করোনা মৃত্যুতেও রেকর্ড গড়ল মহারাষ্ট্র, ২৪ ঘণ্টায় মৃত্যু ৭৭৩, আক্রান্ত ৬৬ হাজারেরও বেশি

গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে অতিরিক্ত অক্সিজেন সরবরাহ ও পর্যাপ্ত পরিমাণ করোনা চিকিৎসায় ব্যবহৃত ওষুধ পাঠানোর আবেদন জানান। একইসঙ্গে বিদেশ থেকে রেমিডেসিভির আনানোর কথাও বলেন তিনি।

করোনা মৃত্যুতেও রেকর্ড গড়ল মহারাষ্ট্র, ২৪ ঘণ্টায় মৃত্যু ৭৭৩, আক্রান্ত ৬৬ হাজারেরও বেশি
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: Apr 24, 2021 | 6:54 AM

মুম্বই: ভয়াবহ হয়ে উঠেছে মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি। কার্ফু, সপ্তাহ শেষে লকডাউনেও থামানো যাচ্ছে না মৃত্যু মিছিল। একদিনেই সে রাজ্যে মৃত্যু হল ৭৭৩ জনের। দৈনিক আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ৮৩৬।

সংক্রমণের শুরু থেকেই প্রভাবিত হয়েছিল মহারাষ্ট্র। তবে ধীরে ধীরে সেই ধাক্কা সামলেও উঠেছিল উদ্ধব ঠাকরের রাজ্য। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই বেলাগাম গতিতে বাড়তে থাকে করোনা সংক্রমিতের সংখ্যা। বিগত কয়েক সপ্তাহ ধরেই মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা ৬৫ হাজারের উপরে ছিল। তবে সংক্রমণের কারণে একদিনেই ৭৭৩ জনের মৃত্যু এই প্রথম দেখল রাজ্য।

রাজ্য স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, মহারাষ্ট্রে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৬ লাখ ৯১ হাজার ৮৫১। এরমধ্যে বাড়িতেই কোয়ারেন্টাইনে রয়েছেন ৮৮ হাজারেরও বেশি মানুষ। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ২৯ হাজার ৩৭৮ জন। রাজ্যে আক্রান্ত হওয়ার হার বা পজেটিভিটি রেট হল ১৬.৫৩ শতাংশ, যা বাকি রাজ্যগুলির তুলনায় অনেকটাই বেশি।

সংক্রমণে সবথেকে প্রভাবিত হয়েছে পুণে। সেই জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৯ থেকে ১০ হাজারের আশেপাশে ঘোরাফেরা করছে। গত ২৪ ঘণ্টায় পুণেতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৮৬৩ জন। মৃত্যু হয়েছে ৩০ জনের। এরপরই রয়েছে নাগপুর, সেখানে গত ২৪ ঘণ্টায় ৭৯৭০ জন করোনা আক্রান্ত হয়েছেন। পিছিয়ে নেই বাণিজ্যনগরী মুম্বইও। একদিনেই ৭২২১ জন আক্রান্ত হলেও সুস্থতার হারও কিছুটা বৃদ্ধি পেয়েছে। গতকাল মোট ৯৫৪১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে অতিরিক্ত অক্সিজেন সরবরাহ ও পর্যাপ্ত পরিমাণ করোনা চিকিৎসায় ব্যবহৃত ওষুধ পাঠানোর আবেদন জানান। একইসঙ্গে বিদেশ থেকে রেমিডেসিভির আনানোর কথাও বলেন তিনি।

আরও পড়ুন: সঙ্কটের মাঝেও রমরমিয়ে চলছে কালোবাজারি, দিল্লির ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার ৪৮ সিলিন্ডার অক্সিজেন!