Virat Kohli: লাভ হল না নাম বদলেও, বিরাট-কন্যাকে ধর্ষণের হুমকি দিয়ে গ্রেফতার ইঞ্জিনিয়ার

Threat to Virat Kohli's Daughter: কংগ্রেস নেতা রাহুল গান্ধীও টুইট করে বিরাট কোহলিকেই সমর্থন জানিয়ে লিখেছিলেন, "প্রিয় বিরাট, এই ধরনের মানুষেরা ঘৃণাতেই পরিপূর্ণ কারণ এদের কেউ ভালবাসেনি। তুমি এদের ক্ষমা করে দিও এবং নিজের দলকে সুরক্ষিত রেখো।"

Virat Kohli: লাভ হল না নাম বদলেও, বিরাট-কন্যাকে ধর্ষণের হুমকি দিয়ে গ্রেফতার ইঞ্জিনিয়ার
ফোন করেছিলেন, তবে বিরাটের ফোন নাকি বন্ধ। জানিয়েছেন কোচ। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2021 | 7:40 AM

হায়দরাবাদ: টি-২০ বিশ্বকাপের (T-20 World Cup) দৌড় থেকে ভারত বিদায় নিতেই দলের ক্যাপ্টেন বিরাট কোহলি(Virat Kohli)-র উপর ক্ষোভ উগরে দিতে শুরু করেছিলেন অনেকে। প্রশ্ন উঠেছিল তাঁর যোগ্যতা নিয়েও, কিন্তু শালীনতার সীমা পার করে অনলাইনেই এক ব্যক্তি হুমকি দিয়েছিলেন বিরাট-অনুষ্কার ছোট্ট মেয়ে ভামিকাকে ধর্ষণ (Physical Assault) করার। সেই ঘটনাতেই অবশেষে হায়দরাবাদ (Hyderabad) থেকে এক ইঞ্জিনিয়ারকে গ্রেফতার করা হল।

রামনাগেশ শ্রীনীবাস আকুবাথিনি (২৩) নামক ওই যুবককে বুধবার মুম্বই পুলিশের বিশেষ শাখা (Mumbai Police Special Cell) হায়দরাবাদ থেকে গ্রেফতার করে। জানা গিয়েছে, বিরাট-কন্যাকে ধর্ষণের হুমকি দেওয়ার পর যেই মুহূর্তেই সে জানতে পারে গোটা ঘটনা নিয়ে তদন্ত শুরু হয়েছে, সঙ্গে সঙ্গে সে নিজের টুইটার হ্যান্ডেল বদলে ফেলে এবং পাকিস্তানি সমর্থনকারী সাজার চেষ্টা করে। কিন্তু আধুনিক প্রযুক্তির সাহায্য নিয়েই মুম্বই পুলিশ সহজেই ওই যুবককে চিহ্নিত করে এবং বুধবার দুপুরে তাঁকে গ্রেফতার করে। রাতেই তাঁকে মুম্বই আনা হয়েছে বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই যুবক একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। বর্তমানে কর্মহীন হলেও আগে খাবার ডেলিভারি অ্যাপেও কাজ করেছে। এ দিন তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে।

টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে পরাজয়ের পর থেকেই শুরু হয়েছিল অনলাইন ট্রোলদের দৌরাত্ব্য। একের পর এক ম্যাচে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পরই বিভিন্ন সোশ্যাল মাধ্যমে আক্রমণের মুখে পড়েন বিরাট কোহলি থেকে শুরু করে মহম্মদ শামির মতো খেলোয়াড়রা। কিন্তু টুইটারে ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলি ও বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মার ৯ মাসের শিশু কন্যা ভামিকাকে ধর্ষণের হুমকি দেওয়ার পরই শোরগোল পড়ে যায়। দেশজুড়ে প্রতিবাদ শুরু হয় এই ঘটনার। এরপরই মুম্বই পুলিশ তদন্তে নামে।  ইতিমধ্যেই টুইটের প্রেক্ষিতে একাধিক মামলা দায়ের করা হয়েছে।

দিল্লির মহিলা কমিশনের তরফেও একটি তদন্তের ডাক দেওয়া হয়েছে। দিল্লি পুলিশের কাছে একটি নোটিশ পাঠিয়ে এফআইআরের কপিও দেখতে চাওয়া হয়েছে। গোটা ঘটনায় কী পদক্ষেপ করা হয়েছে, কাদের চিহ্নিতকরণ ও গ্রেফতার করা হয়েছে, সে বিষয়েও জানতে চাওয়া হয়েছে।

গত ২৪ অক্টোবর দুবাইয়ে ভারত বনাম পাকিস্তান ম্যাচেও ভারতের হারের পর আক্রমণের শিকার হয়েছিলেন মহম্মদ শামি। তাঁর ধর্ম নিয়ে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ক্রমাগত আক্রমণ করা হয়। এই ঘটনার প্রতিবাদ করে সেই সময় মুখ খুলেছিলেন বিরাট কোহলি। অনলাইন ট্রোলের হাত থেকে রক্ষা পাননি তিনিও। তবে খেলায় হারের জন্য একরত্তি শিশুকে ধর্ষণের হুমকির প্রতিবাদ করেছেন তারকা থেকে রাজনৈতিক নেতারা।

কংগ্রেস নেতা রাহুল গান্ধীও টুইট করে বিরাট কোহলিকেই সমর্থন জানিয়ে লিখেছিলেন, “প্রিয় বিরাট, এই ধরনের মানুষেরা ঘৃণাতেই পরিপূর্ণ কারণ এদের কেউ ভালবাসেনি। তুমি এদের ক্ষমা করে দিও এবং নিজের দলকে সুরক্ষিত রেখো।”

ভামিকার প্রসঙ্গে মুখ না খুললেও মহম্মদ শামিকে আক্রমণের কড়া জবাব দিয়ে বিরাট বলেছিলেন, “কারোর ধর্ম নিয়ে তাঁকে আক্রমণ করার থেকে ঘৃণ্য় জিনিস আর কিছু হতে পারে না। এটা অত্যন্ত ব্যক্তিগত একটি বিষয়। আমরা ময়দানে কী করি, তা না বুঝেই মানুষ নিজেদের ক্ষোভ-হতাশা এভাবে উগরে দিচ্ছেন। আমরা সোশ্যাল মিডিয়ায় বসে থাকা মেরুদণ্ডহীন মানুষ নই, আমরা ময়দানে খেলি। এইভাবে আক্রমণ করা অনেকের কাছে বিনোদনের বিষয় হয়ে উঠেছে, যা অত্যন্ত দুঃখজনক। আমরা ওর (মহম্মদ শামি) পাশেই থাকব। এইভাবে আমাদের ভাতৃত্বকে নষ্ট করা যাবে না।”

আরও পড়ুন: Molnupiravir: ওষুধ খেলেই মুক্তি করোনা থেকে! ভারতে শীঘ্রই মিলতে পারে অনুমোদন