Encounter: রাতে স্থানীয়দের উপর গুলি চালিয়েছিল জঙ্গিরা, ভোররাতেই এনকাউন্টারে খতম ১ জঙ্গি

Encounter in Shopian: জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানানো হয়েছে, গতকাল রাতেই সোপিয়ানের ওই গ্রামে জঙ্গি উপস্থিতির খবর মেলে। তারপরই এ দিন ভোরে ওই অঞ্চলে হানা দেয় নিরাপত্তা বাহিনী ও পুলিশ। জঙ্গিরা পুলিশের উপস্থিতি টের পেয়েই গুলি চালাতে শুরু করে।

Encounter: রাতে স্থানীয়দের উপর গুলি চালিয়েছিল জঙ্গিরা, ভোররাতেই এনকাউন্টারে খতম ১ জঙ্গি
পাক জঙ্গিদের স্বর্গ হয়ে উঠছে কাশ্মীর? প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2021 | 10:15 AM

সোপিয়ান: সাতসকালেই ফের এনকাউন্টার (Encounter) উপত্যকায়। দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে (Shopian) চিত্রগাম গ্রামে বৃহস্পতিবার ভোরে নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে গুলির লড়াই শুরু হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এখনও অবধি এক জঙ্গিকে নিকেশ করা হয়েছে। গুলির লড়াই এখনও জারি রয়েছে।

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানানো হয়েছে, গতকাল রাতেই সোপিয়ানের ওই গ্রামে জঙ্গি উপস্থিতির খবর মেলে। তারপরই এ দিন ভোরে ওই অঞ্চলে হানা দেয় নিরাপত্তা বাহিনী ও পুলিশ। জঙ্গিরা পুলিশের উপস্থিতি টের পেয়েই গুলি চালাতে শুরু করে। জঙ্গিদের আত্মসমর্পণের প্রস্তাব দিলেও, তারা সেই সেই প্রস্তাব খারিজ করে দিতে গুলি চালায়। এরপরই শুরু হয় দুই পক্ষের মধ্যে গুলির লড়াই।  এখনও অবধি এক জঙ্গিকেই নিকেশ করা সম্ভব হয়েছে। তাঁর নাম আনায়ত আহমেদ দার। তবে কোন জঙ্গি গোষ্ঠীর সঙ্গে জড়িত ছিল ওই যুবক, তা এখনও জানা যায়নি।

উল্লেখ্য, বুধবার বিকেলে এই এলাকাতেই স্থানীয় বাসিন্দাদের উপর গুলি চালায় জঙ্গিরা। মনে করা হচ্ছে, গতকালের হামলাকারী জঙ্গিরাই পুলিশ ও নিরাপত্তা বাহিনীর জালে আটকে পড়েছে। জম্মু-কাশ্মীর পুলিশের তরফেও বিবৃতি জারি করে বলা হয়েছে, “বুধবার রাতে আনায়ত আসরাফ দার নামক এক সক্রিয় জঙ্গি, যে সোপিয়ানের কেশওয়ায় মাদক পাচারের সঙ্গেও জড়িত, সে এক স্থানীয় বাসিন্দার উপরে গুলি চালায়। গোপন সূত্রে খবর পেয়েই পুলিশ ও নিরাপত্তা বাহিনী ওই অঞ্চলে তল্লাশি অভিযান শুরু করে। গোটা এলাকাই আপাতত পুলিশি নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে।”

পুলিশের তরফে আরও জানানো হয়েছে, ওই অঞ্চলে লুকিয়ে থাকা জঙ্গিদের হদিস মিলতেই প্রথমে তাদের আত্মসমর্পণের প্রস্তাব দেওয়া হয়। কিন্তু তারা সেই প্রস্তাব খারিজ করে দেয়। এরপরই গুলির লড়াইয়ে ওই জঙ্গিকে নিকেশ করা হয়। তাঁর কাছ থেকে একটি পিস্তল ও বেশ কিছু গুলি উদ্ধার করা হয়েছে। এখনও এনকাউন্টার অভিযান জারি রয়েছে।

গতকাল রাতে যে ব্যক্তি জঙ্গির গুলিতে আহত হয়েছিলেন, তিনি বর্তমানে একটি স্থানীয় হাসপাতালে ভর্তি রয়েছেন।

আরও পড়ুন: Bombay HC: ‘আমাদের কুষ্ঠি মিলছে না, বিয়ে করা অসম্ভব, গর্ভের সন্তান তুমি নষ্ট করে ফেলো’! যুবকের দাবিতে হতবাক আদালতও