Online Fraud: বান্টি বাবলি দেখে অনুপ্রাণিত, অনলাইনে বন্ধুত্ব করে জালিয়াতির অভিযোগে পুলিশের জালে ২

Online Fraud: বান্টি বাবলি দেখে অনুপ্রাণিত হয়ে জালিয়াতির ছক কষেছিল যুগল। অভিযোগ পড়তেই পুলিশের জালে দুই অভিযুক্ত।

Online Fraud: বান্টি বাবলি দেখে অনুপ্রাণিত, অনলাইনে বন্ধুত্ব করে জালিয়াতির অভিযোগে পুলিশের জালে ২
গ্রাফিক্স সৌজন্যে: অভীক দেবনাথ
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Nov 23, 2022 | 6:49 PM

নয়া দিল্লি: জনপ্রিয় বলিউড ছবি বাবলি বান্টির আদলে চুরির করার ফাঁদ পেতেছিল দুই যুগল। তাদের মধ্যে একজন মহিলা। প্রথমে অনলাইনে সোশ্যাল মিডিয়ায় বন্ধুত্ব পাতানো। তারপর সামনাসামনি দেখা করার পর তাঁদের ঘুমের ওষুধ খাইয়ে সর্বস্ব লুঠ করা হত। এইভাবেই বলিউড ছবি বান্টি বাবলির রানী মুখার্জির অনুকরণে চলছিল লোক ঠকানোর ব্যবসা। তবে তাদের ফাঁদে পা দেওয়ার পর এক ব্য়ক্তি পুলিশের দ্বারস্থ হতেই গোটা প্রতারণা প্রকাশ্যে। পুলিশের হাতে ধরাও পড়েছে এই দু’জন।

বান্টি বাবলি স্টাইলে ডাকাতি!

গত ৪ অক্টোবর পুলিশের কাছে একটি অভিযোগ দায়ের হয়। সেখানে এক ব্যক্তি অভিযোগ করেন, একটি অনলাইন ডেটিং প্ল্যাটফর্মে কাশিশ নামের এক যুবতীর সঙ্গে তাঁর পরিচয় হয়। তাদের মধ্যে কিছুক্ষণ কথা হওয়ার পরই সেই যুবতী তাঁকে দেখা করার জন্য অনুরোধ জানায়। তাতে সায় দিয়েই নিলাম চকে তাঁরা দেখা করেন। সব ঠিকঠাকই ছিল। তবে কাশিশ তার বাড়িতে ঠান্ডা পানীয়ের অফার করে। আর সেই পানীয়তেই ঘুমের ওষুধ মিশিয়ে দেয় কাশিশ ওরফে রাখি।

আর জ্ঞান ফিরতেই ওই ব্যক্তি দেখেন, তাঁর বাড়িতে ফোন, কার্ড, সোনা-রুপোর গয়না পাওয়া যাচ্ছে না। তার ফোন ব্যবহার করে ১ লক্ষ টাকার লেনদেনের প্রমাণও মিলেছে। তারপরই কাশিশকে যোগাযোগ করার চেষ্টা করেন ওই ব্যক্তি। তবে তা করা যায়নি।

গ্রেফতার অভিযুক্ত:

অভিযোগে ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। তারপরই হরিয়ানায় কাশিশ ওরফে রাখিকে চিহ্নিত করে পুলিশ। ফরিদাবাদের একটি হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়। তার সঙ্গী সন্তোষক কুমার ভাগতকেও গ্রেফতার করে পুলিশ। পুলিশি জেরার মুখে তারা জানায়, ২০০৫ সালের রানী মুখার্জির ছবি বান্টি বাবলি দেখে তারা অনুপ্রাণিত। তাই সেই ছবির গল্পের আদলেই এই প্রতারণার ব্য়বসা পেতেছিল তারা।

তাদের থেকে ৮ টি মোবাইল ফোন, আধার, প্য়ান ও ডেবিট সহ ২০ টি কার্ড, ১৫ হাজার টাকা নগদ, মানিব্যাগ, ১৮ টি ওষুধের বড়ি, ২৫০ গ্রাম অ্য়ালপ্রাজ়োলাম উদ্ধার করেছে পুলিশ। জানা গিয়েছে, এই একই উপায়ে আরও ২০ জনকে ফাঁদে ফেলেছিল রাখি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla