গুজরাট পুরভোট: গণনা শুরু হতেই উঠছে গেরুয়া ঝড়

গুজরাটের শহরাঞ্চলে শুরু ভোট (Gujrat Civic Body Election) গণনা। শুরু থেকেই জয়ের পথে বিজেপি (BJP)।

  • TV9 Bangla
  • Published On - 13:57 PM, 23 Feb 2021
BJP is winning in gujrat civic poll
৬ টি মিউনিসিপ্যাল কর্পোরেশনে ভোটার গণনা চলছে

আমেদাবাদ: মোদী-অমিত শাহের রাজ্যে গত কয়েক বছর ধরেই বিজেপির আধিপত্য চোখে পড়ার মতো। মঙ্গলবার সেই রাজ্যের ৬ টি মিউনিসিপ্যাল কর্পোরেশনের নির্বাচনের (Gujrat Civic Body Election) গণনা চলছে। সকাল ৯ টায় গণনা শুরু হওয়ার পর থেকেই বিপুল ভোটে এগিয়ে গিয়েছে বিজেপি। ওই পুরসভাগুলিতে যে ফের বিজেপি ক্ষমতায় আসতে চলেছে তার ইঙ্গিত পাওয়া যাচ্ছে সকাল থেকেই।

৬ টি মিউনিসিপ্যাল কর্পোরেশনের ৫৭৫ টি আসনে চলছে গণনা। গত রবিবার আমেদাবাদ, সুরাট, ভদোদরা, রাজকোট, ভাবনগর ও জামনগরের পুর কর্পোরেশনে ভোট হয়। করোনা প্রোটোকল মেনে নিরাপত্তার ঘেরাটোপেই হয় ভোট।

শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ভাবনগরের ১১ টি আসনে , রাজকোটের ১৬ টি আসনে, ভদোদরার ১৭ টি আসনে জয়ী বিজেপি। প্রাথমিক ট্রেন্ডে বোঝা যাচ্ছে, কংগ্রেসের ফলাফল খুব একটা ভালো হবে না। তবে এবার আপের উত্থান কিছুটা উল্লেখযোগ্য। রাজকোটে কংগ্রেসকে পিছনে ফেলে দিয়েছে কেজরিওয়ালের দল। গুজরাটের এই নির্বাচনে এবারই প্রথম অংশ নিয়েছে আপ। বর্তমানে এই সবকটি কর্পোরেশনেই ক্ষমতায় আছে বিজেপি। তবে এবারের নির্বাচন গেরুয়া শিবিরের জন্য খুব গুরুত্বপূর্ণ, কারণ ২০২২-এ বিধানসভা নির্বাচন হবে গুজরাটে। তাই এই নির্বাচন থেকেই ভোটারদের রায় কোন দিকে সেটা বোঝা যাবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: কোন পথে রুজিরা-মেনকাদের কাছে পৌঁছচ্ছে সিবিআই, বিশ্বাসই কাল হচ্ছে না তো!

অমিত শাহ, বিজয় রুপানিরাও গত রবিবার ভোট দেন। গুজরাটের নির্বাচন কমিশনের দেওয়া রিপোর্ট অনুযায়ী মোট ৪৬.০৮ শতাংশ ভোট পড়েছিল। এরপর ৮১ টি পুরসভা, ৩১ টি জেলা পঞ্চায়েত ও ২৩১ টি তালুকা পঞ্চায়েতের ভোট হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। ২ মার্চ ফলপ্রকাশ করা হবে।

গুজরাটে গত কয়েক বছরে অনেকটাই দুর্বল হয়েছে কংগ্রেস। অনেক বিধায়ক দল বদল করে বিজেপিতে গিয়েছেন। সোমবারই রাজ্যসভার উপনির্বাচনেও সহজেই দুটি আসনে জয়ী হয়েছে বিজেপি।