Landslide: পাহাড় থেকে আছড়ে পড়ছে বড় বড় বোল্ডার, চোখের পলকেই শেষ তরতাজা প্রাণ

Jammu-Srinagar Highway Closed: পাথরের আঘাতে একজনের মৃত্যু হয়েছে। মৃতের নাম মুনিব তাক। তিনি কুলগামের বাসিন্দা। দুর্ঘটনাগ্রস্ত ট্রাকের চালক ছিলেন তিনি।

Landslide: পাহাড় থেকে আছড়ে পড়ছে বড় বড় বোল্ডার, চোখের পলকেই শেষ তরতাজা প্রাণ
বোল্ডারের আঘাতে ভেঙে দুমড়ে মুচড়ে যায় ট্রাক ও ট্যাঙ্কার।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 8:55 AM

জম্মু: পাহাড়ে ধস (Landslide) নেমে বিপত্তি। পাহাড় থেকে বোল্ডার (Boulder) গড়িয়ে এসে আছড়ে পড়ল ট্রাক ও ট্যাঙ্কারের উপরে। দুর্ঘটনায় কমপক্ষে ১ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও কয়েকজন। ইতিমধ্যেই উদ্ধারকাজও (Rescue Operation) শুরু করা হয়েছে। ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের (Jammu Kashmir) রামবান জেলায়। জম্মু-শ্রীনগর হাইওয়ের (Jammu-Srinagar Highway) উপরে আচমকাই আছড়ে পড়ে বড় বড় বোল্ডার। এর জেরে আপাতত রাস্তা বন্ধ রয়েছে বলেই জানা গিয়েছে স্থানীয় সূত্রে।

জম্মু-কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, বুধবার ভোর রাতে দুর্ঘটনাটি ঘটে। জম্মু-কাশ্মীরের রামবান জেলায় জম্মু-শ্রীনগর হাইওয়ের উপরে আচমকা ধস নামে। পাহাড় থেকে ভেঙে পড়ে বোল্ডার। সেই সময় হাইওয়ের উপর দিয়ে বেশ কয়েকটি ট্রাক ও ট্যাঙ্কার যাচ্ছিল। তার উপরেই আছড়ে পড়ে বোল্ডার। ভারী পাথরের চাপে ভেঙে দুমড়ে মুচড়ে যায় একটি ট্রাক ও ট্যাঙ্কার। পাহাড়ে ধসের কারণেই বোল্ডারগুলি ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পাহাড় থেকে বোল্ডার ভেঙে পড়া থামতেই উদ্ধারকাজ শুরু হয়। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, পাথরের আঘাতে একজনের মৃত্যু হয়েছে। মৃতের নাম মুনিব তাক। তিনি কুলগামের বাসিন্দা। দুর্ঘটনাগ্রস্ত ট্রাকের চালক ছিলেন তিনি।

অন্যদিকে, দুর্ঘটনার পরই জম্মু-শ্রীনগর ন্যাশনাল হাইওয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। জেলা প্রশাসনের তরফে উদ্ধারকাজ শুরু করা হয়েছে। সাহায্যের জন্য হাত বাড়িয়েছে সেনাবাহিনীও। আগামী কয়েক ঘণ্টার মধ্যে জাতীয় সড়ক থেকে বোল্ডার সরানোর কাজ শেষ হয়ে যাবে বলেই মনে করা হচ্ছে। রাস্তা বন্ধ থাকায় ব্যাপক যানজটেরও সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, দিন কয়েক আগেই রামবান জেলায় ধস নেমেছিল। গত ১৬ জানুয়ারি পান্থালে ভয়াবহ ধস নামে। এর জেরে ক্ষতিগ্রস্ত হয় রামবান স্টিল প্ল্যান্ট। সেই সময়ও সাময়িকভাবে জম্মু-শ্রীনগর হাইওয়ে বন্ধ হয়ে যায়।