Video: উড়ল চেয়ার-পাথর, ছুড়ে ফেলা হল ইভিএম, পঞ্চায়েত ভোট ঘিরে ধুন্ধুমার

Haryana Panchayat Poll 2022: বুধবার (২ নভেম্বর) পঞ্চায়েত নির্বাচনের ভোটগ্রহণকে কেন্দ্র করে, রণক্ষেত্রের চেহারা নিল হরিয়ানার ঝাজ্জরের একটি ভোটকেন্দ্র। ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে।

Video: উড়ল চেয়ার-পাথর, ছুড়ে ফেলা হল ইভিএম, পঞ্চায়েত ভোট ঘিরে ধুন্ধুমার
রণক্ষেত্রের চেহারা নিল হরিয়ানার ঝাজ্জরের একটি ভোটকেন্দ্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2022 | 9:38 PM

চণ্ডীগঢ়: ছোড়া হল চেয়ার। ব্যাপকভাবে পড়ল ঢিল। সেই সঙ্গে চলল ব্যাপক মারামারি। ছুড়ে ফেলে দেওয়া হল ইলেকট্রনিক ভোটিং মেশিন। যার ফলে ক্ষতি হল ইভিএম-এর, নির্বাচনী আরও অন্যান্য নথিপত্রের। বুধবার (২ নভেম্বর) পঞ্চায়েত নির্বাচনের ভোটগ্রহণকে কেন্দ্র করে, রণক্ষেত্রের চেহারা নিল হরিয়ানার ঝাজ্জরের একটি ভোটকেন্দ্র।

সূত্রের খবর, এই ঘটনায় দুই প্রতিপক্ষ দলের বেশ কয়েকজন সদস্য আহত হয়েছেন। খবর পেয়ে ঝাজ্জরের পুলিশ প্রধান রাহুল দেবের নেতৃত্বে পুলিশের একটি বড় বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দুই প্রতিপক্ষ রাজনৈতিক গোষ্ঠীর একে অপরের সঙ্গে এই ভয়ঙ্কর সংঘর্ষের একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োতে, পুলিশ কর্মীদের যুযুধান দুই দলের কর্মীদের আলাদা করার চেষ্টা করতে দেখা গিয়েছে। কিন্তু, পুলিশের উপস্থিতির তোয়াক্কা না করেই, একে অপরের দিকে চেয়ার ছুড়তে, একে অপরের দিকে ঘুষি ছুড়তে দেখা যায়।

বুধবার থেকে তিন দফা পঞ্চায়েত নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ শুরু হয়েছে হরিয়ানায়। ভিওয়ানি, ঝাজ্জর, ঝিন্দ, কৈথল, মহেন্দ্রগড়, নুহ, পঞ্চকুলা, পানিপথ এবং যমুনানগর – হরিয়ানার নয়টি জেলায় পঞ্চায়েত সদস্য ও পঞ্চায়েত প্রধান নির্বাচনের জন্য ভোটগ্রহণ করা হচ্ছে। হরিয়ানার রাজ্য নির্বাচন কমিশনার ধনপত সিং জানিয়েছেন, ৯ জেলা মিলিয়ে মোট ৪৯ লক্ষ বৈধ ভোটার ছিলেন। তাদের মতামত গ্রহণের জন্য মোট ৬,০১৯টি ভোটকেন্দ্র খোলা হয়েছিল। সব মিলিয়ে প্রথম দফায় ৮০ শতাংশ ভোট পড়েছে। ভোটদান পর্ব শেষ হওয়ার পরই গণনা শুরু হয়েছে।

এদিন, নুহ জেলার দুটি গ্রাম থেকেও সংঘর্ষ এবং পাথর ছোড়াছুড়ির খবর এসেছে। তবে, স্থানীয় পুলিশের দাবি ওই ঘটনাগুলি ভোটকেন্দ্রের আশপাশের এলাকায় ঘটেছে। ভোটকেন্দ্রে কোনও সংঘর্ষ ঘটেনি। তাই ভোট প্রক্রিয়াও কোনওভাবে ক্ষতিগ্রস্ত হয়নি। নুহের পুলিশ সুপার বরুণ সিংলাকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, “পোলিং বুথে কোন ঘটনা ঘটেনি। তবে দুটি গ্রামে মারামারি ও পাথর ছোড়াছুড়ির কিছু ঘটনা ঘটেছে।”