Covid Update: মঙ্গলে কমলেও আবার লাফিয়ে বাড়ল সংক্রমণ! বাংলার করোনা গ্রাফও ঊর্ধ্বমুখী

Covid Update: মঙ্গলে কমলেও আবার লাফিয়ে বাড়ল সংক্রমণ! বাংলার করোনা গ্রাফও ঊর্ধ্বমুখী
ছবি: ফাইল চিত্র

corona infection: মহারাষ্ট্রে গড়ে প্রতিদিন করোনা সংক্রমণ ৫৫ শতাংশ হারে বাড়ছে। বিগত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ৩ হাজার ৬৫৯ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jun 22, 2022 | 12:45 PM

নয়া দিল্লি: বেশ কয়েকদিন ধরেই নতুন করে করোনা আক্রান্তের (Corona Infection) সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছিল। হঠাৎ করে সংক্রমণ বৃদ্ধি চিকিৎসক থেকে শুরু করে সাধারণ মানুষের দুশ্চিন্তা ক্রমেই বাড়াচ্ছিল। মঙ্গলবার করোনা সংক্রমণ খানিকটা কমে ১০ হাজারের নিচে থাকলেও বুধবার সরকারের তরফে প্রকাশিত পরিসংখ্যান থেকে দেখা গিয়েছে যে কোভিড সংক্রমণ আরও একবার ১২ হাজারের গণ্ডি পার করেছে। মঙ্গলবার গোটা দেশে মোট সংক্রমণের সংখ্যা ছিল ৯ হাজার ৯২৩। বুধবার সেই সংখ্যাটাই বেড়ে ১২ হাজার ২৪৯ হয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের (Health Ministry) পরিসংখ্যান বলছে সব মিলিয়ে শেষ ২৪ ঘণ্টায় ১৩ জন করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। শেষ ৭ দিনের মধ্যে ৬ দিন দেশের করোনা সংক্রমণ ১২ হাজারের ওপর ছিল। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, সব মিলিয়ে দেশের সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮১ হাজার এবং সব মিলিয়ে সংক্রমণের হার ০.১৮ শতাংশ।

মহারাষ্ট্রে গড়ে প্রতিদিন করোনা সংক্রমণ ৫৫ শতাংশ হারে বাড়ছে। বিগত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ৩ হাজার ৬৫৯ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে রাজধানী মুম্বইয়ের করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজার ৭০০। রাজধানী দিল্লিতেও নতুন করে ১ হাজার ৩৮৩ জনের করোনা আক্রান্ত হওয়ার খোঁজ মিলেছে এবং করোনা আক্রান্ত হয়ে ১ জন মারা গিয়েছেন। রাজধানীর সংক্রমণের হার ৭.২২ শতাংশ। বিগত ২৪ ঘণ্টায় গোটা দেশে ৯ হাজার ৮০০ জন করোনা থেকে সেরে উঠেছেন। সব মিলিয়ে এখনও অবধি গোটা দেশে ৪ কোটি ২৭ লক্ষ ২৫ হাজার ৫৫ জন করোনা থেকে সেরে উঠেছেন। দেশে সুস্থতার হার ৯৮.৬১ শতাংশ।

বাংলায় সংক্রমণের হার

বাংলায় সংক্রমণের হার উর্ধ্বমুখী হলেও এখনও উদ্বেগজনক জায়গায় পৌঁছে যায়নি। স্বাস্থ্যমন্ত্রকের তরফে প্রকাশিত বুলেটিন থেকে জানা গিয়েছে শেষ ২৪ ঘণ্টায় বাংলায় মোট ৪০৬ করোনা আক্রান্ত হয়েছেন। শেষ একদিনে সব মিলিয়ে মোট ১ জন করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। রাজ্যে করোনা সংক্রমণের হার ১.০৫ শতাংশ। করোনা থেকে সুস্থতার হার

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA