‘উনি স্বপ্ন বেচেন, সরকারও ফেলে দেন’, মোদীর ‘পরিবর্তনে’ প্রশ্ন সিব্বলের

হুগলি থেকেই বিধানসভা নির্বাচনে ‘আসল পরিবর্তন’-এর ডাক দিয়েছেন নরেন্দ্র মোদী(Narendra Modi)

  • TV9 Bangla
  • Published On - 13:51 PM, 23 Feb 2021
_ Congress MP Kapil Sibbal attacks Prime Minister Narendra Modi's Pariborton
ফাইল চিত্র

নয়া দিল্লি:সোমবার বঙ্গে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। হুগলি থেকেই বিধানসভা নির্বাচনে ‘আসল পরিবর্তন’-এর ডাক দিয়েছেন তিনি। বাংলায় বক্তব্য শুরু করে একাধিক প্রসঙ্গে শাসক শিবিরকে নিশানা করেছিলেন মোদী। তাঁর বক্তব্যে উঠে এসেছিল, কাটমানি থেকে সিন্ডিকেট প্রসঙ্গ। সেই হুগলি জনসভার বক্তব্য তুলেই মোদীকে কটাক্ষ কংগ্রেস সাংসদ কপিল সিব্বলের।

টুইটে কপিল সিব্বল লিখেছেন, “মোদীজি বঙ্গের একটি জনসভায় বলেন, ‘আসল পরিবর্তন’ আনব। ঠিক যেমন ২০১৪-র পরে নোটবন্দি, নোট ব্যাঙ্ক রাজনীতি, যাঁরা বিরোধিতা করে তাঁদের উপর অত্যাচার, স্বপ্ন বিক্রি করে দেওয়া, তথ্য বিকৃতি-সহ একাধিক পদক্ষেপ করেছেন।” এরপরই পরিবর্তনের পাশে জিজ্ঞাসা চিহ্ন খাড়া করেছেন কপিল সিব্বল। এমনকি নরেন্দ্র মোদীর সরকারের তীব্র কটাক্ষ করে তিনি লিখেছেন, ২০১৪-র পর সরকার ফেলেছেন মোদী। এ ভাবেই কেন্দ্রকে একহাত নিলেন সিব্বল। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, সাম্প্রতিক পুদুচেরির মতো যেভাবে একের পর এক রাজ্যে বিরোধী দলের সরকারের পতন হয়ে বিজেপি সরকার গড়েছে। সেই প্রসঙ্গকেই উসকে দিয়েছে সিব্বলের টুইটের ‘টপল গভর্নমেন্ট’ শব্দ।

বাংলা জিততে মরিয়া বিজেপি। বারবারই বঙ্গ সফরে আসছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। প্রায় ১৫ দিন অন্তরই রাজ্যে পা পড়ছে অমিত শাহের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বারবার বঙ্গে আসছেন। একুশের লড়াইয়ে বিজেপি বারবার ‘কাটমানি’ প্রসঙ্গে বিঁধেছে রাজ্যের শাসকদলকে। খোদ নরেন্দ্র মোদীর মুখেও উঠে এসেছে ‘তোলাবাজি’ শব্দ। হুগলির জনসভা থেকে প্রধানমন্ত্রী বলেন, “পশ্চিমবঙ্গে কাটমানি কালচার, সিন্ডিকেট রুল এবং তোলাবাজি থাকলে কোনও দিনই উন্নতি হবে না। বিজেপি বাংলায় রাজনৈতিক পরিবর্তন নয় আসল পরিবর্তন আনবে।”

আরও পড়ুন: এক মনে মাটি খুঁড়ছিলেন ৫ জন, যা পেলেন তাতে বদলে গেল ভাগ্য