Delhi Police Reshuffle: রোহিনী কোর্টে গুলি চলার ঘটনার পর বড়সড় রদবদল দিল্লি পুলিশে

Delhi Police transfers IPS Officers : ডিসিপি নর্থ, ডিসিপি সাউথ, ডিসিপি সেন্ট্রাল, ডিসিপি সাউথ ইস্ট, ডিসিপি দ্বারকা, আউটার নর্থ, সাউথ ওয়েস্ট সহ স্পেশাল সেলে অনেক নতুন আইপিএসের নিযুক্ত করা হয়েছে।

Delhi Police Reshuffle: রোহিনী কোর্টে গুলি চলার ঘটনার পর বড়সড় রদবদল দিল্লি পুলিশে
দিল্লি পুলিশের ১১ আইপিএসকে একসঙ্গে বদলি (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 9:34 PM

নয়া দিল্লি : দিল্লির রোহিনী কোর্টে আততায়ী হত্যার ঘটনায় দিল্লি পুলিশে বড়সড় রদবদল দিল্লি পুলিশে। একাধিক আইপিএস আধিকারিককে বদলি করা হয়েছে। যার মধ্যে প্রত্যেকেই ডিসিপি পদমর্যাদার আধিকারিক। এছাড়া বেশ কয়েকজন ড্যানিপস(DANIPS)আধিকারিককে বদলি করা হয়েছে।

এর পাশাপাশি দিল্লি পুলিশের স্পেশাল সেলে আরও তিনজন নতুন ডিসিপিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। ডিসিপি দক্ষিণ পশ্চিম ইঙ্গিত কুমার সিংকে স্পেশাল সেলের ডিসিপি করা হয়েছে, ডিসিপি আউটার নর্থ রাজীব রঞ্জনকেও বিশেষ সেলের ডিসিপি করা হয়েছে। ডিসিপি সেন্ট্রাল জসমিত সিংকেও স্পেশাল সেলে পাঠানো হয়েছে।

একইসঙ্গে ডিসিপি নর্থ, ডিসিপি সাউথ, ডিসিপি সেন্ট্রাল, ডিসিপি সাউথ ইস্ট, ডিসিপি দ্বারকা, আউটার নর্থ, সাউথ ওয়েস্ট সহ স্পেশাল সেলে অনেক নতুন আইপিএসের নিযুক্ত করা হয়েছে। ডিসিপি দক্ষিণ অতুল কুমার ঠাকুরকে ডিসিপি সদর করা হয়েছে। ডিসিপি নিরাপত্তা গৌরব শর্মাকে দক্ষিণ পশ্চিমের ডিসিপি করা হয়েছে। বেনিতা মারি জ্যাকারকে ডিসিপি সপ্তম ব্যাটালিয়ন থেকে ডিসিপি সাউথের দায়িত্ব দেওয়া হয়েছে।

শ্বেতা চৌহানকে ডিসিপি হেড কোয়ার্টার থেকে ডিসিপি সেন্ট্রালে পাঠানো হয়েছে। ডিসিপি পিসিআর ইশা পান্ডেকে ডিসিপি সাউথ ইস্টে পাঠানো হয়েছে। ডিসিপি দ্বারকা সন্তোষ কুমার মীনাকে সরিয়ে দেওয়া হয়েছে। ডিসিপি বিজেন্দ্র কুমার যাদবকে ডিসিপি আউটার জেলা উত্তরে বদলি করা হয়েছে। ডিসিপি শঙ্কর চৌধুরীকে ডিসিপি দ্বারকার দায়িত্ব দেওয়া হয়েছে।

দিল্লির গুরুত্বপূর্ণ ইউনিট সাইবার সেলের ডিসিপি অনীশ রাইকে একটি বড় দায়িত্ব দিয়ে দিল্লি পুলিশ কমিশনারের সচিবালয়ের ডিসিপি করা হয়েছে। এছাড়া দিল্লি পুলিশের দাপুটে অফিসার কেপিএস মালহোত্রাকে সাইবার সেলের ডিসিপি করা হয়েছে। এই প্রথম দিল্লি পুলিশে ৬ জন মহিলাকে ডিসিপি পদে নিযুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল রোহিনী আদালতের ভিতরেই তাণ্ডব চালায় গ্যাংস্টাররা। দিল্লির রোহিণী আদালতে  মামলার শুনানি চলাকালীন হামলা চালায় একদল দুষ্কৃতী। এলোপাথাড়ি গুলিতে জিতেন্দ্র গোগি(Jitendra Gogi) এক গ্য়াংস্টার সহ কমপক্ষে ৩ জনের মৃত্যু হয়েছে।  অন্যদিকে পুলিশের গুলিতেও ২ আততায়ীর মৃত্যু হয়েছে।

জানা গিয়েছে, শুক্রবার দুপুরে উত্তর দিল্লির রোহিণী আদালতে কুখ্য়াত গ্যাংস্টার জিতেন্দ্র গোগি(৩৭)-কে আনা হয়। সেখানে তাঁকে কাঠগড়ায় তুলতেই খুব কাছ থেকে এলোপাথাড়ি গুলি চালায় দুষ্কৃতীরা। তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীরাও গুলিবিদ্ধ হয়। ওই গ্যাংস্টার সহ কমপক্ষে তিন জনের ঘটনাস্থলে মৃত্যু হয়েছে।

আদালতে প্রবেশের জন্য কড়া নিরাপত্তার ঘেরাটোপ পার করে ঢুকতে হয়। তবে পুলিশের নজর এড়িয়ে কীভাবে আদালতের ভিতরে অস্ত্র নিয়ে ঢুকে পড়ল গ্যাংস্টাররা, তা নিয়ে প্রশ্ন উঠছে। জিতেন্দ্র গোগির প্রতিপক্ষ গ্যাং-ই এই হামলার পিছনে ছিল।

আইনজীবীদের পোশাকে আততায়ীরা ঢুকে পড়েছিল। গোগীকে আদালতের ২০৬ নম্বর রুমে এনে এজলাসে তুলতেই তাঁকে সামনে থেকে গুলি করে দুষ্কৃতীরা। পাল্টা গুলি চালায় পুলিশও। দুই দুষ্কৃতীরও মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহত হয়েছেন এক মহিলা আইনজীবী।

আরও পড়ুন : Firing at Delhi Court: আদালতের ভিতরেই গ্যাংস্টারের তাণ্ডব, এলোপাথাড়ি গুলিতে মৃত্যু গ্যাংস্টার সহ ৫ জনের