সাংসদের বাড়িতে বসেই তাঁর নামে ‘তোলাবাজি’, সিবিআইয়ের জালে ধরা পড়ল চালক সহ ৩

সাংসদের নাম ভাঁড়িয়ে তাঁর বাড়িতে বসেই ঘুষ নিচ্ছিল গাড়ির চালক এবং তাঁর দুই শাগরেদ। দিল্লি পুরসভা(Delhi Municipality)-র আধিকারিকরা বাড়ি ভেঙে দেবে, এই বলে এক ব্যক্তির কাছ থেকে পাঁচ লাখ টাকা দাবি করা হয়। এ দিন সিবিআই(CBI) আধিকারিকেরা তাঁদের গ্রেফতার করে।

সাংসদের বাড়িতে বসেই তাঁর নামে 'তোলাবাজি', সিবিআইয়ের জালে ধরা পড়ল চালক সহ ৩
ফাইল ছবি।
Follow Us:
| Updated on: Apr 01, 2021 | 6:30 PM

নয়া দিল্লি: সাংসদের বাড়িতে বসেই ঘুষ নিচ্ছেন তাঁর “সচিব”। এদিকে কিছুই জানেন না স্বয়ং সাংসদই। ঘুষ নিতে গিয়ে সিবিআই(CBI)-র জালে ধরা পড়ল এমনই তিনজন, যাঁরা নিজেকে টিআরএস(TRS)-র সাংসদ কবিতা মালোথের সচিব বলে দাবি করেছিলেন। সিবিআই সূত্রে জানা গিয়েছে, ধৃতদের মধ্যে একজন ওই সাংসদের গাড়ির চালক।

দিল্লির নিউ গুপ্তা কলোনির বাসিন্দা মনমীত সিং লাম্বাকে আচমকাই ব্ল্যাকমেল করতে শুরু করেন রাজীব ভট্টাচার্য্য নামক এক ব্যক্তি। তিনি নিজেকে তেলঙ্গানা রাষ্ট্রীয় সমিতি(Telangana Rashtra Samiti)-র সাংসদ কবিতা মালোথ(Kavitha Maloth)-র ব্যক্তিগত সচিব বলে পরিচয় দেন। তিনি জানান, বেআইনিভাবে বাড়ি তৈরি করার কারণে দিল্লি পুরসভা লাম্বার বাড়ি ভাঙার নির্দেশ দিয়েছে। বাড়ি ভাঙার হাত থেকে বাঁচাতে পাঁচ লক্ষ টাকা দাবি করা হয়।

আরও পড়ুন: পুরনো শত্রুতার জের, দিন-দুপুরে খোলা রাস্তায় কুপিয়ে খুন মিম নেতাকে

রাজীব ভট্টাচার্য্য এবং তাঁর দুই সঙ্গী শুভঙ্গী গুপ্তা ও দুর্গেশ কুমার জানান, তাঁদের সঙ্গে দিল্লি পুরসভার আধিকারিকদের চেনা-জানা রয়েছে। তাঁরা বাড়ি ভাঙার বিষয়টি স্থগিত করতে পারবেন। শুভঙ্গী গুপ্তকে টিআরএস সাংসদের “সমন্বায়ক” বলে পরিচয় দেওয়া হয়। প্রথমে পাঁচ লাখ দাবি করা হলেও পরে তা কমে এক লাখ টাকায় রফা হয়। মনমীত সিংকে দিল্লির বিডি মার্গের সরস্বতী অ্যাপার্টমেন্টে টাকা জমা দেওয়ার জন্য আসতে বলা হয়।

তবে গোটা বিষয়টি নিয়ে সন্দেহ তৈরি হওয়ায় মনমীত সিং সিবিআইকে খবর দেয়। এরপরই ঘটনাস্থানে হাতেনাতে পাকড়াও করা হয়। প্রাথমিক জেরাতে ধৃত তিনজনই সাংসদ কবিতা মালথের সচিব বলে দাবি করেন। তবে সাংসদকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, দুর্গেশ কুমার তাঁর গাড়ির চালক হলেও বাকি দুইজনকে তিনি চেনেন না। গোটা ঘটনাটি খতিয়ে দেখছে সিবিআই।

আরও পড়ুন: Assam Election 2021 phase 2 voting Live: দ্বিতীয় দফার ভোটযুদ্ধে বিকেল ৫টা অবধি ভোট পড়ল ৬৭ শতাংশ