Covid Protocol: ফের মাস্ক মাস্ট? নতুন করে করোনা আবহে মাস্ক পরে বৈঠক বসলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী-সহ সব সদস্য

মাস্ক পরা বাধ্যতামূলক হচ্ছে কিনা নিশ্চিত না হলেও জমায়েতের ব্যাপারে কড়া হতে চলেছে কেন্দ্র। ইতিমধ্যে ভারত জোড়ো যাত্রা-য় কোভিড প্রোটোকল মেনে চলার বার্তা দিয়ে রাহুল গান্ধীকে চিঠি দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজু।

Covid Protocol: ফের মাস্ক মাস্ট? নতুন করে করোনা আবহে মাস্ক পরে বৈঠক বসলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী-সহ সব সদস্য
মাস্ক পরে বৈঠকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী সহ স্বাস্থ্য আধিকারিকেরা। ছবি সৌজন্য: টুইটার।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2022 | 2:20 PM

নয়া দিল্লি: ফের চোখ রাঙাচ্ছে করোনা। চিনে ইতিমধ্যে করোনা আক্রান্তের সংখ্যা লাগামছাড়া হয়েছে। ঝুঁকি এড়াতে নয়াদিল্লিও তৎপরতা শুরু করেছে। বুধবারই উচ্চ পর্যায়ের বৈঠকে বসেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য (Mansukh Mandaviya)। এই বৈঠকে সবেচেয়ে তাৎপর্যপূর্ণ বিষয় হল, স্বাস্থ্যমন্ত্রী সহ বৈঠকে উপস্থিত সকলেই মাস্ক পরেছেন।

মাস্ক পরার বিষয়টি অবশ্য বর্তমানে বিশ্ববাসীর কাছে সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। গত দু-বছর করোনা সংক্রমণ ঠেকাতে সকলের অন্যতম সঙ্গী ছিল মাস্ক। সরকারের জারি করা কোভিড প্রোটোকলের মধ্যে প্রধান দুটি জিনিস ছিল, মাস্ক এবং স্যানিটাইজার। ফলে বাজারে মাস্ক এবং স্যানিটাইজারের চাহিদাও ছিল তুঙ্গে। গত বছরের শেষার্ধ থেকে করোনা সারা বিশ্বের পাশাপাশি ভারতেও নিয়ন্ত্রণে আসে। দেশের ৮০ শতাংশের বেশি মানুষ ভ্যাকসিনেশনের আওতায় এসেছেন। ফলে মাস্ক পরা সহ করোনা বিধি একেবারে শিথিল করে দেওয়া হয়। সরকারি অনুষ্ঠান থেকে বৈঠকেও মাস্ক পরা প্রায় উঠে গিয়েছিল। কিন্তু, এদিনের স্বাস্থ্যমন্ত্রকের বৈঠকে আবার সেই পুরোনো ছবি উঠে এল।

এদিন কোভিড পরিস্থিতি নিয়ে বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য সহ সকল স্বাস্থ্য আধিকারিকেরই মুখে ছিল মাস্ক। করোনা-সময়কালের মতোই এদিনের বৈঠকে নির্দিষ্ট দূরত্ববিধিও মেনে চলা হয়। সেই বৈঠকের ছবি বর্তমানে সংবাদমাধ্যমের হাতে এসেছে। যা দেখে দেশবাসীর মধ্যে নতুন করে আতঙ্কের সৃষ্টি হয়েছে। তাহলে কী আবার ফিরছে মাস্ক? স্বাস্থ্য আধিকারিকদের বৈঠকে এমন প্রশ্নই এমন প্রশ্ন-ই মাথাচাড়া দিয়ে উঠছে। বৈঠকের শেষেই অবশ্য এর জবাব মিলবে বলে মনে করা হচ্ছে।

তবে মাস্ক পরা বাধ্যতামূলক হচ্ছে কিনা নিশ্চিত না হলেও জমায়েতের ব্যাপারে কড়া হতে চলেছে কেন্দ্র। ইতিমধ্যে ভারত জোড়ো যাত্রা-য় কোভিড প্রোটোকল মেনে চলার বার্তা দিয়ে রাহুল গান্ধীকে চিঠি দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজু। সবমিলিয়ে, ফের দেশে যে কোভিড-তৎপরতা শুরু, তা বলা বাহুল্য।