Wrestlers Protest: কুস্তিগীরদের সমর্থনে যন্তর মন্তরে বিক্ষোভে সামিল কৃষকরাও, অশান্তি এড়াতে কড়া নিরাপত্তা পুলিশের

Samyukta Kisan Morcha: কৃষকদের এই মিছিল ঘিরে যাতে অশান্তি না ছড়ায়, তার জন্য দিল্লি পুলিশের তরফে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। দিল্লির সীমানাগুলিতে বসানো হয়েছে চেক পোস্ট, চলছে পুলিশের কড়া পেট্রোলিং।

Wrestlers Protest: কুস্তিগীরদের সমর্থনে যন্তর মন্তরে বিক্ষোভে সামিল কৃষকরাও, অশান্তি এড়াতে কড়া নিরাপত্তা পুলিশের
কড়া নিরাপত্তা দিল্লিতে। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 07, 2023 | 11:18 AM

নয়া দিল্লি: সুপ্রিম কোর্টে মামলায় ইতি পড়লেও, বিক্ষোভ থামছে না কুস্তিগীরদের (Wrestlers)। রেসলিং ফেডেরেশন অব ইন্ডিয়ার  (Wrestling Federation of India) প্রধান ব্রীজভূষণ সরণ সিংয়ের (Brij Bhushan Saran Singh) বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে প্রতিবাদে পথে নেমেছেন দেশের কুস্তিগীররা। দেশের পদকজয়ীরাও এই বিক্ষোভে সামিল হয়েছেন। ব্রীজভূষণ সিংয়ের শাস্তির দাবিতে বিগত কয়েক সপ্তাহ ধরে দিল্লির যন্তর মন্তরে অবস্থান বিক্ষোভ করছেন কুস্তিগীররা। এবার এই আন্দোলনে সামিল হতে চলেছে কৃষকরাও। সংযুক্ত কিসান মোর্চা  (Samyukta Kisan Morcha) কৃষক সংগঠনের তরফে জানানো হয়েছে, কুস্তিগীরদের আন্দোলনের সমর্থনে আজ, রবিবার তারা যন্তর মন্তরে যাবেন। কৃষকদের এই বিশাল মিছিল সামাল দিতে ইতিমধ্যেই কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে দিল্লি পুলিশ। ঘিরে ফেলা হয়েছে দিল্লিতে প্রবেশের বিভিন্ন সীমানাও।

কুস্তিগীরদের আন্দোলনের সমর্থনে এবং রেসলিং ফেডেরেশন অব ইন্ডিয়ার সভাপতি ব্রীজভূষণ সরণ সিংয়ের অবিলম্বে গ্রেফতারির দাবিতে সংযুক্ত কিসান মোর্চার অধীনে কৃষকেরা দিল্লির যন্তর মন্তরে সমর্থন জানাতে আসছেন। শনিবারই সংযুক্ত কিসান মোর্চার তরফে জানানো হয়, ব্রীজভূষণ সরণ সিংয়ের শাস্তির দাবিতে রবিবার তারা দেশজুড়ে প্রতিবাদ করবেন।  পঞ্জাব, হরিয়ানা, দিল্লি ও উত্তর প্রদেশ থেকে হাজার হাজার কৃষক ও সংযুক্ত কিসান মোর্চার নেতারা দিল্লির যন্তর মন্তর এসে কুস্তিগীরদের সমর্থন জানাবেন।

কৃষকদের এই মিছিল ঘিরে যাতে অশান্তি না ছড়ায়, তার জন্য দিল্লি পুলিশের তরফে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। দিল্লির সীমানাগুলিতে বসানো হয়েছে চেক পোস্ট, চলছে পুলিশের কড়া পেট্রোলিং। ৪৪ নম্বর জাতীয় সড়কের উপরেও কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে, হরিয়ানা, পঞ্জাব, হিমাচল প্রদেশ থেকে আসা গাড়িগুলির চেকিং চলছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, বিশৃঙ্খলা রুখতে প্রশাসনের তরফে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যদি কেউ নিয়ম ভঙ্গ করেন, তবে তাকে গ্রেফতারির নির্দেশ দেওয়া হয়েছে। কোনও গাড়িতেও যদি সন্দেহজনক কোনও বস্তু পাওয়া যায়, তবে ওই গাড়িকে দিল্লিতে প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানা গিয়েছে।