Gautam Adani: গৌতম আদানিকে বিশেষ গুরুত্ব কেন্দ্রের, এখন থেকে তাঁকে ঘিরে থাকবে….

Gautam Adani: দেশের অন্যতম সেরা শিল্পপতিকে নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। বিভিন্ন গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্যে এই শিল্পপতির প্রাণের ঝুঁকির কথা জানা গিয়েছে।

Gautam Adani: গৌতম আদানিকে বিশেষ গুরুত্ব কেন্দ্রের, এখন থেকে তাঁকে ঘিরে থাকবে....
ছবি: ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Aug 17, 2022 | 6:46 PM

নয়া দিল্লি: তিনি দেশের অন্যতম সেরা শিল্পপতি। বিগত কয়েক বছরে ভারতীয় বাণিজ্যে তাঁর প্রভাব প্রতিপত্তি অনেকটাই বৃদ্ধি পেয়েছে। এমনকী বিশ্বের সেরা ধনীদের তালিকায় প্রথমসারিতে রয়েছেন গৌতম আদানি (Gautam Adani)। এবার তাঁকে নিয়ে বড় সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। ধনকুবের তথা আদানি গোষ্ঠীর চেয়ারম্যান গৌতম আদানিকে কেন্দ্রীয় সরকারের তরফে জ়েড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার কথা জানা গিয়েছে। বুধবার সূত্র মারফত জানা গিয়েছে, এখন থেকে সিআরপিএফ কম্যান্ডোরা এই নামজাদা শিল্পপতিকে ঘিরে থাকবেন। জানা গিয়েছে, গৌতম আদানিকে নিরাপত্তা দিতে কেন্দ্রীয় সরকারের প্রতিমাসে প্রায় ১৫ থেকে ২০ লক্ষ টাকা খরচ হবে বলেই জানা গিয়েছে।

দেশের অন্যতম সেরা শিল্পপতিকে নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। বিভিন্ন গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্যে এই শিল্পপতির প্রাণের ঝুঁকির কথা জানা গিয়েছে। সেই কারণে কোনও রকমের ঝুঁকি এড়াতে কেন্দ্রীয় সরকারের তরফে ৬০ বছর বয়সী গৌতম আদানিকে নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ইতিমধ্যে সেন্ট্রাল রিজার্ভড পুলিশ ফোর্স অথবা সিআরপিএফকে গৌতম আদানির নিরাপত্তার দায়িত্বভার তুলে দেওয়া হয়েছে। উল্লেখ্য, এর আগে রিলায়েন্স ইন্ডাজট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ অম্বানীকে জ়েড প্লাস ক্যাটেগরির নিরাপত্তা প্রদান করা হয়েছিল। ২০১৩ সালে কেন্দ্রীয় সরকার মুকেশ অম্বানীর নিরাপত্তা সুনিশ্চিত করতে তাঁকে নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। কয়েক বছর পর মুকেশের স্ত্রী নীতা অম্বানীকেও জ়েড ক্যাটেগরির নিরাপত্তা প্রদান করা হয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla