Nitish Kumar On Being PM Candidate : লক্ষ্য কি ২৪-র নির্বাচনে প্রধানমন্ত্রীর গদি? কী জানালেন নীতীশ?

Nitish Kumar On Being PM Candidate : সদ্য় অষ্টমবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন নীতীশ কুমার। এবার তিনি পুনরায় স্পষ্ট জানিয়ে দিলেন, ২০২৪ সালে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতী করবেন না তিনি।

Nitish Kumar On Being PM Candidate : লক্ষ্য কি ২৪-র নির্বাচনে প্রধানমন্ত্রীর গদি? কী জানালেন নীতীশ?
ছবি সৌজন্যে : টুইটার
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Aug 12, 2022 | 3:37 PM

পটনা : বিহারে এনডিএ জোট ছেড়ে বেরিয়ে এসেছেন জেডিইউ নেতা নীতীশ কুমার। ২০২২ সালে ২০১৫ সালের পুনরাবৃত্তি হওয়ায় বিজেপি সহ নেটিজ়েনদের সমালোচনার মুখে পড়েছেন তিনি। ‘পাল্টিকুমার’ বলে কটাক্ষও করেছেন কেউ কেউ। তবে এই কটাক্ষ, সমালোচনার মধ্যেই রাজনৈতিক বিশ্লেষকদের নজর অন্য দিকে। এনডিএ জোট থেকে বেরিয়ে আসার পরই জল্পনা শুরু হয়েছে, ২০২৪ সালের লোকসভার নির্বাচনে প্রধানমন্ত্রীর গদির দিকে চোখ নীতীশের। তবে সেই জল্পনাই তিনি নিজেই জল ঢেলে দিয়েছিলেন আগেই। তিনি শুক্রবার পুনরায় জানালেন, প্রধানমন্ত্রী হওয়ার চিন্তাভাবনা এখন তাঁর মাথায় নেই। তিনি দিল্লিতে এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বিরোধী দলগুলিকে একত্রিত করার চেষ্টা করবেন। সমস্ত বিরোধী দলের একসঙ্গে কাজ করা উচিত।

বুধবার (১০ অগস্ট) আটবারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন জেডিইউ নেতা নীতীশ কুমার। তিনি সেদিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তোপ দাগেন। মোদীর দিকে চ্যালেঞ্জ ছুড়ে তিনি বলেছিলেন, ‘তিনি ২০১৪ সালে জিতেছিলেন, কিন্তু ২০২৪ সালে কি পারবেন?’ সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেছিলেন,২০২৪ সালের লোকসভা নির্বাচনে তিনি প্রধানমন্ত্রীর পদপ্রার্থী হতে চান কি না। তাঁর জবাবে তিনি বলেছিলেন, ‘আমি কোনও কিছুর প্রতিদ্বন্দ্বী নই। প্রশ্ন হল যে ব্যক্তি ২০১৪ সালে জিতেছিলেন তিনি কি ২০২৪ সালে জিততে পারবেন?’ তিনি এদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তাঁর সেই উক্তির উপরই জোর দিলেন।

সাংবাদিকরা এদিন তাঁকে প্রশ্ন করেন, তিনি ২০২৪ সালে প্রধানমন্ত্রী পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন কি না। তিনি সাংবাদিকের প্রশ্নে সাফ জানিয়ে দেন তিনি প্রধানমন্ত্রী পদের জন্য লড়াই করবেন না। তিনি এদিন হাতজোড় করে বলেন, ‘আমার এরকম চিন্তাভাবনা নেই। সবাই এমনকী আমার কাছের মানুষ যাই বলুক না কেন আমার এইসব কিছু চিন্তাভাবনা নেই।’ তিনি জানান, সব বিরোধী একসঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করলে ভাল হবে। তাঁর কাজ বিরোধী দলগুলি যাতে একত্রিত হয় তা নিশ্চিত করা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla