৮৮ বছরে কেন রাজনীতিতে? নিজেই জানালেন মুখ্যমন্ত্রী পদপ্রার্থী শ্রীধরন

বিজেপির হয়ে পুরদমে ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত, এ কথা জানিয়েছেন শ্রীধরন (E Sreedharan)।

৮৮ বছরে কেন রাজনীতিতে? নিজেই জানালেন মুখ্যমন্ত্রী পদপ্রার্থী শ্রীধরন
ছবি- পিটিআই
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 10:10 PM

কেরল: কেরলে নির্বাচনের ঠিক আগে বিজেপিতে যোগ দিয়েছেন ই শ্রীধরন (E Sreedharan)। সে রাজ্যের বিজেপি সভাপতি কে সুরেন্দ্রন জানিয়েছেন, বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হচ্ছেন ‘মেট্রো ম্যান’ শ্রীধরনই। কিন্তু কেন ৮৮ বছর বয়সে রাজনীতিতে এলেন তিনি? প্রচারে নেমেই এই প্রশ্নের উত্তর দিলেন স্বয়ং ‘মেট্রো ম্যান।’ শ্রীধরনের সাফ কথা, “৬৭ বছর ধরে দেশের জন্য় কাজ করেছি আমি। এমনকি এই বয়সেও কাজ করে গিয়েছি। আমার মধ্যে সেই আত্মবিশ্বাস, শক্তি ও উদ্যম রয়েছে। আমি কেরলের জন্য সব করতে পারি। সেই ইচ্ছা থেকেই আমি বিজেপিতে যোগ দিয়েছি।”

কোঙ্কণ রেলওয়ে ও দিল্লি মেট্রো প্রকল্পের নেতৃত্ব দিয়েছিলেন সিভিল ইঞ্জিনিয়ার ই শ্রীধরন। কোচি মেট্রো প্রকল্পও নানা বিতর্কে আটকে থাকার পর শ্রীধরনকে প্রধান উপদেষ্টা হিসাবে নিয়োগ করার পরই দ্রুতগতিতে শুরু হয় মেট্রোর কাজ। লখনউ মেট্রোর কাজও রেকর্ড সময়ে শেষ করার পরই তিনি ‘মেট্রো ম্যান’ নামে পরিচিত হয়ে ওঠেন।

কেরলে নির্বাচনে তিনি বিজেপি শিবিরের তুরুপের তাস। নিজেও বিজেপির হয়ে পুরদমে ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত, এ কথা জানিয়েছেন শ্রীধরন। কেরলে প্রচারে গিয়েছিলেন অমিত শাহ। সেখানেই অমিত শাহকে শাল পরিয়ে দেন ই শ্রীধরন। সেই শালই ফের ই শ্রীধরনকে পরিয়ে দেন অমিত শাহ। যেখান থেকে রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, বিজেপিতে ই শ্রীধরনের গুরুত্ব বোঝাতেই অমিত শাহ এ কাজ করেছেন।

অমিত শাহর সভাতেও বারবার বিশেষ উল্লেখ এসেছে শ্রীধরনের। অমিত শাহ বলেন, “আমি মাঝে মাঝে ভাবি অনেক হয়েছে, তারপর আপনাকে দেখি, স্যলুট করি। যিনি পরিকাঠামো তৈরি করেছেন তাঁকে দেশ তৈরির জন্য বেছে নিয়েছে বিজেপি।” গত বিধানসভা নির্বাচনে স্রেফ একটা আসনে খাতা খুলতে পেরেছিল বিজেপি। কিন্তু এ বার ‘মেট্রো ম্যানকে’ সামনে রেখে ১০০ আসনের লক্ষ্যে ঝাঁপাচ্ছে পদ্ম শিবির।

আরও পড়ুন: Assam Election 2021: টিকিট না পেয়ে বিজেপি থেকে কংগ্রেসে গেলেন জয়ী বিধায়ক