NDA-তে ফিরতে চেয়েছিলেন উদ্ধব! বিস্ফোরক শিন্ডে শিবির

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Jul 19, 2022 | 10:22 PM

Uddhav Thackeray: বিস্ফোরক দাবি শিন্ডে শিবির থেকে। উদ্ধব ঠাকরে নাকি গতবছরই এনডিএ-তে ফিরতে চেয়েছিলেন, এমনই দাবি করেছেন শিন্ডে শিবিরের এক নেতা।

NDA-তে ফিরতে চেয়েছিলেন উদ্ধব! বিস্ফোরক শিন্ডে শিবির
ফাইল ছবি

মুম্বই : প্রায় চার দশকেরও বেশি সময় ধরে একসঙ্গে চলার পর বিজেপির সঙ্গে বন্ধুত্বে ইতি পড়েছিল শিবসেনার। তখন ২০১৯ সাল। বিজেপির সবথেকে পুরনো জোটসঙ্গীদের মধ্যে অন্যতম ছিল শিবসেনা। তারপর বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে কংগ্রেস ও এনসিপির হাত ধরে শিবসেনা তৈরি করে মহাবিকাশ আগাড়ি জোট সরকার। সেই সরকার ভেঙে পড়েছে। আড়াআড়ি বিভক্ত হয়ে গিয়েছে শিবসেনা। একদিকে উদ্ধব শিবির। অন্যদিকে শিন্ডে শিবির। ফের বিজেপির সঙ্গে হাত মিলিয়ে সরকার গঠন করেছে একনাথ শিন্ডের শিবসেনা শিবির। আর এরই মধ্যে বিস্ফোরক দাবি শিন্ডে শিবির থেকে। উদ্ধব ঠাকরে নাকি গতবছরই এনডিএ-তে ফিরতে চেয়েছিলেন, এমনই দাবি করেছেন শিন্ডে শিবিরের এক নেতা।

দিল্লিতে মঙ্গলবার এক সাংবাদিক বৈঠকে শিন্ডে শিবিরের সাংসদ রাহুল শেওয়ালে দাবি করেছেন, উদ্ধব ঠাকরে নাকি গতবছরের জুন মাসে এনডিএ-তে ফিরতে চেয়েছিলেন। কিন্তু পরে আবার সিদ্ধান্ত বদল করেন। সাংবাদিক বৈঠকে তিনি এমনও দাবি করেন যে শিবসেনা নাকি কখনও খাতায় কলমে এনডিএ ছাড়েনি। বলেন, “আমরা এখনও এনডিএ-তেই আছি। গত বছর উদ্ধবজি আবার বিজেপির সঙ্গে জোট করার বিষয়ে রাজি হয়েছিলেন। কিন্তু তারপর ১২ জন বিজেপি বিধায়ককে সাসপেন্ড করার পর সেই পরিকল্পনা আর এগোয়নি। যখন আমরা বিজেপির সঙ্গে জোট করার কথা বলি, তখন উদ্ধবজি বলেছিলেন, আমি চেষ্টা করছিলাম।” এরপরই উদ্ধব ঠাকরের উদ্দেশে তিনি প্রশ্ন ছুড়ে দেন, “তাহলে আপনি এখন কেন চেষ্টা করছেন না?”

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত শিবসেনায় আড়াআড়ি বিভাজনের পর থেকে একনাথ শিন্ডে দাবি করে আসছেন, তাঁর শিবিরই হল আসল শিবসেনা। বলেছিলেন, “আমরা বালাসাহেবের দেখানো পথ অনুসরণ করছি। দেখা যাক আগামী দিনে কারা আমাদের সঙ্গে যোগ দেয়।” এমন এক পরিস্থিতির মধ্যে শিন্ডে শিবিরের শিবসেনা সাংসদের মুখে এমন দাবি আবার নতুন করে শোরগোল ফেলে দিয়েছে রাজনৈতিক মহলে। যদিও বিষয়টি নিয়ে উদ্ধব শিবিরের কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla