অমনের টিয়া খুঁজে দিলেই মিলবে নগদ ১৫ হাজার টাকা

Missing Pet: জানা গিয়েছে দীর্ঘ দু'বছর ধরে ওই পাখিটিকে পুষছেন অমন। টিয়াটির সঙ্গে মায়ার বন্ধনে আবদ্ধ হয়ে গিয়েছেন তিনি। নিজের সন্তানের মতো সেই পাখিটিকে লালন পালন করেছেন তিনি।

অমনের টিয়া খুঁজে দিলেই মিলবে নগদ ১৫ হাজার টাকা
ছবি: গ্রাফিক্স

জব্বলপুর: বাড়ির পোষ্য অনেকের কাছেই সব থেকে আপন সঙ্গী। কেউবা আবার নিজের পোষ্যকে সন্তানের মত লালন পালন করে বড় করে তোলেন। পোষ্যের গায়ে সামান্য আঁচ লাগলে স্বজন হারানোর বেদনা অনুভব করেন। এহেন পোষ্য যদি নিখোঁজ হয় তবে স্বাভাবিকভাবেই তাঁকে খুঁজে পেতে চেষ্টার কোনও ত্রুটি থাকবে। প্রাণের চেয়েও প্রিয়, নিখোঁজ টিয়া পাখিকে খুঁজে পেতে অভিনব পন্থার আশ্রয় নিলেন মধ্যপ্রদেশের এক ব্যক্তি।

জানা গিয়েছে, মধ্যপ্রদেশের জব্বলপুর (Jabalpur) জেলার রাঝিঁ মানেগাঁওয়ের বাসিন্দা অমন সিং চৌহান (Aman Singh Chauhan) নামের ওই জনৈক ব্যক্তি নিজের নিখোঁজ টিয়া পাখিকে (Parrot) খুঁজে পেতে লিফলেট ছাপিয়েছেন। সেই লিফলেটে বিট্টুর (নিখোঁজ টিয়া) যাবতীয় বিবরণ দেওয়া রয়েছে। সমস্ত শহর জুড়ে অমন এই পোস্টার ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছেন। সঙ্গে রয়েছে তাঁর প্রাণাধিক প্রিয় পাখিকে খুঁজে দেওয়ার আবেদন।

জানা গিয়েছে দীর্ঘ দু’বছর ধরে ওই পাখিটিকে পুষছেন অমন। টিয়াটির সঙ্গে মায়ার বন্ধনে আবদ্ধ হয়ে গিয়েছেন তিনি। নিজের সন্তানের মতো সেই পাখিটিকে লালন পালন করেছেন তিনি। চলতি মাসের ২ তারিখে পাখিটি নিজে খাঁচা দরজা খুলে বেরিয়ে আসে এবং অমনের বাড়ির বারান্দায় উড়ে বেড়াতে থাকে। হঠাৎ করেই সেখান থেকে গায়েব হয়ে যায় পাখিটি। আশেপাশে এলাকা অনেক খোজাখুজি চালিয়েও পাখিটির কোনও হদিশ পাওয়া যায়নি। প্রথমে তিনি সংবাদপত্রে পাখিটির নিখোঁজ হওয়ার বিজ্ঞাপন দিয়েছিলেন, কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। এরপরেই লিফলেট ছাপানোর সিদ্ধান্ত নেন অমন। সেই লিফলেটে তিনি লিখেছেন, যে ব্যক্তি ওই পাখিকে খুঁজে দেবে তাঁকে নগদ ১৫ হাজার টাকার পুরস্কার মূল্য দেবেন অমন।

বিট্টু নিখোঁজ হওয়ার পর থেকে শোকে কাতর হয়ে পড়েছন মধ্যপ্রদেশের এই ব্যক্তি। লিফলেট পাওয়ার পর, অনেকেরই ফোন পেয়েছিলেন অমন। তাঁরা প্রত্যেকেই একটি টিয়ার কথা জানিয়েছেন। তাদের অনেকের সঙ্গেই দেখা করেছেন তিনি। কিন্তু যে টিয়াটির কথা তাঁরা জানিয়েছেন, তার একটিও বিট্টু নয়। এখনও অমন আত্মবিশ্বাসী, একদিন না একদিন তিনি তাঁর প্রিয় পোষ্যকে খুঁজে পাবেন।

আরও পড়ুন Recognition of Vaccination certificate: ভারতের ভ্যাকসিন সার্টিফিকেটকে স্বীকৃতি দিল ১৫ টি দেশ, জানাল বিদেশমন্ত্রক

আরও পড়ুন PM Modi on Constitution Day: ‘গণতন্ত্রের জন্য বিপজ্জনক পরিবারতন্ত্র’, সংবিধান দিবসে কর্তব্যের পথে চলার বার্তা প্রধানমন্ত্রীর

Click on your DTH Provider to Add TV9 Bangla