Jharkhand News: শেষ ইচ্ছা ছিল ভোট দেবেন! কী অদ্ভুত, ভোট দিয়ে ফিরে আধঘণ্টার মধ্যেই মৃত্যু ১০৫ বছরের বৃদ্ধের

Hazaribag: ১ হাজার ১২৭ পঞ্চায়েতের জন্য এবার ৩০ হাজার ২২১ জন ভোটার রয়েছেন। ৭ হাজার ৩০৩ জন পঞ্চায়েত সদস্য নির্বাচিত হবেন।

Jharkhand News: শেষ ইচ্ছা ছিল ভোট দেবেন! কী অদ্ভুত, ভোট দিয়ে ফিরে আধঘণ্টার মধ্যেই মৃত্যু ১০৫ বছরের বৃদ্ধের
বরণ সাহু। ১০৫ বছরে মৃত্যু হল তাঁর।
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 10:03 PM

হাজারিবাগ: বারবার ছেলেদের বলেছিলেন, হয়ত আর কোনওদিন ভোট দেওয়া হবে না। শেষ ইচ্ছাটুকু যেন এবার ছেলেরা পূরণ করে। কী অদ্ভুত! ভোট দেওয়ার ঠিক ৩০ মিনিটের মধ্যেই মৃত্যু হল ১০৫ বছরের বৃদ্ধ বরণ সাহুর। ঝাড়খণ্ডের হাজারিবাগের ঘটনা। হাজারিবাগের চৌপারণ ব্লকের বেলাহি গ্রামের বাসিন্দা বরণ। বেলাহিতে পঞ্চায়েত ভোট চলছে। শনিবার তিনি তাঁর দুই ছেলে তরুণ ও করণকে বলেন এবার ভোটটা দেওয়ার তাঁর খুব ইচ্ছা। এদিকে বাবার শরীরে সেই জোর নেই যে হেঁটে ভোট দিতে যাবেন। বাড়ি থেকে ২ কিলোমিটার দূরে ভোটকেন্দ্র। তাই ছেলেরা একটি গাড়ি ঠিক করেন। স্থানীয় উতক্রমিত বিদ্যালয়ে ভোটও দিতে যান। ভোট দিয়ে বেলা আড়াইটে নাগাদ বাড়ি ফেরেন ওই বৃদ্ধ। বেলা ৩টেয় মারা যান তিনি।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, ছেলে তরুণ বলেন, “শনিবার সকাল থেকে বাবা বলছিল এটাই বোধহয় বাবার শেষ ভোটদানের সুযোগ। কোনওভাবেই সেটা উনি ছাড়তে চান না। আমরা চেষ্টা করেছি তাই বাবার ইচ্ছা পূরণের।” ছোট ছেলে করণের কথায়, “বয়সের কারণে বহুদিন ধরেই বাবা বিছানায় শুয়ে। তবে রাজনীতির সব খবর কিন্তু বাবা রাখতেন।”

১ হাজার ১২৭ পঞ্চায়েতের জন্য এবার ৩০ হাজার ২২১ জন ভোটার রয়েছেন। ৭ হাজার ৩০৩ জন পঞ্চায়েত সদস্য নির্বাচিত হবেন। এরমধ্যে প্রধান ১ হাজার২৫৬ জন, ১৪৩ জন জেলা পরিষদ সদস্য। ভোটের দিন সকালেই সে রাজ্যের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন সকলকে ভোট দানের আবেদন জানান। টুইটারে তিনি লেখেন, ‘ঝাড়খণ্ডের পঞ্চায়েত ভোটের প্রথম দফার নির্বাচন। সমস্ত প্রার্থী, ভোটার, ভোটকর্মীকে শুভেচ্ছা। উৎসবের আমেজে সকলে ভোট দিন।’