Covid Update: এক সপ্তাহে পজিটিভিটি রেট বাড়ল অনেকটাই, ভয় ধরাচ্ছে দিল্লি

Covid Update: এক সপ্তাহে পজিটিভিটি রেট বাড়ল অনেকটাই, ভয় ধরাচ্ছে দিল্লি
প্রতীকী ছবি (সৌজন্যে :PTI)

Covid Update: বিধি-নিষেধ শিথিল করার পরই নতুন করে সংক্রমণ বাড়তে শুরু করেছে দিল্লিতে। স্কুল নিয়েও জারি হয়েছে নয়া নির্দেশিকা।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Apr 15, 2022 | 9:03 AM

নয়া দিল্লি : রাজধানীতে প্রত্যেকদিনই একটু একটু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা বাড়ল আরও। দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩২৫। বুধবার এই সংখ্যাটা ছিল ২৯৯। তবে গত কয়েকদিনে করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। তবে, সংক্রমণের রেখচিত্র উর্ধ্বমুখী হওয়ায় আশঙ্কার মেঘ দেখছেন বিশেষজ্ঞরা। এক সপ্তাহের মধ্যে করোনার পজিটিভিটি রেটও বেড়ে গিয়েছে দিল্লিতে। সপ্তাহ খানেক আগেই পজিটিভিটি রেট ছিল ০.৫ শতাংশ। সেটাই এবার বেড়ে হয়েছে ২.৩৯ শতাংশ। চিকিৎসকেরা বলছেন, এখনও আতঙ্কের কারণ নেই, তবে সতর্ক থাকতে হবে অনেক বেশি।

গত সোমবারের তুলনায় বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৩৭। সোমবার পজিটিভিটি রেট ছিল ২.৭ শতাংশ, বৃহস্পতিবার সেটা বেড়ে হয়েছে ২.৮৭ শতাংশ। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন ইতিমধ্যেই উদ্বেগ প্রকাশ করেছেন পরিস্থিতি নিয়ে।

পরিস্থিতিকে গুরুত্ব দিয়ে দেখছে প্রশাসন। আগামী ২০ এপ্রিল কোভিড পরিস্থিতি নিয়ে বৈঠকে বসবে দিল্লির বিপর্যয় মোকাবিলা দফতর। সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে কী ব্যবস্থা নেওয়া যায় সে ব্যাপারে আলোচনা হবে। আর সেই বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন ছাড়াও উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, উপ মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া ও লেফট্যানেন্ট গভর্নর অনিল বাইজাল। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল অবশ্য জানিয়েছেন, হাসপাতালে ভর্তি হওয়ার প্রবণতা কম, তাই আশঙ্কাও কম থাকছে।

সম্প্রতি দিল্লির স্কুলেও ছড়িয়েছে করোনা আতঙ্ক। কোনও কোনও স্কুলে শিক্ষিকা ও পড়ুয়ারাও কোভিড আক্রান্ত হয়েছেন। আর তারপরই তড়িঘড়ি নয়া নির্দেশিকা জারি করা হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, পড়ুয়া, শিক্ষক এবং অন্যান্যদের অবশ্যই মাস্ক পরতে হবে। সম্ভাব্য শারীরিক দূরত্ববিধি মেনে চলতে হবে, নিয়মিত হাত ধুতে হবে এবং স্যানিটাইজ করতে হবে।

আরও পড়ুন : Asaduddin Owaisi : ‘সেদিন কি ঘুমোচ্ছিলেন!’ রাম নবমীর হিংসা নিয়ে গুজরাট পুলিশকে তোপ ওয়েইসির

আরও পড়ুন :  Nandigram: ‘কলকাতায় গিয়ে দিদিকে সব বলব’, নন্দীগ্রামে দোলা সেনের সামনেই বিক্ষোভ আবু তাহের অনুগামীদের

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA