বন্দুক ঠেকিয়ে কাবুলে অপহরণ করা হল এক ভারতীয়কে

Indian abducted: কাবুলে একটি ওষুধের দোকান রয়েছে বাঁশরী লালের। সেই দোকান থেকেই তাঁকে তুলে নিয়ে যাওয়া হয় বলে খবর।

বন্দুক ঠেকিয়ে কাবুলে অপহরণ করা হল এক ভারতীয়কে
অপহরণ করা হয়েছে এক ভারতীয় নাগরিককে

কাবুল: নতুন করে ক্ষমতায় ফিরে ভাবমূর্তি বদলানোর বার্তা তালিবান (Taliban) যতই দিক, দিন যত এগোচ্ছে ততই প্রকট হচ্ছে তাদের রূপ। এবার এক ভারতীয় (Indian) নাগরিককে  অপহরণ (Abduct) করল তালিবান। রাজধানী কাবুলে (Kabul) একটি দোকান রয়েছে তাঁর। দোকানে যাওয়ার সময় বাঁশরি লাল আন্দে নামে ওই ব্যক্তিকে তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ। ইতিমধ্যেই বিদেশ মন্ত্রকের কাছে সেই রিপোর্ট এসেছে। জানা গিয়েছে, অপহরণ করে নিয়ে যাওয়ার পর তাঁর কয়েকজন সঙ্গী কোনোরকমে পালিয়ে বেঁচেছেন। কিন্তু তার আগে তাঁদের তালিবানের নির্মম অত্যাচারের শিকার হতে হয়।

আফগান বংশোদ্ভূত ওই ব্যক্তি বাঁশরি লাল আন্দে ভারতের নাগরিক। তাঁর পরিবার রয়েছে দিল্লিতে। তাঁদের কাছেও এসেছে সেই খবর। গতকাল, মঙ্গলবার তাঁকে তুলে নিয়ে যায় তালিবর। জানা গিয়েছে, কাবুলে ওষুধের ব্যবসা করেন বাঁশরি লাল। মঙ্গলবার সেখানে যাওয়ার পথে তুলে নিয়ে যাওয়া হয় তাঁকে। ‘ইন্ডিয়ান ওয়ার্ল্ড ফোরাম’-এর প্রেসিডেন্ট তথা শিখ সমাজকর্মী পুনীত সি চন্দলোক এই তথ্য জানিয়েছেন। জানা গিয়েছে, প্রত্যেকদিনের মতোও মঙ্গলবার সকালেও গাড়িতে চেপে ওষুধ দোকানের দিকে রওনা হয়েছিলেন বাঁশরী লাল। তাঁর সঙ্গে দোকানের কয়েকজন কর্মীও ছিলেন। সূত্রের খবর, আচমকাই গাড়ির পিছন দিক থেকে আঘাত করা হয়। এরপর বন্দুকের নল ঠেকিয়ে তুলে নিয়ে যাওয়া হয় তাঁকে। তাঁর সবুজ রঙের টয়োটা গাড়িতেই অপহরণকারীরা তাঁকে নিয়ে যায় বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

আরও পড়ুন:  ‘বাঁচাও’ বলে চীৎকার, তারপরই একেবারে থেমে গেল মেয়েটার কন্ঠস্বর! অডিয়ো ক্লিপ, নখের দাগই চিনিয়ে দিল ধর্ষককে

এই বিষয়ে তালিবানের মুখপাত্র সুহেল শাহিন জানান, তাঁর কাছে এমন কোনও তথ্য নেই। তিনি খোঁজ খবর নিচ্ছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমকে। ঘটনাটি ঘটেছে কাবুলের ১১ তম পুলিশ জেলাণ। পুনীত সিং জানিয়েছেন, ওই ব্যক্তিকে অপহরণের খবর ইতিমধ্যেই জানানো হয়েছে বিদেশমন্ত্রককে। এই ঘটনায় যাতে ভারত সরকারের তরফে দ্রুত কোনও পদক্ষেপ করা হয়, সেই আর্জিই জানিয়েছেন পুনীত।

আরও পড়ুন: SBI Internet Banking: ফের বন্ধ থাকতে চলেছে State Bank of India-র অনলাইন ব্যাঙ্কিং পরিষেবা

Click on your DTH Provider to Add TV9 Bangla