Manmohan Singh Update: ‘স্থিতিশীল, উন্নতিও হচ্ছে’, মনমোহন সিংয়ের শারীরিক অবস্থা সম্পর্কে জানাল এইমস

AIIMS: বুধবারই নয়াদিল্লির এইমস হাসপাতালে ভর্তি হন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

Manmohan Singh Update: 'স্থিতিশীল, উন্নতিও হচ্ছে', মনমোহন সিংয়ের শারীরিক অবস্থা সম্পর্কে জানাল এইমস
মনমোহন সিংয়ের শারীরিক অবস্থা ‘স্থিতিশীল’, জানাল এইমস। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2021 | 6:42 PM

নয়া দিল্লি: প্রাক্তন প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল। ধীরে ধীরে উন্নতিও হচ্ছে মনমোহন সিংয়ের শরীরের। শুক্রবার জানাল অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (AIIMS)। বৃহস্পতিবারও এইমসের তরফে জানানো হয়েছিল, ৮৯ বছর বয়সী বর্ষীয়ান কংগ্রেস নেতা মনমোহন সিং স্থিতিশীল হলেও জ্বর এবং দুর্বলতা কাটছে না তাঁর। তবে ২৪ ঘণ্টা পর হাসপাতাল জানাল, সুস্থতার পথে এগোচ্ছেন তিনি।

হাসপাতালের কার্ডিও-নিউরো টাওয়ারের প্রাইভেট ওয়ার্ডে রাখা হয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রীকে। চিকিৎসক নীতিশ নায়েকের তত্ত্বাবধানে ডাক্তারদের বিশেষ দলের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। শুক্রবার এইমসের তরফে জানানো হয়, ‘মনমোহন সিংয়ের শারীরিক অবস্থা স্থিতিশীল। স্বাস্থ্যের উন্নতিও হচ্ছে।’

সর্বভারতীয় সংবাদমাধ্যম ‘দ্য হিন্দু’কে মনমোহন সিংয়ের মেয়ে দামন সিং জানান, “এইমসে আমার বাবা চিকিৎসাধীন। বাবার শারীরিক অবস্থা আগের থেকে অনেকটাই ভাল। তবে বাবার ইমিউনিটি পাওয়ার একেবারেই কমে গিয়েছে। কোনও রকম সংক্রমণ যাতে না হয় সে কারণে আমরা সকলকে বাবার ওয়ার্ডে ঢুকতে দিতে পারছি না।”

বুধবারই নয়াদিল্লির এইমস হাসপাতালে ভর্তি হন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। দু’দিন ধরে তাঁর জ্বর ছিল। সঙ্গে শারীরিক দুর্বলতাও। কংগ্রেস সূত্রে খবর, সর্বক্ষণ যাতে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা যায়, সে কারণেই তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়।

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং মার্চ ও এপ্রিল মাসে করোনা ভ্যাকসিনের দুটি ডোজ় নিয়েছিলেন। তার কিছুদিন পরেই প্রাক্তন প্রধানমন্ত্রীর শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। গত ১৯ এপ্রিল তাঁকে জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়। সেই সময় সোয়াবের নমুনায় পরীক্ষা করা হলে করোনা সংক্রমণ ধরা পড়ে। তবে কিছুদিনের মধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরে আসেন।

বৃহস্পতিবার তাঁকে হাসপাতালে দেখতে যান কংগ্রেস নেতা রাহুল গান্ধী। মনমোহন সিংয়ের স্ত্রীর সঙ্গে কথা বলেন তিনি। খোঁজ নেন চিকিৎসকদের কাছেও। প্রাক্তন প্রধানমন্ত্রীর দ্রুত আরোগ্য প্রার্থনা করেন রাহুল গান্ধী। টুইটে আরোগ্য কামনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য প্রাক্তন প্রধানমন্ত্রীকে দেখতে হাসপাতালে যান। সেখানে তিনি বেশ কিছুক্ষণ ছিলেন। মনমোহন সিং যে চিকিৎসকদের তত্ত্বাবধানে ভর্তি রয়েছেন, তাদের সঙ্গে কথা বলেন। তিনিও প্রবীণ কংগ্রেস নেতার সুস্বাস্থ্য কামনা করেন।

আরও পড়ুন: Afghanistan Blast: নমাজ চলাকালীনই ভয়াবহ বিস্ফোরণ কান্দাহারের শিয়া মসজিদে, নিহত ৩২