CBI Operation: প্রাক্তন রেল আধিকারিকের বাড়ি থেকে ১৭ কেজি সোনা, ১.৭ কোটি টাকা উদ্ধার CBI-র

CBI Operation: প্রাক্তন রেল আধিকারিকের বাড়ি থেকে উদ্ধার ১৭ কেজি সোনা, ১.৭ কোটি টাকা। বেহিসেবি সম্পত্তি উদ্ধারের জন্য তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছে মামলাও।

CBI Operation: প্রাক্তন রেল আধিকারিকের বাড়ি থেকে ১৭ কেজি সোনা, ১.৭ কোটি টাকা উদ্ধার CBI-র
ছবি সৌজন্যে: CBI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2023 | 8:49 PM

চণ্ডীগঢ়: বেহিসাবি সম্পত্তি মামলায় এক অবসরপ্রাপ্ত ভারতীয় রেল আধিকারিকের (Indian Railway Officer) বিরুদ্ধে মামলা দায়ের করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (Central Bureau) বা সিবিআই (CBI)। ২০২২ সালের নভেম্বর মাসে প্রিন্সিপ্যাল সেক্রেটারি ম্যানেজার পদ থেকে অবসর নেন প্রমোদ কুমার জানা। রেলের ম্যানেজার পদে কর্মরত থাকাকালীন তাঁর আয়ের উৎসের সঙ্গে সম্পত্তির হিসেবে গড়মিল পাওয়া গিয়েছে। সেই কারণেই তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে সিবিআই। এই তদন্ত চলাকালীন ওই প্রাক্তন আধিকারিকের বাড়িতে তল্লাশি চালায় কেন্দ্রীয় সংস্থা। আর সেই তল্লাশি থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ অর্থ, সোনা-গয়না।

ওড়িশার ভুবনেশ্বরের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। সিবিআই আধিকারিকের বক্তব্য অনুযায়ী, সেই তল্লাশি অভিযানেই ১৭ কেজি সোনা, ১.৫৭ কোটি টাকা ২.৫ কোটি টাকার ফিক্সড ডিপোজিটের ব্য়াঙ্কের নথি, কোটি টাকার বাড়ির নথি পাওয়া গিয়েছে। এই তল্লাশি চালিয়ে অভিযুক্তের বাড়ি ও ব্যাঙ্ক লকার থেকে হিসেববিহীন জিনিসপত্র বাজেয়াপ্ত করা হয়েছে।

উদ্ধার ১৭ কেজি সোনা

বেহিসাবি সম্পত্তির মামলায় প্রমোদ কুমার জানার বিরুদ্ধে মামলা দায়ের করেছে সিবিআই। তিনি ১৯৮৭ ব্যাচের ভারতীয় রেলওয়ের ট্রাফিক সার্ভিস অফিসার ছিলেন। সিবিআই-র তরফে একটি বিবৃতিতে প্রকাশ করে এই সোনা-গয়না, টাকা উদ্ধারের বিষয়ে জানানো হয়েছে। এর পাশাপাশি তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া মামলার বিষয়েও জানিয়েছে সিবিআই।