Speed Breaker: স্পিড ব্রেকারে আটকাল গাড়ি, ইঞ্জিনিয়ারদের ‘প্রশংসায়’ পঞ্চমুখ নেটিজেনরা

Bhopal: ছবিতে দেখা যাচ্ছে আটকে যাওয়া গাড়িটি কিয়া সেলটস। এই এসইউভি গাড়ির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৯০ মিলিমিটার।

Speed Breaker: স্পিড ব্রেকারে আটকাল গাড়ি, ইঞ্জিনিয়ারদের ‘প্রশংসায়’ পঞ্চমুখ নেটিজেনরা
এ ভাবেই আটকে গিয়েছে গাড়িটি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2022 | 8:45 AM

ভোপাল: গাড়িকে নিরাপদে চালানো এবং অক্ষত রাখতে চালকের বড় ভূমিকা থাকে। কিন্তু রাস্তা ঘাটের অবস্থা শোচনীয় হলে অনেক ক্ষেত্রেই কিছু করার থাকে না চালকের। অনেক ক্ষেত্রেই দেখা যায়, রাস্তার খারাপ অবস্থার জন্য গাড়ির অবস্থা খারাপ হয়। বা রাস্তার মধ্যেই আটকে যায় গাড়ি। তার পর তা থেকে নিষ্কৃতি পেতে পোহাতে হয় ঝঞ্ঝাট। সম্প্রতি এ রকমই একটি ঘটনা সামনে এসেছে। যেখানে দেখা যাচ্ছে, রাস্তার স্পিড ব্রেকারে কী ভাবে আড়কাঠে আটকে গিয়েছে একটি গাড়ি। তা দেখে সেখানকার ইঞ্জিনিয়ারদের ‘কুর্ণিশ’ জানাচ্ছেন নেটিজেনরা।

জানা গিয়েছে, এই ঘটনা সম্প্রতি ঘটেছে মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে। গাড়ির মালিক অভিষেক শর্মা নিজের টুইটার হ্যান্ডেল থেকে আপলোড করেছেন গাড়ি আটকে যাওয়ার সেই ছবি। তার পরই তা নিয়ে আলোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, একটি বাম্পারে আটকে গিয়েছে এসইউভি-র গাড়ির সামনের ও পিছনের চাকার মাঝের অংশ। ওই ব্যক্তি সেই ছবি শেয়ার করে লিখেছেন, “যে সব অসাধারণ ইঞ্জিনিয়াররা এই স্পিড ব্রেকার বানিয়েছেন তাঁদের স্যালুট জানাচ্ছি। এই বাম্পারে প্রায়শই গাড়ি আটকে যায়, কিন্তু প্রশাসন নির্বিকার।” সেই পোস্ট শেয়ার করছেন বহু নেটিজেন। তার পরই বিষয়টি নিয়ে চর্চায় মেতেছেন তাঁরা।

ছবিতে দেখা যাচ্ছে আটকে যাওয়া গাড়িটি কিয়া সেলটস। এই এসইউভি গাড়ির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৯০ মিলিমিটার। যা মোটেই কম নয়। বাজারে প্রাপ্ত বিভিন্ন গাড়ির নিরিখে এই গাড়িকে খুব নীচু গাড়িও বলা চলে না। আবার স্পিড ব্রেকারটি তৈরি সিমেন্ট দিয়ে। যা দিয়ে গাড়ি চলাচলও যথেষ্ট অসুবিধার।

গত সপ্তাহে আমেরিকারও এ রকম একটি ঘটনার ভিডিয়ো সামনে এসেছিল। একটি ইউটিউব চ্যানেল থেকে আপলোড করা হয়েছিল সেই ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে, স্বল্প দূরত্বের ব্যবধানে দুটি স্পিড ব্রেকার থাকায় কী রকম অসুবিধা সেখান দিয়ে যাওয়া গাড়িগুলির।