India’s Daily COVID-19 Cases: একধাক্কায় ১১ শতাংশ কমল সংক্রমণ, ৫০ হাজারের নীচে নামল আক্রান্তের সংখ্যা

India's Daily COVID-19 Cases: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৮৭৭ জন, যা গতকালের তুলনায় ১১ শতাংশ কম।

India's Daily COVID-19 Cases: একধাক্কায় ১১ শতাংশ কমল সংক্রমণ, ৫০ হাজারের নীচে নামল আক্রান্তের সংখ্যা
দেশে অনেকটাই কমল করোনা সংক্রমণ। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Feb 13, 2022 | 1:10 PM

নয়া দিল্লি: ওমিক্রনের (Omicron) দাপটে যেভাবে এক ধাক্কায় বেড়ে গিয়েছিল করোনা সংক্রমণ (COVID-19), ঠিক একইভাবে দেশে বর্তমানে হু হু করে কমছে করোনা সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের (Union Health Ministry) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৮৭৭ জন, যা গতকালের তুলনায় ১১ শতাংশ কম। দেশে সংক্রমণের হার(Positivity Rate)-ও সামান্য কমে ৩.১৭ শতাংশে দাঁড়িয়েছে।

এক ধাক্কায় ১১ শতাংশ কমল সংক্রমণ:

গতকালই দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের গণ্ডিতে নেমে এসেছিল। এদিন তা এক ধাক্কায় আরও ১১ শতাংশ কমে যায়। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে বিগত একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৮৭৭ জন, এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ কোটি ২৬ লক্ষ ৩১ হাজার ৪২১-এ। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৬৮৪ জনের। এই নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৮ হাজার ৬৬৫-এ।

 ৯৭ শতাংশে আটকে সুস্থতার হার:

বিগত কয়েকদিন ধরেই দেশে সুস্থতার হার ৯৭ শতাংশে আটকে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ১৭ হাজার ৫৯১ জন। এই নিয়ে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ কোটি ১৫ লক্ষ ৮৫ হাজার ৭১১-এ। বর্তমানে দেশে সুস্থতার হার ৯৭.৫৫ শতাংশ।

নিম্নমুখী সংক্রমণের হার:

দৈনিক আক্রান্তের সংখ্যা কমার সঙ্গে সঙ্গে সঙ্গে সংক্রমণের হারও কমেছে। বর্তমানে দেশে সংক্রমণের হার সামান্য কমে দাঁড়িয়েছে ৩.১৭ শতাংশে। সাপ্তাহিক সংক্রমণের হার ৪.৪৬ শতাংশ। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৫ লক্ষ ৩৭ হাজার ৪৫। দেশের মোট আক্রান্তের ১.২৬ শতাংশ সক্রিয় রোগী।

টিকাকরণের সংখ্যা:

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, এখনও অবধি ১৭২ কোটিরও বেশি করোনা টিকা দেওয়া হয়েছে দেশে। এরমধ্যে গতকালই ৪৯ লক্ষ ১৬ হাজার ৮০১ ডোজ় করোনা টিকা দেওয়া হয়েছে। এরমধ্যে ৩ লক্ষ ৩২ হাজার প্রিকশন ডোজ় এবং ১৫ থেকে ১৮ বছর বয়সীদের ১৬ লক্ষ ৬৫ হাজার ডোজ় টিকা দেওয়া হয়েছে।