Fire in Navy Ship: মহড়া থেকে ফিরেছিল কিছুদিন আগেই, হঠাৎ আগুন নৌসেনার জাহাজে, আহত ৪

Fire break out in INS Ranvijay: আগুন নেভাতে গিয়েই আহত হন চারজন নাবিক। তাদের হাতের কিছুটা অংশ পুড়ে গিয়েছে বলে জানা গিয়েছে। বর্তমানে তারা আইএনএইচএস কল্যাণী নামক নৌসেনার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Fire in Navy Ship: মহড়া থেকে ফিরেছিল কিছুদিন আগেই, হঠাৎ আগুন নৌসেনার জাহাজে, আহত ৪
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2021 | 10:31 AM

বিশাখাপত্তনম: নৌসেনার জাহাজেই লাগল আগুন। শনিবার বিকেলে বিশাখাপত্তনমে ভারতীয় নৌসেনার জাহাজ আইএনএস রণবিজয়ে আগুন লাগার খবর মেলে। যদিও নৌবাহিনীর তৎপরতাতেই আগুন নেভানো সম্ভব হয়, ঘটনায় আহত হয়েছেন নৌসেনার চার নাবিক।

নৌবাহিনীর মুখপাত্র জানিয়েছেন, শনিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ আচমকাই আইএনএস রণবিজয়ে আগুন লাগার খবর মেলে। সঙ্গে সঙ্গে নৌবাহিনীর একটি দল আগুন নেভাতে যায়। কিছুক্ষণের চেষ্টাতেই সেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে। জাহাজে জল ঢুকে যাওয়ার খবরও মিলেছে। তবে আগুন নেভাতে গিয়েই জল জমেছে নাকি জাহাজের কোনও অংশ ফুটো হয়ে জল ঢুকছে, তা এখনও জানা যায়নি।

তবে আগুন নেভাতে গিয়েই আহত হন চারজন নাবিক। তাদের হাতের কিছুটা অংশ পুড়ে গিয়েছে বলে জানা গিয়েছে। বর্তমানে তারা আইএনএইচএস কল্যাণী নামক নৌসেনার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই চিকিৎসা চলছে তাদের, তবে কারোর ক্ষতই খুব বেশি গভীর নয় বলে জানা গিয়েছে।

নৌ সেনার প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, সম্প্রতিই আইএনএস রণবিজয় সমুদ্রে মহড়া থেকে ফিরেছে। বিশাখাপত্তনমের বন্দরেই দাঁড়িয়েছিল ওই জাহাজটি। তবে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। গোটা ঘটনার তদন্ত করতে একটি তদন্তকারী বোর্ড গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

১৯৮৮ সালের জানুয়ারি মাসে নৌসেনার অংশ হয় আইএনএস রণবিজয়। এখনও এই যুদ্ধজাহাজটিকে ভারতীয় উপকূলে টহলের জন্য ব্যবহার করা হয়। এছাড়াও মালাবার নৌ মহড়া, ইন্দ্র যুদ্ধ প্রতিযোগিতা ও সিমবেক্স প্রতিযোগিতার মতো নানা নানা গুরুত্বপূর্ণ মহড়া ও অনুশীলনে অংশ নিয়েছে এই যুদ্ধ জাহাজ।

তবে নৌ বাহিনীর জাহাজে আগুন লাগার ঘটনা এই প্রথম নয়। এর আগে চলতি বছরের মে মাসেই আইএনএস বিক্রমাদিত্যেও আগুন লাগে। তবে সেই আগুন খুব একটা ছড়িয়ে পড়তে না পারায় সহজেই নিয়ন্ত্রণে আনা গিয়েছিল এবং ঘটনায় কেউ আহতও হননি। জাহাজেরও কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: J&K Mudslide Death: মাঝরাতে কাদামাটি ধুয়ে নিয়ে গেল একের পর এক তাঁবু, উপত্যকায় বিপর্যয়ে মৃত ৩, ঘরছাড়া ৩০ পরিবার