ED: দু’জনের বক্তব্যে বৈপরীত্য! দিল্লিতে সায়গল-সুকন্যাকে মুখোমুখি বসিয়ে জেরা ইডি-র

ED: এর আগে ২৭ অক্টোবর সুকন্যা মণ্ডলকে তলব করেছিল ইডি। কিন্তু সেবার ব্যক্তিগত কারণ দেখিয়ে হাজিরা এড়িয়ে ছিলেন অনুব্রত কন্যা।

ED: দু'জনের বক্তব্যে বৈপরীত্য! দিল্লিতে সায়গল-সুকন্যাকে মুখোমুখি বসিয়ে জেরা ইডি-র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2022 | 10:38 PM

নয়া দিল্লি: বুধবারই দিল্লিতে (Delhi) ইডি (ED) দফতরে হাজিরা দিয়েছেন অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) মেয়ে সুকন্যা মণ্ডল (Sukanya Mondal)। যা নিয়ে দিনভর চর্চা চলল বাংলার রাজনৈতিক মহলে। বিপুল সম্পত্তির উৎস কী? বোলপুরের (Bolpur) একাধিক জমি রয়েছে, যাঁর বাজারমূল্য প্রায় ২৫ কোটি! শিক্ষকতার কাজ করে এত টাকার মালিক কী করে হলেন অনুব্রত কন্যা সুকন্যা? এসব প্রশ্নই এদিন তাঁকে করা হয় বলে সূত্রের খবর। অন্যদিকে সুকন্যার পাশাপাশি এদিন অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনকে আনা হয় ইডি দফতরে। এদিন দুজনকে একেবারে মুখোমুখি বসিয়ে জেরা করা হয়েছে বলে জানা যাচ্ছে।

সূত্রের খবর, একক জেরায় সায়গল ও সুকন্যার কথায় একাধিক অসঙ্গতি দেখতে পান ইডি কর্তারা। সহজ কথায় জেরা পর্বের শুরু থেকেই দুজনের বক্তব্যের মধ্যে বৈপরীত্য থাকায় এই সিদ্ধান্ত ইডি কর্তাদের। শেষ পর্যন্ত দ্বিতীয় রাউন্ডের জেরা পর্বে প্রশ্নবাণগুলিকে এক সুতোয় বেঁধে ছুঁড়ে দেওয়া হয় সায়গল-সুকন্যার দিকে। প্রশ্নের কেন্দ্রবিন্দুতে অবশ্যই অনুব্রত। খবর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে। কিন্তু, ঠিক প্রশ্ন করা হয়েছে এখনও পর্যন্ত সে বিষয়ে বিশদে কিছু জানা যায়নি। প্রসঙ্গত, এর আগে ২৭ অক্টোবর সুকন্যা মণ্ডলকে তলব করেছিল ইডি। কিন্তু সেবার ব্যক্তিগত কারণ দেখিয়ে হাজিরা এড়িয়ে ছিলেন তিনি। তবে ওই সময়ই ইডি-র তরফে সাফ জানিয়ে দেওয়া হয় ২ নভেম্বর দিল্লিতে এসে হাজিরা দিতে হবে তাঁকে। 

তবে সুকন্যা যাবেন কি যাবেন না তা নিয়ে চাপানউতর চলছিলই। শেষ পর্যন্ত দিল্লিতে পা রাখেন তিনি। সকাল ১০টা নাগাদ ইডি দফতরে পৌঁছন সুকন্যা। শেষে ৮ ঘণ্টা দীর্ঘ জেরা সামলে সন্ধ্যায় ইডি দফতর থেকে বেরোতে দেখা যায় তাঁকে। অন্যদিকে গরু পাচার মামলার তদন্তে আগেই গ্রেফতার হয়েছিলেন সায়গল। তারপর থেকে ছিলেন আসানসোল সংশোধনাগারে। কিন্তু সেখানে তিনি তদন্তে অসহযোগিতা করছিল বলে অভিযোগ করেছিল এরফোর্সমেন্ট ডিরেক্টরটেট। শেষে আদালতের নির্দেশেই দিল্লিতে নিয়ে আসা হয় তাঁকে। এখন দেখার সুকন্যা-সায়গলকে মুখোমুখি বসিয়ে নতুন কী তথ্য ইডি কর্তাদের হাতে উঠে এল তা নিয়ে চলছে চাপানউতর।