কলেজ পড়ুয়াদের ফি মকুবের সিদ্ধান্ত দিল্লি বিশ্ববিদ্যালয়ের

গত এক বছরে কোভিডে (COVID-19) বাবা-মাকে হারিয়েছেন বেশ কয়েকজন পড়ুয়া। সেইসব পড়ুয়াদের চলতি পরীক্ষার জন্য দিতে হবে না কলেজ ফি। জানা গিয়েছে, সোমবারের মধ্যেই করোনায় ক্ষতিগ্রস্ত পড়ুয়াদের সম্পূর্ণ তালিকা তৈরি করা হবে।

কলেজ পড়ুয়াদের ফি মকুবের সিদ্ধান্ত দিল্লি বিশ্ববিদ্যালয়ের
ফাইল ছবি
arunava roy

|

Jun 05, 2021 | 9:35 PM

নয়া দিল্লি: করোনার ধাক্কায় বেসামাল ভারত। সম্প্রতি সংক্রমণ কিছুটা কমলেও এখনই চিন্তামুক্ত হওয়া যাচ্ছে না। গত এক বছর ধরে নানা ক্ষেত্রে বিপুল ক্ষতি হয়েছে দেশের। ইতিমধ্যে অনেকে ভ্যাকসিন পেলেও দেশে ভ্যাকসিনের ঘাটতি রয়েছে। করোনায় স্বজন হারানো কলেজ পড়ুয়াদের পাশে দাঁড়াল দিল্লি বিশ্ববিদ্যালয় (Delhi University)। করোনায় বিপর্যস্ত শিক্ষার্থীদের (Students) ফি মকুবের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এমন সিদ্ধান্তে স্বাবাভিক ভাবেই খুশি অসংখ্য কলেজের পড়ুয়া। দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা কলেজগুলোর পড়ুয়াদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে। এই নিয়মের সুবিধা পাবেন এমন প্রায় ৩০ জন পড়ুয়ার নাম তালিকাভুক্ত করা হয়েছে।

গত এক বছরে কোভিডে বাবা-মাকে হারিয়েছেন বেশ কয়েকজন পড়ুয়া। সেইসব পড়ুয়াদের চলতি পরীক্ষার জন্য দিতে হবে না কলেজ ফি। জানা গিয়েছে, সোমবারের মধ্যেই করোনায় ক্ষতিগ্রস্ত পড়ুয়াদের সম্পূর্ণ তালিকা তৈরি করা হবে। ডিন বলরাম পানি বলেন, এতে অনেক পড়ুয়ার সুবিধা হবে।

তিন রকমের কলেজ রয়েছে এই বিশ্ববিদ্যালয়ের অধীনে। এর মধ্যে কিছু কলেজ ট্রাস্ট পরিচালিত, দিল্লি বিশ্ববিদ্যালয় পরিচালিত কলেজ রয়েছে কয়েকটি ও দিল্লি বিশ্ববিদ্যালয়ের সহায়তায় চলা কলেজের সংখ্যা ২৮। একটি কলেজের অধ্যক্ষ জানিয়েছেন, পড়ুয়াদের ফি দু’রকমের হয়। একটা কলেজের ফি অন্যটা বিশ্ববিদ্যালয়ের ফি। বিশ্ববিদ্যালয়ের ফি মকুব হলেও, কলেজের ফি আদৌ মুকুর হবে কিনা সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে নির্দিষ্ট কলেজের কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ১ বছর ধরে বিহারে লাগানো হবে ৫ কোটি গাছ

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla