Congress President Election: শেষ হাসি হাসবেন খাড়গেই, মনোনয়নও জমা দেবেন না দিগ্বিজয়

Congress President Election: কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, গান্ধী পরিবারের সমর্থন থাকায় মল্লিকার্জুন খাড়গেকেই সভাপতি হিসাবে নির্বাচিত করা হবে। আগামী ১৭ অক্টোবর কংগ্রেসের সভাপতি নির্বাচন।

Congress President Election: শেষ হাসি হাসবেন খাড়গেই, মনোনয়নও জমা দেবেন না দিগ্বিজয়
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 12:23 PM

নয়া দিল্লি: শেষ মুহূর্তে বদলে গেল গোটা প্রেক্ষাপট। কংগ্রেসের সভাপতি নির্বাচনের প্রার্থী বাছাইয়ের শেষ পর্যায়ে এসেই মল্লিকার্জুন খাড়গের নাম উঠে এল প্রার্থী হিসাবে। শুধু তাই নয়, কংগ্রেস সভাপতি হতে পারেন খাড়গেই, এমনটাই কংগ্রেস সূত্রে খবর। এদিকে, মল্লিকার্জুন খাড়গের নাম প্রার্থী হিসাবে উঠে আসতেই নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন দিগ্বিজয় সিং। মল্লিকার্জুন খাড়গের একমাত্র প্রতিদ্বন্দ্বী রয়েছেন শশী থারুর।

সূত্রের খবর, গান্ধী পরিবারের তরফেই মল্লিকার্জুন খাড়গের নাম সুপারিশ করা হয়েছে সভাপতি হিসাবে। অশোক গেহলটের প্রার্থী হওয়া নিয়ে জলঘোলা হতেই কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের তরফে প্রার্থী মনোনীত করার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রথমে মুকুল ওয়াসনিকের নাম ভাবা হলেও, শেষ  মুহূর্তে মল্লিকার্জুন খাড়গের নামই সুপারিশ করা হয়।

কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, গান্ধী পরিবারের সমর্থন থাকায় মল্লিকার্জুন খাড়গেকেই সভাপতি হিসাবে নির্বাচিত করা হবে। আগামী ১৭ অক্টোবর কংগ্রেসের সভাপতি নির্বাচন। এরপরই মল্লিকার্জুন খাড়গে রাজ্যসভার বিরোধী দলনেতা পদ থেকে ইস্তফা দিতে পারেন। কংগ্রেসের ‘এক ব্যক্তি, এক পদে’র নিয়ম মেনেই তিনি ইস্তফা দেবেন বিরোধী দলনেতার পদ থেকে।

আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ মনোনয়ন পত্র জমা দেবেন মল্লিকার্জুন খাড়গে। শশী থারুরও দুপুর ৩টের আগে মনোনয়ন পত্র জমা দেবেন।  অন্যদিকে, মল্লিকার্জুন খাড়গের প্রার্থী হওয়ার বিষয়টি সামনে আসতেই দিগ্বিজয় সিং প্রার্থী পদ থেকে সরে দাঁড়িয়েছেন। গতকাল অবধি মনোনয়ন পত্র জমা দেওয়ার কথা থাকলেও, এদিন সকালেই তিনি প্রার্থী পদ থেকে সরে দাঁড়ান। ঝাড়খণ্ডের কংগ্রেস নেতা কেএন ত্রিপাঠীও মনোনয়ন পত্র জমা দিতে পারেন।