কংগ্রেসের অভিষেক ‘প্রীতি’কে ‘কসাইয়ের ছাগল পোষার’ সঙ্গে তুলনা বিজেপির

Bengal BJP: বিজেপি এ দিন কংগ্রেসের এই 'ভালবাসা'কে 'কসাইয়ের ছাগল পোষার' সঙ্গে তুলনা করে তার তীব্র সমালোচনা করেছে।

কংগ্রেসের অভিষেক 'প্রীতি'কে 'কসাইয়ের ছাগল পোষার' সঙ্গে তুলনা বিজেপির
অলংকরণ-অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2021 | 5:56 PM

কলকাতা: পেগাসাস কাণ্ডে ফোনে আড়িপাতা ইস্যুতে তৃণমূলের পাশের রয়েছে জাতীয় কংগ্রেস। রবিবারই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে হাত শিবিরের একটি টুইট সেই বার্তা স্পষ্ট করেছে। কংগ্রেসের টুইট-বার্তাকে সোমবার একহাত নিয়েছে গেরুয়া শিবির। বঙ্গ বিজেপি এ দিন কংগ্রেসের এই ‘ভালবাসা’কে ‘কসাইয়ের ছাগল পোষার’ সঙ্গে তুলনা করে তার তীব্র সমালোচনা করেছে। বিরোধী জোটের ভবিষ্যৎ এবং স্থায়িত্ব নিয়ে প্রশ্ন তুলে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য এ দিন বলেন, “কংগ্রেস কারোর ছবি দিয়ে টুইট করলে পরে নেতৃত্ব কি সেটা মানবেন”? এই জোটের মুখ কে, সেই প্রশ্নও তুলেছে বিজেপি।

অভিষেককে সমর্থন জানিয়ে কংগ্রেসের করা সেই টুইট

বিজেপিতে থাকার সময় মুকুল রায়ও একাধিকবার রাজ্য সরকারের বিরুদ্ধে ফোন ট্যাপ করার অভিযোগ তুলেছিলেন। এমনকী, রাহুল সিনহাও ফোনে আড়িপাতা নিয়ে অভিযোগ জানিয়েছিলেন থানায়। এ দিন রাজ্যের শাসকদলকেও সেই ঘটনাগুলির কথাও মনে করিয়ে দিয়েছে বিজেপি। অন্যদিকে, ফোনে আড়িপাতা নিয়ে সোমবারই দুই অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বাধীন একটি তদন্ত কমিটি গঠন করেছে রাজ্য। যা আদতে বাদল অধিবেশনকে ভুণ্ডুল করে দেওয়ার পরিকল্পনা বলেও দাবি বিজেপির। শমীক সোমবার বলেছেন, “এই কমিটির কোনও গুরুত্বই নেই। রাজ্য সরকারের কিছু অফিসারদের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, তা থেকে নজর ঘোরাতে এবং বাদল অধিবেশন বানচাল করতে এসব করা হচ্ছে।”

অন্যদিকে, জাতীয় রাজনীতির স্বার্থে বিজেপি বাদে যে কোনও দলের সঙ্গেই বামেরা কাজ করতে প্রস্তুত বলে রবিবারই জানিয়েছেন বিমান বসু। তাঁর সেই মন্তব্য পরোক্ষে তৃণমূলের সঙ্গে সন্ধির বার্তা বলেই মনে করছে রাজনৈতিক মহল। সেই নিয়ে শমীকের পালটা কটাক্ষ, “যে সিপিএমের বিরোধিতা করে তৃণমূল ক্ষমতায় এসেছে, আজ দুর্ভাগ্য হোক বা সৌভাগ্য, বিমান বসু সেই তৃণমূলের নেতৃত্ব মেনে নিয়েছেন। তবে বিমানবাবু যদি ২১ জুলাই হাত জোড় করে বলতেন যে মা গো ক্ষমা করো, তাহলে ভাল হতো। মুজাফফর আহমদ, হরেকৃষ্ণ কোণার, জ্যোতি বসুর পার্টি একটা ঔদ্ধত্যের কাছে আত্মসমর্পণ করেছে।” আরও পড়ুন: ৭ হাজার মানুষের ফোন নম্বর ১টি! আদালতের ভর্ৎসনায় ব্যাপক ‘দুর্নীতি’ স্বীকার করল রাজ্য