Priyanka Gandhi: দেখা হল না আগ্রায় মৃতের পরিবারের সঙ্গে, মাঝ পথেই আটকানো হল প্রিয়ঙ্কার গাড়ি

Uttar Pradesh Police: লখনউ - আগ্রা এক্সপ্রেসওয়ের উপর প্রথম টোল প্লাজ়ার কাছে কংগ্রেস নেত্রীর গাড়ি আটকে দেয় পুলিশ।

Priyanka Gandhi: দেখা হল না আগ্রায় মৃতের পরিবারের সঙ্গে, মাঝ পথেই আটকানো হল প্রিয়ঙ্কার গাড়ি
মাঝপথে আটকানো হল প্রিয়ঙ্কা গান্ধীকে
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 4:39 PM

নয়া দিল্লি: আগ্রায় পুলিশি হেফাজতে এক ব্যক্তির মৃত্যুকে কেন্দ্র করে পারদ চড়ছে উত্তর প্রদেশে। আজ দুপুরে মৃতের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার কথা ছিল কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধীর। কিন্তু ফের একবার অতিসক্রিয়তা পুলিশের। মাঝপথেই আটকে দেওয়া হল প্রিয়ঙ্কার গাড়ি। লখনউ – আগ্রা এক্সপ্রেসওয়ের উপর প্রথম টোল প্লাজ়ার কাছে কংগ্রেস নেত্রীর গাড়ি আটকে দেয় পুলিশ।

পুলিশি হেফাজতে মৃত অরুণ বাল্মিকীর বিরুদ্ধে ২৫ লাখ টাকা চুরির অভিযোগ ছিল। পুলিশে হেফাজতে থাকাকালীন অভিযুক্তের মৃত্যু নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রিয়ঙ্কা গান্ধীকে মৃতের পরিবারের সঙ্গে দেখা করতে বাধা দেওয়াকে কেন্দ্র করে সরব হচ্ছে কংগ্রেস। চলতি মাসের শুরুতে লখিমপুরের ঘটনায় মৃত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় বাধা পেয়েছিলেন প্রিয়ঙ্কা। সেই প্রসঙ্গকে আজ আরও একবার হাতিয়ার করছে কংগ্রেস।

আজ মাঝপথে বাধা পাওয়ার পর টুইট করেছেন প্রিয়ঙ্কা গান্ধী। প্রশ্ন তুলেছেন, “কীসের থেকে এত ভয় পাচ্ছে উত্তর প্রদেশ সরকার?” তিনি আরও লেখেন, “পুলিশি হেফাজতে অরুণ বাল্মিকীর মৃত্যু হয়েছে। তার পরিবার ন্যায় বিচার চাইছে। আর তার পরিবারের সঙ্গে দেখা করতে চাই। কীসের এত ভয় উত্তর প্রদেশ সরকারের? কেন আমাকে আটকানো হচ্ছে?”

তবে উত্তর প্রদেশ পুলিশ সূত্রে খবর, প্রিয়ঙ্কা গান্ধীর কাছে যথাযথ অনুমতিপত্র ছিল না। সেই কারণেই তাঁকে আটকানো হয়েছে।

যখন প্রিয়ঙ্কাকে বাধা দেওয়া হয়, তখন উত্তর প্রদেশ পুলিশের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন কংগ্রেস নেত্রী। পুলিশের বাধা অতিক্রম করে তিনি এগোনোর চেষ্টা করেন। রাস্তার আশেপাশে ভিড়ও জমে যায় কিছুটা। আর এরই মধ্যে এক ভিডিয়োতে কংগ্রেস নেত্রীকে বিরক্ত গলায় বলতে শোনা যায়, যেখানেই আমি যাব সেখানেই আমাকে অনুমতি নিতে হবে… আর তার জবাবে এক পুলিশ কর্মীকে বলতে শোনা যায়, আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতেই এই সিদ্ধান্ত। পুলিশ কর্মীর জবাব শুনে আরও বিরক্ত হয়ে যান প্রিয়ঙ্কা। পাল্টা বলেন,  ” সমস্যা কোথায়? একজন মারা গিয়েছে… এখানে আইন – শৃঙ্খলা পরিস্থিতির সমস্যা হওয়ার কী রয়েছে? বলুন আমাকে।”

এর আগে আজ উত্তর প্রদেশ পুলিশের তরফে জানানো হয়েছে, জিজ্ঞাসাবাদ চলাকালীন অভিযুক্ত অরুণ বাল্মিকীর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করেছিল এবং পরে তার মৃত্যু হয়। উত্তর প্রদেশ পুলিশের আগ্রার সিনিয়র পুলিশ সুপার মুনিরাজ জে জানিয়েছেন মঙ্গলবার রাতে তার বাড়িতে তল্লাশি চালানোর সময় থেকে অসুস্থ বোধ করতে শুরু করেছিল অরুণ বাল্মিকী। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করে।

আরও পড়ুন : Uttar Pradesh: ৪০ শতাংশ আসনে মহিলা প্রার্থী, উত্তর প্রদেশে যোগীর ‘ক্যারিশ্মা’কে জোর টক্কর দেবে প্রিয়ঙ্কার ‘গার্ল পাওয়ার’