Mukhtar Ansari dies: “স্লো পয়জন”! গুরুতর অভিযোগ প্রয়াত মুখতার আনসারির পরিবারের

Mukhtar Ansari dies: বৃহস্পতিবার (২৯ মার্চ), রাতে মৃত্যু হয়েছে গ্যাংস্টার-রাজনীতিবিদ মুখতার আনসারির। জেল কর্তৃপক্ষের দাবি, কার্ডিয়াক অ্যারেস্টই তাঁর মৃত্যুর কারণ। কিন্তু, তা মানতে নারাজ মুখতার আনসারির পরিবার। বিষ খাওয়ানোর অভিযোগ নিয়ে তিনি বিচার বিভাগের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন উমর আনসারি।

Mukhtar Ansari dies: স্লো পয়জন! গুরুতর অভিযোগ প্রয়াত মুখতার আনসারির পরিবারের
বাবাকে বিষ দেওয়া হয়েছে বলে অভিযোগ উমর আনসারির Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Mar 29, 2024 | 8:51 AM

লখনউ: জেলে তাঁর বাবার খাবারে বিষ দেওয়া হয়েছিল! গুরুতর অভিযোগ করলেন প্রয়াত গ্যাংস্টার-রাজনীতিবিদ মুখতার আনসারির ছেলে উমর আনসারি। বৃহস্পতিবার (২৯ মার্চ), রাতে তাঁর মৃত্যু হয়েছে। উত্তর প্রদেশের বান্দা জেল কর্তৃপক্ষের দাবি, কার্ডিয়াক অ্যারেস্টই তাঁর মৃত্যুর কারণ। কিন্তু, তা মানতে নারাজ মুখতার আনসারির পরিবার। বিষ খাওয়ানোর অভিযোগ নিয়ে তিনি বিচার বিভাগের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন উমর আনসারি। বিতার বিভাগের উপর তাঁর পূর্ণ আস্থা রয়েছে বলে জানিয়েছেন প্রয়াত মুখতার আনসারির ছেলে।

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, “প্রশাসনের পক্ষ থেকে আমায় খবরও দেওয়া হয়নি। আমি সংবাদমাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। কিন্তু এখন পুরো দেশ সবটা জেনে গিয়েছে। দুই দিন আগেও আমি তাঁর সঙ্গে দেখা করতে এসেছিলাম। আমায় অনুমতি দেওয়া হয়নি। আমরা আগেও বলেছি এবং আজও আমরা একই কথা বলছি, তাঁকে স্লো পয়জন করা হয়েছে। ১৯ মার্চ তাঁর নৈশভোজে বিষ প্রয়োগ করা হয়। আমরা বিচার বিভাগে যাব, তার উপর আমাদের পূর্ণ আস্থা আছে। আগামীকাল ময়নাতদন্ত করা হবে। এর জন্য পাঁচ ডাক্তারের প্যানেল করা হয়েছে। তারপর ওরা আমাদের দেহ দেবে। তারপর আমরা সৎকার করব। ”

সূত্রের খবর, ইতিমধ্য়েই মুখতার আনসারির দেহ ময়নাতদন্তের জন্য বান্দা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গত মঙ্গলবারও তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। সেই সময়, তাঁর ভাই তথা গাজিপুরের সাংসদ, আফজল আনসারিও স্লো পয়জনিংয়ের অভিযোগ করেছিলেন। তিনি দাবি করেছিলেন, সাম্প্রতিক সময়ে অন্তত দুবার জেলে তাঁর খাবারে বিষাক্ত পদার্থ মিশিয়ে দেওয়া হয়েছিল। সেই বিষক্রিয়াতেই মুখতার অসুস্থ হয়ে পড়েছিলেন বলে দাবি করেছিলেন তাঁর ভাই। এরপর, সপ্তাহ না কাটতেই তাঁর মৃত্যু হল। চিকিৎসকরা জানিয়েছেন কার্ডিয়াক অ্যারেস্ট। কিন্তু, মুখতার আনসারির পরিবারের পাশাপাশি বহু রাজনীতিবিদও তাঁর মৃত্যুর প্রকৃত কারণ নিয়ে সন্দেহ প্রকাশ করছেন।

এআইমিম সভাপতি আসাদউদ্দিন ওয়াইসি বলেছেন, “মুখতার সাহেব প্রশাসনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছিলেন, বলেছিলেন তাঁকে বিষ দেওয়া হয়েছে। এর পরও সরকার তাঁর চিকিৎসার প্রতি কোনও মনোযোগ দেয়নি।” সমাজবাদী পার্টির নেতা আমিক জামেই বলেছেন, “আমরা মুখতার আনসারির পরিবারের পাশে আছি। সম্প্রতি তিনি বলেছিলেন, তাঁকে যে কোনও সময় খুন করা হতে পারে। কেন তাঁকে যথাযথ চিকিৎসা পরিষেবা দেওয়া হল না? আমরা ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত দাবি করছি।” কংগ্রেস নেতা সুরেন্দ্র রাজপুত বলেছেন, “আজ জেলে মুখতার আনসারির মৃত্যু বিজেপির নেতৃত্বাধীন উত্তর প্রদেশ সরকারকে নিয়ে বড় প্রশ্ন তুলে দিয়েছে। এই ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করা উচিত, যাতে সবাই জানতে পারে আসলে কী ঘটেছে।”