গণেশ চতুর্থীর রাতে মুম্বাইয়ের কেমিকেল কারখানায় আগুন

Palghar Fire: পালঘর বিপর্যয় মোকাবিলা দপ্তর সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাত ৩টে নাগাদ ওই শিল্পাঞ্চলে আগুন লাগে। তবে গণেশ চতুর্থীর দিন হওয়ায় ছুটি ছিল কারখানা। এর জেরে হতাহতের কোনও খবর খবর মেলেনি।

গণেশ চতুর্থীর রাতে মুম্বাইয়ের কেমিকেল কারখানায় আগুন
আবারও মুম্বইয়ের কেমিকেল কারখানায় আগুন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2021 | 8:25 PM

মহারাষ্ট্র: আবারও মুম্বাইয়ের কেমিকেল কারখানায় আগুন। ঘটনাটি মুম্বাইয়ের পালঘরের বইসার তারাপুর শিল্পাঞ্চলের। পালঘর বিপর্যয় মোকাবিলা দপ্তর সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাত ৩টে নাগাদ ওই শিল্পাঞ্চলে আগুন লাগে। তবে গণেশ চতুর্থীর দিন হওয়ায় ছুটি ছিল কারখানা। এর জেরে হতাহতের কোনও খবর খবর মেলেনি।

ঘটনার খবর জানার পরই এলাকায় পৌঁছে যায় দমকলবাহিনী। সেখানে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেন তারা। তবে বন্ধ কারখানায় কীভাবে আগুন লাগল সেই বিষেয়ে কোনও খবর মেলেনি।

পালঘরের কারখানার এই আগুনের ঘটনা নতুন নয়। এর ঠিক এক সপ্তাহ আগে পালঘরের ফেবরিক ফ্যাক্টরিতে এইরকমই ভয়াবহ আগুন লাগে। তিনজন দমকল কর্মী ওই এলাকায় যান আগুন নেভানোর জন্য।

স্থানীয় বাসিন্দারা জানান, আগুনের তীব্রতা এতটাই বেশি ছিল যে ভয়ানক শব্দের সঙ্গে একের পর এক বিস্ফোরণ ঘটতে শুরু করে। ঘটনায় ৫ জন জখম হলেও মিথিলেশ রাজবংশী ও ছোটেলাল সরোজ নামে বছর পঁয়ত্রিশের দুই যুবক মারা যান। এক দমকল কর্মী গিয়ে কারখানার ভিতর থেকে পুড়ে যাওয়া সরোজের দেহ উদ্ধার করেন। অন্যদিকে আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে।

আরও পড়ুন:নজরে তেলাঙ্গানার উপনির্বাচন, নিজ়াম-নগরীতে ‘শাহী’ সফরের আগে জোড়া সভায় তরুণ চুঘ