Amit on Nitish: ক্ষমতা হারানোর পর এই প্রথম বিহারে পা শাহের, তুলোধনা করলেন নীতীশকে

বিহারের পুর্ণিয়াতে এক জনসভায় ২০২৪ লোকসভা নির্বাচনের কথা মাথা রেখে বিজেপির প্রচার কৌশলের সূচনা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

Amit on Nitish: ক্ষমতা হারানোর পর এই প্রথম বিহারে পা শাহের, তুলোধনা করলেন নীতীশকে
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2022 | 3:16 PM

পটনা: অগস্ট মাসের শুরুতেই বিহাররে মসনদ থেকে ক্ষমতাচ্যুত হয়েছে এনডিএ সরকার। বিজেপি হাত ছেড়ে জেডিইউ নেতা নীতীশ কুমার (Nitish Kumar) আরজেডি (RJD) ও কংগ্রেসের (Congress) হাত ধরে মহাগঠবন্ধন সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে নতুন করে শপথগ্রহণ করেছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) বিরুদ্ধে সরাসরি তাঁর দল ভাঙানোর অভিযোগ তুলেছিলেন নীতীশ। সরকার পতনের পর প্রথম বিহার গিয়ে সেই নীতীশকেই কড়া ভাষায় জবাব দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

বিহারের পুর্ণিয়াতে এক জনসভায় ২০২৪ লোকসভা নির্বাচনের কথা মাথা রেখে বিজেপির প্রচার কৌশলের সূচনা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। পুর্ণিয়ার রঙ্গভূমি মাঠে অনুষ্ঠিত ‘জন ভাবনা মহাসভা’ নামের এই অনুষ্ঠান থেকে বিহারের মুখ্যমন্ত্রীকে নিশানা করে অমিত শাহ বলেন, ‘নীতীশ কুমার বিজেপি সঙ্গে প্রতারণা করেছে।’

নীতীশেক সঙ্গে বিচ্ছেদের পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ২ দিনের বিহার সফরের দিকে নজর ছিল রাজনৈতিক বিশ্লেষকদের। সমাবেশে বক্তব্য রাখার সময় রাজ্যের জন্য কেন্দ্রীয় সরকারের নেওয়া উন্নয়নমূলক পদক্ষেপের কথাও শোনা যায় অমিত শাহের মুখে, পাশাপাশি নবনির্মিত বিমানবন্দরের কথাও তুলে ধরেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সমবেত জনতার উদ্দেশে অমিত বলেন, “আরে হাততালি দিন, এই বিমান বন্দর তো আপনাদের জন্যই তৈরি করা হয়েছে।”

বিহারের সরকার থেকে চলে যাওয়ার পর বিজেপি নেতা-কর্মীদের একাশের মধ্যে হতাশা রয়েছে। সে রাজ্যে সাংগঠনিকভাবে দলকে চাঙ্গা করার লক্ষ্য নিয়ে আজই বিজেপির বর্তমান ও প্রাক্তন বিধায়ক, প্রাক্তন মন্ত্রীদের নিয়ে কিষাণগঞ্জে সাংগঠনিক বৈঠক করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এর পাশাপাশি এদিন সন্ধেবেলা রাজ্য বিজেপির কোর কমিটি বৈঠকেও উপস্থিত থাকার কথা অমিতের।