সঙ্কটের মাঝেও রমরমিয়ে চলছে কালোবাজারি, দিল্লির ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার ৪৮ সিলিন্ডার অক্সিজেন!

অনিল কুমার নামক ওই ব্যক্তি শিল্পক্ষেত্রে অক্সিজেন সরবরাহের দাবি করলেও বৈধ লাইসেন্স দেখাতে না পারায় তাঁকে গ্রেফতার করে পুলিশ।

সঙ্কটের মাঝেও রমরমিয়ে চলছে কালোবাজারি, দিল্লির ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার ৪৮ সিলিন্ডার অক্সিজেন!
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Apr 24, 2021 | 6:23 AM

নয়া দিল্লি: দেশজুড়ে কেবল অক্সিজেনের জন্য হাহাকার শোনা যাচ্ছে, সেই সময়ই নয়া দিল্লির এক ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার হল ৪৮ সিলিন্ডার অক্সিজেন। করোনা সংক্রমণের কারণে তৈরি হওয়া অক্সিজেন সঙ্কটকে কাজে লাগিয়েই ওই ব্যবসায়ী কালোবাজারি চালাচ্ছিল। ইতিমধ্যেই তাঁকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ।

দেশে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে প্রকট হয়েছে অক্সিজেনের অভাবও। ব্যতিক্রম নয় দিল্লিও। বহু হাসপাতালের সামনে রোগীদের ভিড় যেমন চোখে পড়ছে, তেমনই আবার বিভিন্ন সময়ে হাসপাতালগুলির তরফে অক্সিজেন শেষ হয়ে যাওয়ার কথা জানানো হচ্ছে। তবে, এই সব কিছুর মধ্যেও চলছে কালোবাজারি।

শুক্রবার দিল্লি পুলিশের কাছে খবর আসে, এক ব্যবসায়ী তাঁর বাড়িতে অক্সিজেন মজুত করে রাখছে এবং চড়া দামে তা কালোবাজারে বিক্রি করছে। খবর পেয়েই ওই ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় পুলিশ। উদ্ধার হয় ৩২টি বড় ও ১৬টি ছোট অক্সিজেন সিলিন্ডার।

পুলিশি জেরায় অনিল কুমার নামক ওই ব্যক্তি নিজেকে ব্যবসায়ী বলে দাবি করেন। তিনি জানান, শিল্পক্ষেত্রে অক্সিজেন সরবরাহের কাজ করতেন। তবে বৈধ লাইসেন্স দেখাতে না পারায়, তাঁকে গ্রেফতার করে পুলিশ। পরে জানা যায়, বড় সিলিন্ডার থেকেই ছোট ছোট সিলিন্ডারগুলিতে অক্সিজেন ভরে তা সাড়ে ১২ হাজার টাকায় বিক্রি করছিলেন ওই ব্যক্তি।

শনিবার আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়, বাজেয়াপ্ত করা ওই অক্সিজেন যেন রোগীদের মধ্যে বিতরণ করে দেয় পুলিশ।

আরও পড়ুন: করোনা-যুদ্ধ: রেমডেসিভির উৎপাদন বাড়াতে ২৫টি নতুন কেন্দ্রকে অনুমোদন