Train Cancelled : গুলাবের আগে বাড়তি সতর্কতা, বাতিল ২৮ টি দূরপাল্লার ট্রেন

Cyclone Gulab: একাধিক ট্রেনের সাধারণ যাত্রাপথ ঘুরিয়ে দেওয়া হয়েছে। এছাড়া স্বল্প দূরত্বে চালানো হবে বেশ কিছু দূরপাল্লার ট্রেন। এখনও পর্যন্ত ২৮ টি দূরপাল্লার ট্রেন বাতিল করেছে ইস্ট কোস্ট রেলওয়ে।

Train Cancelled : গুলাবের আগে বাড়তি সতর্কতা, বাতিল ২৮ টি দূরপাল্লার ট্রেন
ঘূর্ণিঝড়ের আগে বাতিল একাধিক দূরপাল্লার ট্রেন (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 11:30 PM

কলকাতা : পূর্ব উপকূলে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় গুলাব। তুলনামূলকভাবে কম শক্তিশালী হলেও ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে গুলাবের কারণে। আর তাই কোনওরকম ঝুঁকি রাখতে চাইছে না ইস্ট কোস্ট রেলওয়ে। একাধিক ট্রেনের সাধারণ যাত্রাপথ ঘুরিয়ে দেওয়া হয়েছে। এছাড়া স্বল্প দূরত্বে চালানো হবে বেশ কিছু দূরপাল্লার ট্রেন। এখনও পর্যন্ত ২৮ টি দূরপাল্লার ট্রেন বাতিল করেছে ইস্ট কোস্ট রেলওয়ে। পরবর্তী সময়ে পরিস্থিতি অনুযায়ী আরও অন্যান্য বেশ কিছু ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হতে পারে এবং বাতিল করা হতে পারে বলে জানিয়েছে ইস্ট কোস্ট রেল।

ইস্ট কোস্ট রেলের পক্ষ থেকে জানানো হয়েছে ঘূর্ণিঝড়ের কথা মাথায় রেখে বিভিন্ন ব্রিজগুলির উপর নজর রাখা হচ্ছে। এছাড়া রেলের বৈদ্যুতিক খুঁটি কিংবা বৈদ্যুতিক তার যাতে ভেঙে না পড়ে তার জন্য নেওয়া হয়েছে পর্যাপ্ত ব্যবস্থা। ওড়িশার দক্ষিণ এবং অন্ধ্রের উত্তরে কোথাও ভূপৃষ্ঠে আছড়ে পড়তে পারে গুলাব। আর সেই কারণে এখনও পর্যন্ত ২৮ টি ট্রেন বাতিল করা হয়েছে।

এক নজরে দেখে নেওয়া যাক কোন কোন ট্রেন বাতিল করেছে ইস্ট কোস্ট রেল —

০৮৪৬৩ ভুবনেশ্বর – ব্যাঙ্গালোর প্রশান্তি স্পেশাল ২৬ সেপ্টেম্বর ভুবনেশ্বর থেকে বাতিল করা হয়েছে ০২৮৪৫ ভুবনেশ্বর – যশবন্তপুর স্পেশাল ২৬ সেপ্টেম্বর ভুবনেশ্বর থেকে বাতিল করা হয়েছে ০৮৯৬৯ ভুবনেশ্বর – বিশাখাপটনম স্পেশাল ২৬ সেপ্টেম্বর ভুবনেশ্বর থেকে বাতিল করা হয়েছে ০৮৫৭০ বিশাখাপটনম – ভুবনেশ্বর স্পেশাল ২৬ সেপ্টেম্বর বিশাখাপটনম থেকে বাতিল করা হয়েছে ০৭০১৫ ভুবনেশ্বর – সেকেন্দ্রাবাদ বিশাখা স্পেশাল ২৬ সেপ্টেম্বর ভুবনেশ্বর থেকে বাতিল করা হয়েছে ০২০৭১ ভুবনেশ্বর – তিরুপতি স্পেশাল ২৬ সেপ্টেম্বর ভুবনেশ্বর থেকে বাতিল করা হয়েছে ০৮৪১৭ পুরী – গুনুপুর স্পেশাল ২৬ সেপ্টেম্বর পুরী থেকে বাতিল করা হয়েছে ০২৮৫৯ পুরী – চেন্নাই সেন্ট্রাল স্পেশাল ২৬ সেপ্টেম্বর পুরী থেকে বাতিল করা হয়েছে ০৮৫২১ গুনুপুর – বিশাখাপটনম স্পেশাল ২৬ সেপ্টেম্বর গুনুপুর থেকে বাতিল করা হয়েছে ০৮৫২২ বিশাখাপটনম – গুনুপুর স্পেশাল ২৬ সেপ্টেম্বর বিশাখাপটনম থেকে বাতিল করা হয়েছে ০৮৪৩৩ ভুবনেশ্বর – পলাসা স্পেশাল ২৬ সেপ্টেম্বর ভুবনেশ্বর থেকে বাতিল করা হয়েছে ০৮৫৭২ বিশাখাপটনম – টাটা স্পেশাল ২৬ সেপ্টেম্বর বিশাখাপটনম থেকে বাতিল করা হয়েছে ০৮৫১৮ বিশাখাপটনম – কোরবা স্পেশাল ২৬ সেপ্টেম্বর বিশাখাপটনম থেকে বাতিল করা হয়েছে ০৮৫১৭ কোরবা – বিশাখাপটনম স্পেশাল ২৬ সেপ্টেম্বর কোরবা থেকে বাতিল করা হয়েছে ০২০৮৫ সম্বলপুর – নান্দেদ স্পেশাল ২৬ সেপ্টেম্বর সম্বলপুর থেকে বাতিল করা হয়েছে ০৮৫২৭ রাইপুর – বিশাখাপটনম স্পেশাল ২৬ সেপ্টেম্বর রাইপুর থেকে বাতিল করা হয়েছে ০৮৫২৮ বিশাখাপটনম – রাইপুর স্পেশাল ২৬ সেপ্টেম্বর বিশাখাপটনম থেকে বাতিল করা হয়েছে ০৮৫০৮ বিশাখাপটনম – রায়গঢ় স্পেশাল ২৬ সেপ্টেম্বর বিশাখাপটনম থেকে বাতিল করা হয়েছে ০৭২৪৪ রায়গঢ় – গুন্টুর স্পেশাল ২৬ সেপ্টেম্বর রায়গঢ় থেকে বাতিল করা হয়েছে ০২০৭২ তিরুপতি – ভুবনেশ্বর স্পেশাল ২৭ সেপ্টেম্বর তিরুপতি থেকে বাতিল করা হয়েছে ০৮৪১৮ গুনুপুর – পুরী স্পেশাল ২৭ সেপ্টেম্বর গুনুপুর থেকে বাতিল করা হয়েছে ০২৮৬০ চেন্নাই – পুরী স্পেশাল ২৭ সেপ্টেম্বর চেন্নাই থেকে বাতিল করা হয়েছে ০৮৪৩৪ পলাসা – ভুবনেশ্বর স্পেশাল ২৭ সেপ্টেম্বর পলাসা থেকে বাতিল করা হয়েছে ০৮৫৭১ টাটা – বিশাখাপটনম স্পেশাল ২৭ সেপ্টেম্বর টাটা থেকে বাতিল করা হয়েছে ০২০৮৬ নান্দেদ – সম্বলপুর স্পেশাল ২৭ সেপ্টেম্বর নান্দেদ থেকে বাতিল করা হয়েছে ০৮৫০৭ রায়গঢ় – বিশাখাপটনম স্পেশাল ২৭ সেপ্টেম্বর রায়গঢ় থেকে বাতিল করা হয়েছে ০৮৪৬৪ ব্যাঙ্গালোর – ভুবনেশ্বর স্পেশাল ২৭ সেপ্টেম্বর ব্যাঙ্গালোর থেকে বাতিল করা হয়েছে ০২৮৪৬ যশবন্তপুর – ভুবনেশ্বর স্পেশাল ২৭ সেপ্টেম্বর যশবন্তপুর থেকে বাতিল করা হয়েছে

এছাড়াও যে ট্রেনগুলির সাধারণ যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে সেগুলির মধ্যে রয়েছে পুরী – ওখা স্পেশাল। ২৬ সেপ্টেম্বর পুরী থেকে ওখাগামী ট্রেন আঙ্গুল – সম্বলপুর – টিটিলাগঢ় – লাখোলি – বল্লাহর্ষ দিয়ে ঘুরিয়ে নিয়ে যাওয়া হবে। এর পাশাপাশি হাওড়া -যশবন্তপুর স্পেশাল, হাওড়া – ভাস্কো ডা গামা স্পেশাল, হাওড়া – চেন্নাই স্পেশাল এবং নিউ তিনসুকিয়া – ব্যাঙ্গালোর স্পেশালের যাত্রাপথ খড়গপুর – ঝাড়সুগুড়া – বল্লাহর্ষ দিয়ে ঘুরিয়ে নিয়ে যাওয়া হবে।

০৭২৪৩ গুন্টুর – রায়গঢ় স্পেশাল ২৫ সেপ্টেম্বর গুন্টুর থেকে বিশাখাপটনম পর্যন্ত যাতাযাত করবে। বিশাখাপটনম থেকে রায়গঢ় পর্যন্ত যাতায়াত সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন : Sneha Dubey: রাষ্ট্রপুঞ্জে ইমরান খানকে তুখোড় জবাব দিলেন জেএনইউ-র ছাত্রী, কে এই স্নেহা দুবে?