Smuggling: মলদ্বারে সোনা! ইম্ফল বিমান বন্দরে আটক এক ব্যক্তি

Gold Smuggling, ধৃত ব্যক্তির কাছ থেকে ৯০৯.৬৪ গ্রামের সোনার পেস্ট বাজেয়াপ্ত করা হয়েছে, যার আনুমানিক বাজার মূল্য ৪২ লক্ষ টাকা।

Smuggling: মলদ্বারে সোনা! ইম্ফল বিমান বন্দরে আটক এক ব্যক্তি
এক্স রে রিপোর্ট পাওয়ার পর , সেই রিপোর্ট দেখিয়ে ধৃতকে জেরা করা হয় ছবি - টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2021 | 8:10 PM

ইম্ফল: বিমান বন্দরের (Airport) মাধ্যমে চোরা চালান (Smuggling) যেনো কিছুতেই বন্ধ হতে চাইছে না। মাঝে মধ্যেই নিত্য নতুন উপায়ে নিষিদ্ধ পণ্য চালান করার চেষ্টা করে চোরা চালানকারীরা। এবার অভিনব কায়দায় সোনা পাচার করতে দিয়ে ধরা পড়লেন এক ব্যক্তি। মলদ্বারের মধ্যে সোনার পেস্ট (Gold paste) পাচার করার চেষ্টা করতে গিয়ে সিআইএসএফ (CISF) জওয়ানদের হাতে আটক হলেন এক ব্যক্তি। মণিপুরের (Manipur) ইম্ফল বিমান বন্দরে (Imphal Air Port) ঘটনাটি ঘটেছে। সিআইএসএফ- র এক বিবৃতিতে এমনটাই জানা গিয়েছে।

ধৃত ব্যক্তির কাছ থেকে ৯০৯.৬৪ গ্রামের সোনার পেস্ট বাজেয়াপ্ত করা হয়েছে, যার আনুমানিক বাজার মূল্য ৪২ লক্ষ টাকা। বিবৃতিতে বলা হয়েছে সিআইএসএফ অফিসার বি দিল্লি যাত্রীর মলদ্বারে ধাতুর উপস্থিতি লক্ষ্য করেন। ধৃত মহম্মদ শরীফ কেরলের (Kerala) কোঝিকড়ের বাসিন্দা। এয়ার ইন্ডিয়ার (Air India) দুপুর ২.৪০ মিনিটের বিমানে তাঁর ইম্ফল থেকে দিল্লির (New Delhi) উদ্দেশে যাওয়ার কথা ছিল। ধৃতকে আটক করে জেরা করা হয়েছে। কিন্তু তদন্তকারী সংস্থা সূত্রে খবর, জেরায় ধৃতের বক্তব্যে অসঙ্গতি মেলে। তারপর তাকে ডাক্তারি পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর দেহের নিম্ন অংশের এক্স রে (X ray) করার পর সোনার হদিশ মেলে।

এক্স রে রিপোর্ট পাওয়ার পর , সেই রিপোর্ট দেখিয়ে ধৃতকে জেরা করা হয়। শেষমেশ তিনি সোনার কথা স্বীকার করে নিয়েছেন বলেই জানা গিয়েছে। আবগারি বিভাগ ও সিআইএসএফ- র উচ্চতর কর্তৃপক্ষকে খবর দেওয়া হয় এবং ধৃত মহম্মদকে পরবর্তী পদক্ষেপের জন্য তাদের হাতে তুলে দেওয়া হয়েছে।

আরও পড়ুন TMC taunts Congress: ‘আমরা ৭ বছর ধরে বিজেপিকে হারিয়েছি, আর কংগ্রেস শুধুই হেরেছে’, বক্রোক্তি অভিষেকের

আরও পড়ুন Ushasi Ray: ঊষসী রায়ের ‘চোরাবালি’, কেমন সেই অভিজ্ঞতা?