Coal Scam: কয়লা-কাণ্ডে এবার মলয় ঘটক ও সুকন্যাকে তলব করতে পারে ইডি

Coal Scam: গরু পাচার মামলায় ইতিমধ্যেই সুকন্যার মুখোমুখি হয়েছে সিবিআই। এবার তাঁকেই তলব করা হল কয়লা পাচার মামলায়।

Coal Scam: কয়লা-কাণ্ডে এবার মলয় ঘটক ও সুকন্যাকে তলব করতে পারে ইডি
কয়লা-কাণ্ডে ফের তৎপর ইডি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 12:52 PM

নয়া দিল্লি: এবার কয়লা-কাণ্ডেও ইডি-র নজরে অনুব্রত-কন্যা। গরু পাচার মামলায় রাজ্যে তাঁকে একাধিকবার তলব করেছে সিবিআই। এবার তাঁকে দিল্লিতে তলব করতে পারে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দিল্লিতে ইডির সদর দফতর সূত্রে খবর, উৎসব মিটলেই তলব করা হতে সুকন্যাকে। শুধু সুকন্যা নয়, রাজ্যের মন্ত্রী মলয় ঘটককেও তলব করা হবে বলে সূত্রের খবর।

মলয় ঘটককে আগেও এই মামলায় একাধিকবার তলব করা হয়েছে। রাজ্যে পশ্চিমের যে অঞ্চল থেকে কয়লা পাতার হয়েছে বলে অভিযোগ, সেই অংশেরই দীর্ঘদিনের প্রভাবশালী নেতা হিসেবেই পরিচিত ছিলেন মলয় ঘটক। সম্প্রতি কলকাতা ও আসানসোলে তাঁর বাড়িতে তল্লাশি চালান সিবিআই আধিকারিকরা। এবার তাঁকে ফের দিল্লিতে তলব করার সম্ভাবনার কথা শোনা যাচ্ছে।

কিছুদিন আগেই রাজ্যের একাধিক আইপিএস অফিসারকে কয়লা পাচার মামলায় তলব করা হয়েছিল। জ্ঞানবন্ত সিং, সুকেশ জৈন, আকাশ মেঘারিয়ার মতো উচ্চপদস্থ পুলিশ আধিকারিকরা গিয়েছিলেন দিল্লিতে। যে সময় পাচার হত বলে অভিযোগ, সেই সময় মূলত যে সব পুলিশ আধিকারিকরা ওই অঞ্চলের দায়িত্বে ছিলেন, তাঁদেরই তলব করা হয়েছিল। তাঁদের জিজ্ঞাসাবাদ করে অনেক তথ্য উঠে এসেছে বলে সূত্রের খবর। পুজোর পর আবারও তাঁদের মধ্যে কাউকে তলব করা হতে পারে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, এই মামলায় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আগেই তলব করা হয়েছে। তলব করা হয়েছে, তাঁর স্ত্রী রুজিরা ও শ্যালিকা মেনকা গম্ভীরকেও। এই মামলায় ধরা পড়েছেন মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। তাঁকে জেরা করে পাচার-কাণ্ডের শিকড়ে পৌঁছতে চায় কেন্দ্রীয় সংস্থা।