বৈঠক হল না কেজরীবালের সঙ্গে, মমতা যাওয়ার আগেই সাজো সাজো রব মুকুলের বাসভবনে

Mamata Banerjee: সূত্রের খবর, সোমবার বিশ্রামেই থাকবেন তিনি। মঙ্গলবার থেকে তাঁর কর্মসূচি শুরু হচ্ছে।

বৈঠক হল না কেজরীবালের সঙ্গে, মমতা যাওয়ার আগেই সাজো সাজো রব মুকুলের বাসভবনে
ফাইল ছবি -পিটিআই

নয়া দিল্লি: গত কয়েকদিন ধরেই মমতার দিল্লি সফর রাজনৈতিক চর্চার তুঙ্গে। তিনদিনের সফরেই সোমবার সন্ধেয় দিল্লি পৌঁছেছেন তিনি। তবে এ দিন থেকে তাঁর কোনও কর্মসূচি শুরু হচ্ছে না। তবে মঙ্গলবার সারাদিনই ব্যস্ত থাকবেন তিনি। এ দিন জল্পনা থাকলেও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের সঙ্গে দেখা করছেন না তিনি। প্রত্যেক বারই মমতার দিল্লির সফরে এলে দেখা করেন কেজরী। তবে এ দিন কী কারণে তিনি এলেন না, তা জানা যায়নি। মনে করা হচ্ছে, কাজে ব্যস্ত থাকায় সময় দিতে পারেননি দিল্লির মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, মঙ্গলবার বিকেল ৫ টা নাগাদ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য মূলক সাক্ষাৎকার হবে। তবে তা প্রধানমন্ত্রীর বাসভবনে হবে না কি সংসদে, তা এখনও স্থির হয়নি। তবে তার আগে বেলা ১ টা নাগাদ সংসদের সেন্ট্রাল হলে যাবেন তৃণমূল নেত্রী। অন্যদিকে বুধবার এনসিপি নেতা শরদ পাওয়ারের বাড়ি তথা ৬ নম্বর জনপথে বিরোধী জোটের আলোচনায় অংশ নিতে পারেন মমতা। আগামী বৃহস্পতিবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাৎ হতে পারে তৃণমূল নেত্রীর। এই সফরে তৃণমূল নেত্রী সোনিয়া গান্ধী সহ একাধিক বিরোধী নেতার সঙ্গে সৌজন্যমূলক সাক্ষাৎ করতে পারেন।

মুকুলের বাড়ির সামনে তৃণমূলের পোস্টার

এ দিকে, সোমবার সন্ধেয় রাজধানীর বুকে পা রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগেই সেজে উঠেছে মুকুল রায়ের বাসভবন। দিল্লিতে তাঁর বাড়িতে সাজানো হয়েছে মমতার পোস্টার। মমতার সঙ্গে রয়েছে অভিষেকের ছবিও। একসময় মমতার সঙ্গে যখন মুকুলের দূরত্ব বাড়তে শুরু করেছিল, তখন মুকুলের বাড়ি থেকে মমতার সমস্ত চিহ্ন মুছে ফেলা হয়েছিল। ২০১৫ তে সারদা-কাণ্ডের তদন্তে মুকুলকে সিবিআই ডেকে পাঠানোর পরই দূরত্ব তৈরি হয়েছিল। আর তখনই মুকুলের বাড়ি থেকে মমতার সব জিনিসপত্র সরিয়ে নিয়ে গিয়ে অভিষেকের বাংলোয় তোলা হয়। এ বার অবশ্য অভিষেকের বাড়িতেই থাকছেন মমতা। আরও পড়ুন: কংগ্রেসের অভিষেক ‘প্রীতি’কে ‘কসাইয়ের ছাগল পোষার’ সঙ্গে তুলনা বিজেপির

Click on your DTH Provider to Add TV9 Bangla