করোনা তাড়াতে বিমানবন্দরেই পুজো দিলেন ‘মাস্কবিহীন’ পর্যটনমন্ত্রী!

রাজ্যকে করোনামুক্ত করতে বিমানবন্দরেই পুজো দিলেন পর্যটনমন্ত্রী উষা ঠাকুর। তার সঙ্গে উপস্থিত ছিলেন বিমানবন্দরের আধিকারিক ও কর্মীরাও।

করোনা তাড়াতে বিমানবন্দরেই পুজো দিলেন 'মাস্কবিহীন' পর্যটনমন্ত্রী!
বিমানবন্দরেই পুজোয় ব্যস্ত মন্ত্রী। ছবি: টুইটার থেকে সংগৃহীত।
Follow Us:
| Updated on: Apr 10, 2021 | 12:16 PM

ভোপাল: নিজের মুখেই নেই মাস্ক, তবুও করোনা তাড়াতে ব্যস্ত মন্ত্রী। বিজ্ঞান নয়, ভরসা দেবদেবীর উপরই। সেই কারণেই রাজ্য তথা দেশকে করোনা মুক্ত করতে বিমানবন্দরেই দেবী অহল্যা বাঈয়ের মূর্তিতে পুজো দিলেন মধ্য প্রদেশের পর্যটন মন্ত্রী উষা ঠাকুর।

এই প্রথম নয়, এর আগেও একাধিকবার মধ্য প্রদেশের পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী উষা ঠাকুরকে মাস্ক ছাড়া দেখা গিয়েছে। শুক্রবার তাঁকে দেখা যায়, ইন্দোরের বিমানবন্দরে অহল্যা বাঈ হোলকারের সামনে পুজো দিচ্ছেন ও পুরোহিতদের সঙ্গে মন্ত্র পড়ছেন। তার সঙ্গে উপস্থিত ছিলেন বিমানবন্দরের ডিরেক্টর অর্যমা সন্ন্যাস ও অন্যান্য আধিকারিকেরাও।

বিমানবন্দরে পুজো দেওয়ার প্রসঙ্গে মন্ত্রী নিজে কিছু না বললেও তাঁর এক ঘনিষ্ট সঙ্গী জানান, যেহেতু বিদেশ থেকে আগতদের মাধ্যমে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ছে। তাই বিমানবন্দরেই সংক্রমণ আটকাতে এই পুজো। যদিও বিমানবন্দরে এ ভাবে পূজা-অর্চনা করা সম্ভব কিনা, তা নিয়ে এখনও বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: Corona Cases and Lockdown News: সর্বকালের সর্বোচ্চ সংক্রমণ, একদিনেই আক্রান্ত ১ লাখ ৪৫ হাজার, ৮০০ ছুঁইছুঁই মৃতের সংখ্যা

করোনা নিয়ে এই প্রথম বিতর্কে জড়ালেন না উষা ঠাকুর। এর আগেও বিধানসভায় তাঁকে বিনা মাস্কে দেখা গিয়েছিল। সেই সময় প্রশ্ন করা হলে তিনি জানিয়েছিলেন, যেহেতু তিনি বাড়িতে রোজ যজ্ঞ করেন ও হনুমান চালিসা পড়েন, সেই কারণে তাঁর করোনা হবে না। সুতদরাং মাস্ক পরার প্রয়োজনও নেই। তিনি আরও বলেছিলেন, যদি গোবর দিয়ে যজ্ঞ করা হয়, তবে ১২ ঘণ্টার জন্য ঘরবাড়ি পরিশুদ্ধ হয়ে যায়। কোনও সংক্রমণ প্রবেশ করতে পারে না।

দেশের যে ১০টি রাজ্য থেকে ৮৪ শতাংশ সংক্রমণ হচ্ছে, তার মধ্যে মধ্য প্রদেশ অন্য়তম। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে মোট ৪৮৮২ জন করোনা আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: নজরে করোনা পরিস্থিতি, কংগ্রেস শাসিত রাজ্যগুলির সঙ্গে বৈঠকে বসবেন সনিয়া