‘বলির পাঁঠা আমি’, সচিনের কাতর আবেদন শুনল না আদালত

আজ আদালতে তোলা হলে সচিন ভাজ়ে (Sachin Vaze) বলেন, "আমাকে বলির পাঁঠা বানানো হচ্ছে।"

'বলির পাঁঠা আমি', সচিনের কাতর আবেদন শুনল না আদালত
আদালতে নিয়ে যাওয়া হচ্ছে সচিন ভাজ়েকে। ছবি:PTI
Follow Us:
| Updated on: Mar 25, 2021 | 8:15 PM

মুম্বই: “বলির পাঁঠা বানানো হচ্ছে”, আদালতে এমনটাই জানালেন অম্বানী কাণ্ডে ধৃত পুলিশ অফিসার সচিন ভাজ়ে (Sachin Vaze)। এদিকে, তদন্তকারী সংস্থা এনআইএ(NIA) আদালতে জানায়, ধৃত পুলিশ অফিসারের বাড়ি থেকে বিপুল সংখ্যক অস্ত্র সামগ্রী উদ্ধার করা হয়েছে, এই বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন।

গত ২৫ ফেব্রুয়ারি শিল্পপতি মুকেশ অম্বানী (Mukesh Ambani)-র বাড়ির সামনে থেকে যে বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধার হয়, তার তদন্তে নেমে এনআইএ গ্রেফতার করে মুম্বইয়ের ক্রাইম ব্রাঞ্চ শাখার অফিসার সচিন ভাজ়েকে। এদিন তদন্তকারী সংস্থার তরপে জানানো হয়, সচিনের বাড়িতে তল্লাশি চালিয়ে মোট ৬২টি বুলেট উদ্ধার করা হয়েছে, যার সরকারি কোনও হিসেব নেই। এদিকে, তাঁর সার্ভিস রিভলভারের জন্য ৩০টি বুলেট দেওয়া হয়েছিল, তারমধ্যে কেবল ৫টি বুলেট খুঁজে পাওয়া গিয়েছে। বাকি বুলেটগুলি কোথায় ব্যবহার করেছেন সচিন, সে বিষয়ে কোনও হিসাব দিতে পারেননি।

আজ তাঁকে আদালতে তোলা হলে সচিন ভাজ়ে জামিনের আর্জি জানিয়ে বলেন, “আমাকে বলির পাঁঠা বানানো হচ্ছে।” যদিও সচিনের আর্জি খারিজ করে দিতে আগামী ৩ এপ্রিল অবধি তাঁকে পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত।

আরও পড়ুন: তিনতলা বাড়ি, ১ কোটি টাকা, চাঁদে ভ্রমণ, ভোটের মুখে চমকপ্রদ আশ্বাস প্রার্থীর

তদন্তকারী সংস্থার দাবি, মুকেশ অম্বানীর বাড়ির সামনে বিস্ফোরক রাখার ঘটনায় সচিন ভাজ়ের হাত রয়েছে। একইসঙ্গে গাড়ি মালিক মনসুখ হিরনের রহস্যমৃত্যুর পিছনেও তাঁরই হাত রয়েছে বলে সন্দেহ। ধৃত পুলিশ অফিসার মনসুখ হিরনকে চিনতেন না বলে দাবি করলেও সিসিটিভি ফুটেজে (CCTV Footage) দেখা গিয়েছে, ১৭ ফেব্রুয়ারি মনসুখের সঙ্গে দেখা করেছিলেন সচিন ভাজ়ে।

মুম্বইয়ের ফোর্ট এলাকার সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, সেদিন রাত ৮টা ২৫ নাগাদ মনসুখ হিরন রাস্তা পার করে একটি কালো মার্সিডিজে ওঠেন। সেই গাড়িটি ব্যবহার করছিলেন ধৃত অফিসার সচিন ভাজ়েই। এনআইএ-র দাবি, ওই গাড়িতেই স্করপিও গাড়ির চাবি সচিনের হাতে তুলে দেন মনসুখ। এরপরই ২৫ ফেব্রুয়ারি মুকেশ অম্বানীর বাড়ির সামনে থেকে সেই গাড়ির ভিতর থেকেই ২০টি জিলেটিন স্টিক ও ডিটোনেটর উদ্ধার করা হয়।

আরও পড়ুন: ১ বছরেই মহিলাদের উপর অপরাধ কমেছে ১৮ শতাংশ, সুশাসনের খতিয়ান দিলেন মুখ্যমন্ত্রী