Karnataka CM Controversy: ‘এখনই কোনও রদবদল নয়’, কবে অবধি মুখ্যমন্ত্রী থাকবেন বাসবরাজ, জানালেন রাজ্য বিজেপি প্রধান

Karnataka CM Controversy: মুখ্যমন্ত্রী নিজে এই বিষয়ে মুখ না খুললেও কর্নাটকের বিজেপি প্রধান নলীন কুমার কাতিল জানালেন, এখনই কোনও রদবদল হচ্ছে না।

Karnataka CM Controversy: 'এখনই কোনও রদবদল নয়', কবে অবধি মুখ্যমন্ত্রী থাকবেন বাসবরাজ, জানালেন রাজ্য বিজেপি প্রধান
কতদিন অবধি মুখ্যমন্ত্রী থাকবেন বাসবরাজ? ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2021 | 2:11 PM

বেঙ্গালুরু: সম্প্রতিই মুখ্যমন্ত্রীর আবেগঘন বার্তায় শুরু হয়েছিল রদবদলের জল্পনা। কয়েক মাসের মধ্যেই কি কর্নাটকের মুখ্যমন্ত্রী পদ ছাড়তে চলেছেন বাসবরাজ বোম্মাই (Basavaraj Bommai)?  মুখ্যমন্ত্রী নিজে এই বিষয়ে মুখ না খুললেও কর্নাটকের বিজেপি প্রধান নলীন কুমার কাতিল (Nalin Kumar Kateel) জানালেন, এখনই কোনও রদবদল হচ্ছে না। আগামী বিধানসভা নির্বাচন অবধি বাসবরাজই মুখ্যমন্ত্রী থাকবেন। অর্থাৎ ২০২৩ সাল অবধি মুখ্যমন্ত্রী পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

সরকারের দুই বছর পূর্তির অনুষ্ঠানেই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে হয়েছিল প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়ুদুরাপ্পা (BS Yediyurappa)। তাঁর জায়গায় নতুন মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নেওয়া হয় বাসবরাজ বোম্মাইকে। আর কয়েকদিন পরই মুখ্যমন্ত্রী হিসাবে তাঁর পাঁচ মাস পূরণ হবে। কিন্তু সম্প্রতিই তিনি নিজের কেন্দ্র সিগগাও(Siggaon)-তে গিয়ে বলেছিলেন, “কোনও পদই অনির্দিষ্টকালের জন্য নয়।”

মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পরই তাঁর পদত্যাগ নিয়ে জল্পনা শুরু হয়। তবে শনিবার কর্নাটকের বিজেপি প্রধান নলীন কুমার কাতিল বলেন, “এগুলি সবই জল্পনা। যখন প্রবীণ বিজেপি নেতা বিএস ইয়েদুরাপ্পা মুখ্যমন্ত্রী পদে বসেছিলেন, তখনও তাঁর পদত্যাগ নিয়ে জল্পনা শুরু হয়েছিল। কিন্তু তিনি দুই বছর মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন। বোম্মাইয়ের পদত্যাগ নিয়ে যাবতীয় জল্পনা সম্পূর্ণভাবেই কল্পনাপ্রসূত। আমার মনে হয় দলের মধ্যে বিভ্রান্তি, সমস্য়া তৈরি করার জন্যই এই চক্রান্ত করা হচ্ছে। বিজেপি সরকারের নাম খারাপ করার চেষ্টা করা হচ্ছে।”

নাম না উল্লেখ করলেও সন্দেহের তীর কংগ্রেস(Congress)-র দিকেই রয়েছে বিজেপির। শারীরিক অসুস্থতার কারণে বাসবারাজ বোম্মাই মুখ্যমন্ত্রী পদ ছেড়ে দিতে পারেন। তিনি বিদেশে হাঁটুর চিকিৎসা করাতে যেতে পারেন। তবে শনিবার সেই জল্পনাও উড়িয়ে দিয়ে বিজেপি প্রধান বলেন, “উনি (বাসবরাজ) বিদেশে যাচ্ছেন না। ওনার তেমন কোনও শারীরিক সমস্যা নেই। সামনান্য হাঁটুর সমস্যা রয়েছে, তার জন্য় যথাযথ চিকিৎসাও চলছে। এখানেই ওনার পায়ের সমস্যার সমাধান হয়ে যাবে।”

বিদেশে যাওয়ার গুঞ্জন সম্পর্কে তিনি জানান, চিকিৎসা নয়, বরং একটি গুরুত্বপূর্ণ কাজেই সরকারের তরফে থেকে তাঁর বিদেশে যাওয়ার কথা ছিল। কিন্তু সেই কাজ পিছিয়ে যাওয়ায়, বিদেশ সফরও বাতিল করে দিতে হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ জোশী(Prahlad Joshi)-ও বাসবরাজের ইস্তফার জল্পনা উড়িয়ে দেন। তিনি বলেন, “আমি আগেও একাধিকবার এই বিষয়টি নিয়ে কথা বলেছি। সাফভাবে বলছি, আগামী ২০২৩ সালের বিধানসভা নির্বাচন অবধি বাসবরাজ বোম্মাই-ই কর্নাটকের মুখ্যমন্ত্রী থাকবেন। ওনার নেতৃত্বাধীনে সরকার ভাল কাজ করছে এবং সুনামও অর্জন করছে। এই ধরনের ভুয়ো খবর ছড়ানো উচিত নয়।”

 দলের নেতৃত্বে কোনও পরিবর্তন করা হবে কিনা, সে প্রসঙ্গে জানতে চাওয়া হলে তিনি বলেন, “দলের নেতৃত্বে কোনও পরিবর্তন আসারই সম্ভাবনা নেই। আমি জাতীয় স্তরের নেতৃত্বদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখি। যদি এই ধরনের কোনও সিদ্ধান্ত নিয়ে আলোচনা হত, তবে আমি অবশ্যই জানতে পারতাম।”

আরও পড়ুন: Omicron Cases in India: চুপিসারেই দেশজুড়ে থাবা বসাচ্ছে ওমিক্রন, আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪২২-এ