Sanjay Raut: গদি ছাড়ছেন উদ্ধব ঠাকরে? ‘মহা’সঙ্কট নিয়ে বিস্ফোরক দাবি শিবসেনা নেতার

Sanjay Raut: গদি ছাড়ছেন উদ্ধব ঠাকরে? 'মহা'সঙ্কট নিয়ে বিস্ফোরক দাবি শিবসেনা নেতার
শিবসেনা নেতা সঞ্জয় রাউত। ছবি:PTI

Sanjay Raut: একনাথ শিন্ডের প্রসঙ্গেও তিনি বলেন, "একনাথ শিন্ডে আমাদের দলের অনেক পুরোনো সদস্য। উনি আমাদের বন্ধু, এক দশকেরও বেশি সময় ধরে আমরা একসঙ্গে কাজ করেছি।"

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jun 22, 2022 | 1:14 PM

মুম্বই: টালমাটাল পরিস্থিতি মহারাষ্ট্র সরকারের। যেকোনও সময়েই বদলে যেতে পারে মহা বিকাশ আগাড়ি সরকারের সমীকরণ। কমপক্ষে ৪০ জন বিধায়ককে নিয়ে অসমে ঘাঁটি গেড়েছেন মহারাষ্ট্রের নগরোন্নয়ন মন্ত্রী তথা শিবসেনা নেতা একনাথ শিন্ডে। মান ভাঙাতে মঙ্গলবারই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ফোনে কথা বলেন। কিন্তু তাতে কোনও লাভই হয়নি। বরং হাতের নাগালের বাইরে যাতে থাকতে পারেন, তার জন্য সুরাট থেকে গুয়াহাটিতে স্থানান্তরিত হয়েছেন বিধায়করা। দলের অন্তর্দ্বন্দ্ব নিয়েই এবার মুখ খুললেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। তিনি বলেন, “একনাথ শিন্ডের সঙ্গে যে সমস্ত বিধায়করা রয়েছেন, তাদের সঙ্গে কথা বলা হচ্ছে। সকলেই শিবসেনাতে থাকবেন। আমাদের দল লড়াকু। আমরা লড়াই চালিে যাব। যদি ক্ষমতাও হারাই, তবুও আমরা লড়াই ছাড়ব না।”

মহারাষ্ট্রের ক্ষমতায় কে থাকবে, তা নিয়ে টানাপোড়েনের মাঝেই এ দিন সকালে বড় ইঙ্গিত দেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। তিনি বলেন, “মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি যেভাবে বদলাচ্ছে, তা বিধানসভা ভেঙে দেওয়ার পথেই এগোচ্ছে”। সঞ্জয় রাউতের এই টুইটের পরই জল্পনা শুরু হয়েছে যে ইস্তফা দিতে পারেন উদ্ধব ঠাকরে। বিজেপির সঙ্গে হাত মেলানোর বদলে তিনি ভেঙে দিতে পারেন বিধানসভা।

এদিন সকালেই রাজ্যের পরিস্থিতি নিয়ে মুখ খোলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। তিনি বলেন, “একনাথ শিন্ডের সঙ্গে যে সমস্ত বিধায়করা রয়েছেন, তাদের সঙ্গে কথা হচ্ছে। আমাদের দল লড়াকু, আমরা ক্রমাাগত লড়াই চালিয়েই যাব। হয়তো আমরা ক্ষমতা হারাতে পারি, কিন্তু আমাদের লড়াই জারি থাকবে।”

একনাথ শিন্ডের প্রসঙ্গেও তিনি বলেন, “একনাথ শিন্ডে আমাদের দলের অনেক পুরোনো সদস্য। উনি আমাদের বন্ধু, এক দশকেরও বেশি সময় ধরে আমরা একসঙ্গে কাজ করেছি। ওনার বা আমাদের, করোর পক্ষেই একে অপরকে ছেড়ে দেওয়া সম্ভব নয়। আজ সকালেই আমি ওনার সঙ্গে এক ঘণ্টা ধরে কথা বলেছি। দলের প্রধানও এই বিষয়টি জানেন।”

উল্লেখ্য, মঙ্গলবার যখন বিক্ষুব্ধ শিবসেনা বিধায়কদের একনাথ শিন্ডের নেতৃত্বে গুজরাটের সুরাটে ঘাঁটি গেড়ে থাকার কথা জানতে পারেন, সেই সময় সঞ্জয় রাউত বলেছিলেন যে বেশ কিছু বিধায়ককে অপহরণ করা হয়েছে। তিনি বলেন, “শিন্ডের সঙ্গে রয়েছেন এমন দুই বিধায়ককে গতকাল রাতে মারধর করা হয়েছে। নীতীন দেশমুখ পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন, কিন্তু পুলিশ  গুন্ডারা তাঁকে মারধর করে। ওনার হার্ট অ্য়াটাক হয়েছে। বেশ কিছুজন বিধায়ক জানিয়েছেন, তাদের ভুল বুঝিয়ে গুজরাটে নিয়ে যাওয়া হয়েছে”। বিধায়কদের দল বদল করতে কেন্দ্র সরকারের তরফে চাপ সৃষ্টি করা হচ্ছে বলেও দাবি করেন সঞ্জয় রাউত।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA