করোনার কোপ, ভারতে উড়ান পরিষেবায় অনির্দিষ্টকালের জন্য ইতি টানল এতিহাদ

সংস্থার তরফে আরও জানানো হয়, সংযুক্ত আরব আমিরশাহী থেকে ভারতে উড়ান চলাচল করব এবং দুই দেশের মধ্যে বাণিজ্যিক কার্গো বিমানও চলাচল করবে।

করোনার কোপ, ভারতে উড়ান পরিষেবায় অনির্দিষ্টকালের জন্য ইতি টানল এতিহাদ
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2021 | 8:07 AM

নয়া দিল্লি: করোনার জেরে ভারতে বিমান চলাচল বন্ধ করছে এতিহাদ (Etihad Airways) উড়ান সংস্থা। সংযুক্ত আরব আমিরশাহির তরফে ভারত থেকে আগত সমস্ত বিমানের উপর নিষেধাজ্ঞা জারি করার পরই এই সিদ্ধান্ত নিল উড়ান সংস্থা। পরবর্তী নির্দেশ না মেলা অবধি বিমান চলাচল বন্ধ থাকবে বলেই জানানো হয়েছে।

উড়ান সংস্থার মুখপাত্র বলেন, “সংযুক্ত আরব আমিরশাহি সরকারের নির্দেশিকা অনুযায়ী, ভারত থেকে আরব আমিরশাহিতে যাত্রাদের আসায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এবং পরবর্তী কোনও নির্দেশিকা না মেলা অবধি ভারতে এতিহাদের উড়ান পরিষেবা বন্ধ থাকবে। ভারত থেকে কোনও যাত্রী নিলে না আসা হলেও আরব আমিরশাহীর নাগরিক, কূটনীতিবিদ, সরকারি আধিকারিক ও গোল্ডেন রেসিডেন্টদের এই নিয়ম থেকে ছাড় দেওয়া হয়েছে। এই সমস্ত যাত্রীদের কোয়ারেন্টাইনের নিয়ম মানতে হবে।”

সংস্থার তরফে আরও জানানো হয়, সংযুক্ত আরব আমিরশাহী থেকে ভারতে উড়ান চলাচল করব এবং দুই দেশের মধ্যে বাণিজ্যিক কার্গো বিমানও চলাচল করবে। নিয়মের পরিবর্তন নিয়ে বিশেষ অতিথিদের অবগত করা হচ্ছে। এর তেকে অতিরিক্ত কোনও তথ্য জানতে হলে এতিহাদের ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ, কিংবা উড়ান সংস্থার নম্বরে সরাসরি যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

যারা ইতিমধ্যেই টিকিট কেটে ফেলেছেন, তাদের সংস্থার তরফে অনুরোধ করা হয়েছে যে, তারা যেন নিজেদের ট্রাভেল বা বুকিং এজেন্টের সঙ্গে যোগাযোগ করেন। বিধিনিষেধের কারণে সাময়িকভাবে উড়ান পরিষেবা বন্ধ রাখার জন্য সংস্থার তরফে ক্ষমাও চাওয়া হয়েছে।

সম্প্রতিই সংযুক্ত আরব আমিরশাহির তরফে জানানো হয়েছে, বর্তমান পরিস্থিতিতেও যারা লাল তালিকাভুক্ত দেশগুলিতে যাবেন, তাদের উপর তিনবছরের জন্য ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হতে পারে। আরও পডুন: ‘সবাইকে মেরে ফেলব’, সীমানা সংঘর্ষে বির্তকিত মন্তব্য মিজোরামের সাংসদের, জেরা করবে অসম পুলিশ