‘ভুয়ো অভিযোগ’, এবার মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে তদন্তের দাবি জানালেন অনিল দেশমুখ

পরমবীর সিং(Param Bir Singh)-র আনা অভিযোগের বিরুদ্ধে এবার পাল্টা তদন্তের দাবি জানালেন স্বয়ং অনিল দেশমুখ(Anil Deshmukh)-ই। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে(Uddhav Thackeray)-কে চিঠি লিখেছেন তিনি।

'ভুয়ো অভিযোগ', এবার মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে তদন্তের দাবি জানালেন অনিল দেশমুখ
অনিল দেশমুখ।
Follow Us:
| Updated on: Mar 25, 2021 | 3:53 PM

মুম্বই: এবার তদন্ত চাইলেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ(Anil Deshmukh)। এই মর্মে তিনি ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে(Uddhav Thackeray)-কে চিঠি লিখেছেন বলেও জানান। মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং(Param Bir Singh)-র বদলির পরই তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ আনেন। এবার পাল্টা অভিযোগ আনলেন অনিল দেশমুখ। বললেন, তাঁর বিরুদ্ধে যে ভুয়ো অভিযোগ আনা হয়েছিল, সেই বিষয়ে তদন্ত করা উচিত।

অম্বানীকাণ্ডে মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চের অফিসার সচিন ভাজ়ের গ্রেফতারির পরই গত সপ্তাহে বদলি করা হয় পুলিশ কমিশনার পরমবীর সিংকে। তাঁর জায়গায় দায়িত্বগ্রহণ করেন হেমন্ত নাগরালে। স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ নিজেই টুইট করে জানান এ কথা।

এরপরই প্রাক্তন পুলিশকর্তা পরমবীর সিং মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি লিখে অনিল দেশমুখের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ আনেন। সেই চিঠিতে তিনি বলেছিলেন, “ধৃত অফিসার সচিন ভাজ়েকে প্রতি মাসে ১০০ কোটি টাকা তোলাবাজির লক্ষ্যমাত্রা দিয়ছিলেন অনিল দেশমুখ। এছাড়াও তিনি বিভিন্ন তদন্তকে প্রভাবিত করার চেষ্টা করতেন।”

আরও পড়ুন: যেখানে স্তালিনের প্রচার, সেখানেই আয়কর হানা! উত্তপ্ত তামিলনাড়ু

পরমবীরের একটি পত্রবোমার পরই উত্তাল হয়ে ওঠে রাজ্য রাজনীতি। স্বরাষ্ট্রমন্ত্রী পদ থেকে অনিল দেশমুখকে সরানোর দাবি তোলে বিজেপি। তবে শিবসেনা ও এনসিপি নেতাদের যৌথ বৈঠকের পর এই জল্পনা উড়িয়ে দেওয়া হয়। তবে পরমবীরের অভিযোগে কালিমালিপ্ত হয়েছেন, এই অভিযোগ এনে অনিল দেশমুখ টুইট করে বলেন, “প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিং আমার বিরুদ্ধে যে অভিযোগগুলি এনেছেন, সে বিষয়ে সত্যিটা সামনে আনতে তদন্তের দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছি। যদি মুখ্যমন্ত্রী এই বিষয়ে তদন্ত করেন, তবে সেই সিদ্ধান্তকে আমি স্বাগত জানাব। সত্যমেব জয়তে।”

এদিকে, গোটা ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবিতে সুপ্রিম কোর্টের দারস্থও হয়েছিলেন পরমবীর সিং, কিন্তু শীর্ষ আদালতের তরফে বলা হয় যে আগে হাইকোর্টে আবেদন জানান, তারপর সুপ্রিম কোর্টে আবেদন করুন। এরপরই তিনি মামলা প্রত্যাহার করে নেন।

আরও পড়ুন: ভোররাতে জ্যান্ত পুড়ে গেলেন ৩ জওয়ান, গুরুতর আহত আরও ৫