Madhya Pradesh: কী ছিল মোবাইলে! ফোন হারাতেই আত্মহত্যার হুমকি তরুণীর

Attempted Suicide: মোবাইল ফোন হারিয়ে ফেলার পর  অত্যন্ত ব্যাতিব্যস্ত হয়ে উঠেছিলেন কলেজ পড়ুয়া ওই তরুণী। সঙ্গে সঙ্গে কলেজ কর্তৃপক্ষের দ্বারস্থ হয়ে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার দাবি জানিয়েছিলেন ওই তিনি।

Madhya Pradesh: কী ছিল মোবাইলে! ফোন হারাতেই আত্মহত্যার হুমকি তরুণীর
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 5:47 PM

ভোপাল: এখন আমাদের প্রত্যেকের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে মোবাইল ফোন। উঠতে বসতে যে কোনও প্রয়োজনে মোবাইল ফোন ব্যবহার করতে আমরা অভ্যস্ত হয়ে গিয়েছি। কিন্তু সেই মোবাইল ফোন হারিয়ে ফেলে মধ্য প্রদেশের এক তরুণীর আচরণে হতবাক হয়ে গিয়েছেন সকলে। মঙ্গলবার পুলিশ জানিয়েছে, সাগরের ডিগ্রি কলেজের এমএ দ্বিতীয় বর্ষের ওই ছাত্রীর ব্যাগে থাকা মোবাইল ফোনটি হারিয়ে গিয়েছিল। মোবাইল ফোন হারিয়ে ফেলার পর ওই ওই তরুণী পাঁচিলের ওপর উঠে ঝাঁপ দিয়ে আত্মহত্যার হুমকি দিয়েছিল। পুলিশ জানিয়েছে কলেজে পরীক্ষা দিতে এসে পরীক্ষাকেন্দ্রের বাইরে ব্যাগে মোবাইল ফোন রেখে ভিতরে ঢুকে ছিলেন ওই তরুণী। পরীক্ষা দিয়ে বাইরে বেরিয়ে আসার পর ব্যাগসমেত তাঁর মোবাইল ফোনটি খোয়া গিয়েছিল।

মোবাইল ফোন হারিয়ে ফেলার পর  অত্যন্ত ব্যাতিব্যস্ত হয়ে উঠেছিলেন কলেজ পড়ুয়া ওই তরুণী। সঙ্গে সঙ্গে কলেজ কর্তৃপক্ষের দ্বারস্থ হয়ে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার দাবি জানিয়েছিলেন ওই তিনি। কলেজ কর্তৃপক্ষ সিসিটিভি ফুটেজে দেখেছিল যে ওই তরুণী ব্যাগ নিয়েই কলেজে প্রবেশ করেছিলেন। কলেজ কর্তৃপক্ষের কাছে ব্যাগ সমেত মোবাইল ফোনটি ফিরিয়ে দেওয়ার দাবি করতে থাকেন ওই পড়ুয়া। কলেজ কর্তৃপক্ষ কোনওভাবেই তাঁর কথায় গুরুত্ব দিতে চায়নি এবং বিষয়টিকে খুবই হাল্কাভাবে নিয়েছিল। বিরক্ত হয়ে কলেজ বিল্ডিংয়ের তৃতীয় তলায় উঠে ঝাঁপ দেওয়ার হুমকি দিতে শুরু করেন তরুণী। স্পষ্টভাবে তিনি জানিয়ে দিয়েছিলেন, মোবাইল ফোন ফিরে না পাওয়া গেলে তিনি নিচে ঝাঁপ দেবেন।

কলেজ কর্তৃপক্ষের টনক নড়ে যায় এবং সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেওয়া হয়েছিল। রাজ্য বিপর্যয় মোকাবিলা বিভাগের কাছেও খবর গিয়েছিল। ঘটনাস্থলে পৌঁছে তাঁরা ওই তরুণীকে বুঝিয়ে নিচে নামিয়ে আনার চেষ্টা করেছিল। কিন্তু সে কোনওভাবেই রাজি হচ্ছিল না। পরবর্তী সময়ে লোকেশ শ্রীবাস্তব নামের উদ্ধারকারী দলের সদস্য জাপটে ধরে মেয়েটিকে উদ্ধার করে। পুলিশ সুপার তরুণ নায়ক লোকেশ শ্রীবাস্তবকে ধন্যবাদ জানিয়েছেন।