দিল্লির তিন সীমান্তেই সাময়িকভাবে বন্ধ ইন্টারনেট পরিষেবা, নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রকের

গতকাল হরিয়ানা সরকারের তরফেও অম্বালা, যমুনা নগর, কুরুক্ষেত্র, কার্নাল, হিসার, পানিপত সহ মোট ১৪টি জেলায় আজ বিকেল পাঁচটা অবধি ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা দেয়।

দিল্লির তিন সীমান্তেই সাময়িকভাবে বন্ধ ইন্টারনেট পরিষেবা, নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রকের
ফাইল ছবি।
ঈপ্সা চ্যাটার্জী

|

Jan 30, 2021 | 2:56 PM

নয়া দিল্লি: আগামী ২৪ ঘণ্টার জন্য দিল্লির সিংঘু, গাজিপুর ও তিকরি সীমান্তে বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা, শনিবার স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে একটি নির্দেশিকা জারি করে জানানো হল এই কথা। গতকাল সিংঘু সীমান্তে কৃষক ও স্থানীয় বাসিন্দাদের মধ্যে সংঘর্ষের পরই আন্দোলনস্থলগুলিতে শান্তি বজায় রাখতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে প্রকাশিত নির্দেশিকায় বলা হয়েছে, “এলাকায় শান্তি বজায় রাখতে ইন্টারনেট পরিষেবা সাময়িকভাবে বন্ধ রাখা প্রয়োজন। দিল্লির সিংঘু, গাজিপুর ও তিকরি সীমান্ত ও তার পাশ্ববর্তী এলাকাগুলিতে ২৯ জানুয়ারি রাত ১১টা থেকে ৩১ জানুয়ারি রাত ১১টা অবধি ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হচ্ছে।”

গতকাল হরিয়ানা সরকারের তরফেও অম্বালা, যমুনা নগর, কুরুক্ষেত্র, কার্নাল, হিসার, পানিপত সহ মোট ১৪টি জেলায় আজ বিকেল পাঁচটা অবধি ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা দেয়। এর আগেও কৃষক আন্দোলন চলাকালীন সোনিপত, পালওয়াল ও ঝাজ্জর জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছিল।

আরও পড়ুন: যৌন নির্যাতন নিয়ে পরপর বিতর্কিত রায়, সুপ্রিম কোর্টের কোপে বিচারপতি পুষ্প গনেড়িওয়ালা

প্রজাতন্ত্র দিবসে ট্রাক্টর মিছিলে অশান্তির পরই উত্তর প্রদেশ সরকারের তরফে আন্দোলনকারী কৃষকদের গাজিপুর সীমান্ত ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। বিদ্যুৎ ও পানীয় জল পরিষেবাও বন্ধ করে দেওয়া হয়েছে বলে কৃষকদের অভিযোগ। গতকাল দিল্লি প্রশাসনের তরফে উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া সহ কয়েকজন আধিকারিক সীমান্তে কৃষকদের খোঁজ নিতে উপস্থিত হন। সেখানেই বলা হয়, প্রশাসনের তরফে জল বা বিদ্যুৎ পরিষেবা বন্ধ রাখার কোনও নির্দেশ দেওয়া হয়নি। এটা চক্রান্ত করে করা হচ্ছে।

এদিকে কৃষকদের তরফে হুংকার দেওয়া হয়েছে দ্রুত ইন্টারনেট পরিষেবা চালু না করলে তাঁরা বিক্ষোভ শুরু করবেন। গতকালই মুজাফ্ফরনগরে মহাপঞ্চায়েতে বৈঠকের পর কৃষকরা সিদ্ধান্ত নেন গাজিপুর সীমান্তে আন্দোলন বজায় রাখবেন। ইতিমধ্যেই গাজিপুর সীমান্তের দিকে রওনা দিয়েছেন কয়েক হাজার কৃষক।

আরও পড়ুন: ‘সবে তো ট্রেলর’ ইজরায়েল দূতাবাসের সামনে বিস্ফোরণস্থল থেকে উদ্ধার উড়ো চিঠি

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla