Rahul on Centre: আমার পরামর্শ গ্রহণ করেছে কেন্দ্র, বুস্টার ডোজ়ের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মন্তব্য রাহুলের

Covid Vaccination: যাঁদের কোমর্বিডিটি রয়েছে, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাঁদেরও এই প্রিকশন ডোজ় দেওয়া হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষিত এই সিদ্ধান্তরে স্বাগত জানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

Rahul on Centre: আমার পরামর্শ গ্রহণ করেছে কেন্দ্র, বুস্টার ডোজ়ের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মন্তব্য রাহুলের
কী জানতে চাইলেন রাহুল? ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Dec 26, 2021 | 1:14 PM

নয়া দিল্লি: বড়দিনে দেশবাসীর জন্য ‘বড় ঘোষণা’ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। জাতির উদ্দেশে ভাষণে তিনি জানিয়েছেন, ১০ জানুয়ারি থেকে দেওয়া হবে করোনা টিকার প্রিকশন ডোজ় (Precaution Dose)। স্বাস্থ্যকর্মীরা এবং যাঁরা একেবারে সামনের সারিতে দাঁড়িয়ে করোনার বিরুদ্ধে লড়াই করছেন, প্রথম পর্যায়ে তাঁদের দেওয়া হবে এই প্রিকশন ডোজ়। একইসঙ্গে ষাটোর্ধ্ব নাগরিকরা এবং যাঁদের কোমর্বিডিটি রয়েছে, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাঁদেরও এই প্রিকশন ডোজ় দেওয়া হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষিত এই সিদ্ধান্তকে স্বাগত জানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি জানিয়েছেন, তাঁর পরামর্শ গ্রহণ করেই প্রিকশন ডোজ়ের কথা ঘোষণা করেছে কেন্দ্র।

টুইটারে রাহুল গান্ধী লিখেছেন, “কেন্দ্রীয় সরকার বুস্টার ডোজ় নিয়ে আমার পরামর্শ মেনে নিয়েছে। এটাই সঠিক সিদ্ধান্ত। করোনা টিকা ও বুস্টার ডোজ়ের নিরাপত্তা দেশের সকল মানুষের কাছে পৌঁছনো উচিৎ।” করোনা পরবর্তী সময় থেকে বিভিন্ন ইস্যুতে রাহুলের সঙ্গে মতবিরোধ হয়েছে কেন্দ্রের। তবে প্রধানমন্ত্রীর ঘোষণার পর রাহুলের টুইট ইতিবাচকভাবেই দেখছে রাজনৈতিক মহল।

শুধুমাত্র বুস্টার ডোজ়ই নয়, বড়দিনে আরও কয়েকটি গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। দেশে ১৫ বছর থেকে ১৮ বছর বয়সিদের এবার থেকে করোনা টিকা দেওয়ার কথাও জানিয়েছেন মোদী। তিনি জানিয়েছেন, ৩ জানুয়ারি থেকে দেশের ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণের প্রক্রিয়া শুরু হবে। পাশাপাশি করোনার বিরুদ্ধে লড়াইয়ে নাসাল ভ্যাকসিন, বিশ্বের প্রথম ডিএনএ ভিত্তিক ভ্যাকসিন তৈরির কাজ শীঘ্রই ভারতে শুরু হবে। শনিবার জাতির উদ্দেশে ভাষণে জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

গতকাল ছিল বড়দিন। যীশুর জন্মদিনে দেশের বেশিরভাগ জায়গাতেই ওমিক্রন আতঙ্ক কাটিয়ে আনন্দের স্রোতে গা ভাসিয়েছিলেন ৮ থেকে ৮০। সামনেই আসছে নতুন বছর, বলা বাহুল্য নতুন বছরকে স্বাগত জানাতে আনন্দ ও উৎসাহে কোনও ঘাটতি থাকবে না। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণ বাড়তে পারে বলেই মনে করছেন চিকিৎসক থেকে শুরু করে বিশেষজ্ঞরা। জাতিক উদ্দেশে ভাষণে সেই আশঙ্কার কথাই উঠে আসে মোদীর কথায়। দেশের নাগরিকদের সতর্ক থাকতে পরামর্শও দিয়েছেন তিনি। মোদী শনিবার বলেন, “আমার প্রিয় দেশবাসী, আপনাদের প্রত্যেককে বড়দিনের শুভেচ্ছা। আপনারা সবাই বর্ষবরণের জন্য প্রস্তুতি নিচ্ছেন। কিন্তু এখন উৎসাহের পাশাপাশি, সচেতন থাকাও দরকার। বিশ্বের বিভিন্ন দেশে ওমিক্রনের জন্য সংক্রমণ বাড়ছে। ভারতেও অনেকেই ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। আমি আপনাদের অনুরোধ করব, ভয় পাবেন না। হ্যাঁ, সতর্ক থাকুন, সজাগ থাকুন। মাস্ক পরুন।”

আরও পড়ুন Arjun Singh: ‘চাওয়া-পাওয়া থাকতে পারে… বিজেপি প্রাইভেট লিমিটেড কোম্পানি নয়,’ বিদ্রোহীদের হুঁশিয়ারি অর্জুনের

আরও পড়ুন Dhupguri Hospital: ‘কী করার আছে করে নিন,’ ডিজে বক্স বাজিয়ে হাসপাতালেই পিকনিক মুডে ডাক্তার-স্বাস্থ্যকর্মী!

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla