Corona Cases Lockdown News Live: বঙ্গে ফের উর্ধ্বমুখী সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১১৬

COVID-19 Daily Update: আশার কথা, গত ২৪ ঘণ্টায় কলকাতায় কোভিডে কোনও মৃত্যু হয়নি।

Corona Cases Lockdown News Live: বঙ্গে ফের উর্ধ্বমুখী সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১১৬
ফাইল চিত্র

কলকাতা: রাজ্যে সামান্য বাড়ল কোভিড সংক্রমণ। শেষ এক দিনে রাজ্যে নতুন করে আক্রান্ত হলেন ১১৬ জন। একদিনে সবচেয়ে মৃত্যুর সংখ্যা হুগলিতে (৪), তার পরেই রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। তবে আশার কথা, গত ২৪ ঘণ্টায় কলকাতায় কোভিডে কোনও মৃত্যু হয়নি। এমনই জানাচ্ছে স্বাস্থ্য দফতরের বুলেটিন। শুক্রবার প্রকাশিত রাজ্য সরকারের স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী, রাজ্যে ১দিনে সুস্থ হয়েছেন ৯৪২ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৬ জনের। রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা এখন ১২ হাজার ৮৯ জন। তাছাড়া রাজ্যে পজিটিভিটি রেট ১.৭২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৪৮ হাজার ৮৪৩ টি নমুনা পরীক্ষা হয়েছে।

অন্যদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৩৪২ জন, একদিনে সংক্রমণের জেরে মৃত্যু হয়েছে ৪৮৩ জনের। অন্য়দিকে, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৮ হাজার ৭৪০ জন। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ১২ লক্ষ ৯৩ হাজার ৬২-তে। এরমধ্যে মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৪ লক্ষ ৬৮ হাজার ৭৯ জন। সংক্রমণের জেরে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ১৯ হাজার ৪৭০ জনের। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৪ লক্ষ ৫ হাজার ৫১৩। মোট টিকা পেয়েছেন ৪২ কোটি ৩৪ লক্ষ ১৭ হাজার  ৩০ জন। করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 23 Jul 2021 22:05 PM (IST)

    বাংলাদেশে বাড়ছে বিধিনিষিধের সময়সীমা, আগামী ৫ অগস্ট পর্যন্ত কড়া নজরদারি

    Bangladesh Lockdown

    ফাইল চিত্র

     

    বাংলাদেশ: ইদের জন্য সাময়িকভাবে বিধিনিষেধে ছেদ পড়লেও ফের বাংলাদেশে  কড়া হচ্ছে বিধিনিষেধ। সংক্রমণ বৃদ্ধির জেরে সরকারের পক্ষ থেকে আগামী ১৪ দিনকে ‘কঠোরতম’ বিধিনিষেধের দিন বলে উল্লেখ করা হয়েছে। সরকারি নির্দেশিকায় বলা হয়েছে, বিধিনিষেধ চলাকালীন ‘অতি জরুরি’ প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যাওয়া যাবে না। পূর্ব ঘোষণা মতোই এ বারেও বন্ধ থাকছে সমস্ত যান চলাচল। বন্ধ থাকছে সরকারি বেসরকারি অফিস, বিমান পরিষেবাও। বন্ধ থাকবে শপিং মল, বাজার, দোকানপাঠ, সমস্ত পর্যটন কেন্দ্র। দেশের মধ্যে বিমান পরিষেবা বন্ধ থাকলেও আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু থাকবে। এছাড়াও জরুরি পরিষেবায় ছাড় দেওয়া হবে। ভার্চুয়ালি কাজে জোর দিয়েছে সরকার।

  • 23 Jul 2021 21:29 PM (IST)

    ‘কালই আসবে টিকা’ বলছেন ফিরহাদ

    নিজস্ব চিত্র

     

    কলকাতা: শুক্রবার থেকে রাজ্যে বন্ধ কোভ্যাক্সিনের জোগান। পর্যাপ্ত টিকা না থাকায়  বন্ধ হয়েছে টিকাপ্রদান। প্রত্যেক টিকাকরণ কেন্দ্রের বাইরে ঝুলছে নোটিস। হয়রানির শিকার সাধারণ মানুষ। টিকাজোগান নিয়ে কেন্দ্রকে সম্প্রতি তোপ দেগেছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বিতর্কের বল ফের রাজ্যের কোর্টেই ঢুকিয়ে দিল কেন্দ্র। রাজ্যের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম শুক্রবার সাংবাদিক বৈঠকে বলেন, “কোভ্য়াক্সিনের আকাল রয়েছে। তবে কাল থেকেই আসবে টিকা। ফের টিকাকরণ চালু হবে।” অন্যদিকে, তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্য়ায় বলেন, “কেন্দ্র টিকা দিচ্ছে না। টিকার জোগান কম। কেন্দ্র টিকা না দিলে রাজ্য কোথা থেকে দেবে!” সব মিলিয়ে টিকাটানে ভুগছে রাজ্য। করোনার তৃতীয় ঢেউ আসার আগে টীকাপ্রদান কর্মসূচি কত শতাংশ পূরণ হবে তা নিয়ে চিন্তায় সংশ্লিষ্ট মহল।

  • 23 Jul 2021 20:33 PM (IST)

    বন্ধ সৈকত-হোটেল, ভাটা পর্যটনে

    HOTLEL BUSINESS

    বৈঠক হোটেলকর্মীদের, চিত্রগ্রাহক: কণিষ্ক মাইতি

     

    পূর্ব মেদিনীপুর: বেড়াতে গেলে নিতে হবে করোনা প্রতিষেধকের দুটি টিকা অথবা হতে হবে করোনা নেগেটিভ। এই সংক্রান্ত শংসাপত্র না দেখালে সৈকতের হোটেলে মিলবে না ঘর এমনই নির্দেশিকা জারি করল সরকার।  এরপরেই সৈকতে কমতে শুরু করেছে ভিড়। পাশাপাশি, জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে হোটেল গুলোতে নাকা তল্লাশি শুরু হয়েছে। ইভাবে চলতে থাকলে ব্যবসা তুলে দিতে হবে বলে আশঙ্কাও অনেকের। ফলে বাধ্য হয়েই বৈঠক ডেকে হোটেল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে  দিঘা শঙ্করপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন।

    বিস্তারিত পড়ুন: ‘মুখ্যমন্ত্রী বাঁচান!’, বন্ধ সৈকত-হোটেল, ভাটা পর্যটনে

  • 23 Jul 2021 19:23 PM (IST)

    দেশে মৃত্যু ৫০ লক্ষ: রিপোর্ট খারিজ কেন্দ্রের

    Whom are you blaming? Health Minister asks opposition in oxygen death count question

    ফাইল চিত্র।

     

     

    নয়াদিল্লি: ভারতে ‘অনথিভুক্ত’ করোনা-মৃত্যু নিয়ে আমেরিকান সংস্থার রিপোর্ট ওড়াল কেন্দ্র। কেন্দ্রের দাবি, ওয়াশিংটনের থিঙ্ক ট্যাঙ্ক ‘সেন্টার ফর গ্লোবাল ডেভলপমেন্ট’-এর সমীক্ষায় যে জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত যে করোনায় মৃতের সংখ্যা উঠে এসেছে তা সম্পূর্ণ ভ্রান্ত বলেই দাবি কেন্দ্রীয় সরকারের।

    আমেরিকার ওই সমীক্ষায় বলা হয়েছে, জানুয়ারি থেকে জুন মাসে দেশে প্রায় ৫০ লক্ষ মানুষের মৃত্য়ু হয়েছে। সেখানে কেন্দ্র হিসেবে সেই সংখ্যাটা ৪.১৮ লক্ষ। স্বাস্থ্য মন্ত্রক পাল্টা শুক্রবার দাবি করে, দেশে যেভাবে আইনসম্মত পদ্ধতিতে কঠোরভাবে মৃত্যু নথিভুক্ত করার প্রক্রিয়া অনুসৃত হয় তাতে এত বিপুল সংখ্যক মৃত্যু নথিভুক্ত না হওয়া সম্ভব নয়। স্বাস্থ্যমন্ত্রকের তরফে বলা হয়েছে, আমেরিকার ওই রিপোর্টে সমস্ত মৃত্যুকেই কোভিড মৃ্ত্যু বলে চিহ্নিত করা হয়েছে।  সব মৃত্যুকেই করোনা মৃত্যুর পরিসংখ্যানে জুড়ে দেওয়া বিভ্রান্তিকর বলেই দাবি কেন্দ্রের।

  • 23 Jul 2021 13:49 PM (IST)

    ফাইজ়ারের টিকা নিয়ে এখনও কথা বলছে কেন্দ্র, জানালেন স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য

    লোকসভা অধিবেশনে করোনা টিকা নিয়ে কথা বললেন নয়া কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। তিনি বলেন, “প্রধানমন্ত্রী আগেও বহুবার বলেছেন টিকাকরণ কর্মসূচি নিয়ে যেন রাজনীতি না করা হয়। আমাদের লক্ষ্য হল ১৮ উর্ধ্ব সকলকে দ্রুত টিকা দেওয়া।” দেশে ফাইজ়ারের করোনা টিকাকরণ নিয়ে তিনি বলেন, “কেন্দ্রের একটি বিশেষজ্ঞ দল টিকা সরবরাহ নিয়ে ফাইজ়ার সংস্থার সঙ্গে কথা বলছে।”

  • 23 Jul 2021 13:44 PM (IST)

    কোভিড বিধি ভাঙায় বন্ধ হল দিল্লির তিলক নগর মার্কেট

    আনলকের অন্যতম শর্তই ছিল মানতে হবে কোভিডবিধি। কিন্তু নিয়ম অমান্য করায় বন্ধ করা হচ্ছে দিল্লির একের পর এক মার্কেট। ঘফর মার্কেট, সরোজিনী নগরের পর এ বার তিলক নগর মার্কেটও বন্ধ করা হল। আগামী ২৩ জুলাই থেকে ২৭ জুলাই অবধি মার্কেট বন্ধ থাকবে।

  • 23 Jul 2021 10:22 AM (IST)

    গুরুপূর্ণিমাতে প্রতীকী স্নান হরিদ্বারে

    করোনা সংক্রমণের জেরে এ বার গুরু পূর্ণিমায় হরিদ্বারে গঙ্গা স্নানে নিষেধাজ্ঞা জারি করা হল। আগামিকাল, ২৪ জুলাই কেবল প্রতীকী স্নান করার অনুমতি দেওয়া হয়েছে।

  • 23 Jul 2021 10:17 AM (IST)

    তৃতীয় ঢেউয়ের প্রস্তুতিতে আমূল পরিবর্তন পটনার হাসপাতালে

    করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে যে কোনও সময়ে। ভবিষ্যতের কথা ভেবে আগেই যাবতীয় প্রস্তুতি সেরে রাখল পটনার ইন্দিরা গান্ধী ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্স। সেখানে যেমন প্রতিটি বেডে অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। একইসঙ্গে শিশুদের জন্য প্লে স্কুলের আদলে ঘর সাজানো হয়েছে।

  • 23 Jul 2021 10:13 AM (IST)

    মৃত্যু শূন্য ঝাড়খণ্ড

    করোনা সংক্রমণে অনেকটাই স্বস্তি পেল ঝাড়খণ্ড। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ২২ জন। মৃত্য়ু হয়নি একজনেরও। অন্যদিকে, একদিনেই সুস্থ হয়ে উঠেছেন ৩২ জন।

  • 23 Jul 2021 10:10 AM (IST)

    অসমে একদিনেই মৃত্যু ২২ জনের

    অসমে  দৈনিক সংক্রমণ কিছুটা কমলেও চিন্তা বাড়চ্ছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায়  অসমে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৯৬ জন। এক দিনে মৃত্যু হয়েছে ২২ জনের। বর্তমানে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১৪ হাজার ৮৫৮।

     

Click on your DTH Provider to Add TV9 Bangla