Narendra Giri : আশ্রমের ঘর থেকেই উদ্ধার অখিল ভারতীয় আখড়া পরিষদের প্রধানের ঝুলন্ত দেহ

Uttar Pradesh Police : মৃত্যুর কারণ নিয়ে এখনও ধোঁয়াশা থাকলেও প্রাথমিক ভাবে পুলিশের অনুমান গলায় দড়ি দিয়ে আত্মহত্যা হয়েছেন তিনি। তাঁর ঘরের ভিতর থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার করে পুলিশ। ত

Narendra Giri : আশ্রমের ঘর থেকেই উদ্ধার অখিল ভারতীয় আখড়া পরিষদের প্রধানের ঝুলন্ত দেহ
অখিল ভারতীয় আখড়া পরিষদের সভাপতি নরেন্দ্র গিরি (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 11:33 PM

প্রয়াগরাজ : ধর্মীয় সংগঠন অখিল ভারতীয় আখাড়া পরিষদের প্রধান নরেন্দ্র গিরির আজ রহস্যজনকভাবে মৃত্যু হয়। আজ প্রয়াগরাজের বাঘামবাড়ি মঠে নরেন্দ্র গিরির ঘর থেকে তাঁর দেহ ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। মৃত্যুর কারণ নিয়ে এখনও ধোঁয়াশা থাকলেও প্রাথমিক ভাবে পুলিশের অনুমান গলায় দড়ি দিয়ে আত্মহত্যা হয়েছেন তিনি। তাঁর ঘরের ভিতর থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার করে পুলিশ। তবে এখনই পুলিশ চূড়ান্ত সিদ্ধান্তে আসতে চাইছে না। গোটা বিষয়টি আরও গভীরে গিয়ে তদন্ত করতে চাইছেন উত্তর প্রদেশ পুলিশের আধিকারিকরা।

ভারতের সন্ন্যাসী সমাজের অন্যতম বড় সংগঠন হল অখিল ভারতীয় আখাড়া পরিষদ। সেই সংগঠনের সভাপতি পদে নিযুক্ত ছিলেন মহন্ত নরেন্দ্র গিরি। তাঁর এই রহস্যজনক মৃত্যুতে স্বাভাবিকভাবেই সন্ন্যাসীকূলে শোকের ছায়া নেমে এসেছে।

আজ সকাল থেকেই তাঁর কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না। বেশ কয়েকবার ডাকাডাকির পরেও দরজা খোলেননি। আর তখন থেকেই সন্দেহ দানা বাঁধতে শুরু করে। খবর দেওয়া হয় পুলিশে। পুলিশ এসে দেরি না করে দরজা ভাঙে। আর দরজা ভাঙতেই উদ্ধার হয় তাঁর ঝুলন্ত দেহ।

প্রয়াগরাজ পুলিশের এক শীর্ষ আধিকারিক কে পি সিং আজ সন্ধ্যায় সাংবাদিকদের জানিয়েছেন, “যে সুইসাইড নোটটি উদ্ধার করা হয়েছে, সেটি খতিয়ে দেখা হচ্ছে। তিনি (নরেন্দ্র গিরি) লিখেছেন, তিনি মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। পাশাপাশি তাঁর মৃত্য়ুর পর আশ্রমের ভবিষ্যৎ কী হবে, তা নিয়েও একটি উইলে সব লিখে গিয়েছেন তিনি।”

ঘটনায় জড়িত থাকার সন্দেহে নরেন্দ্র গিরির এক শিষ্য আনন্দ গিরিকে ইতিমধ্যেই আটক করেছজে উত্তর প্রদেশ পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য পাওয়ার চেষ্টা করছেন আধিকারিকরা। এদিকে নরেন্দ্র গিরির এই রহস্যমৃত্য়ুর পর শোকস্তব্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। টুইটারে প্রয়াত নরেন্দ্র গিরিকে শ্রদ্ধাজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

প্রধানমন্ত্রী তাঁর টুইটারে লিখেছেন, “আখড়া পরিষদের সভাপতি শ্রী নরেন্দ্র গিরির মৃত্যু অত্যন্ত দুঃখজনক। আধ্যাত্মিক জগতের প্রতি নিবেদিত থাকা সত্ত্বেও, তিনি সন্ন্যাসী সমাজের অনেক ধারাকে একসঙ্গে সংযুক্ত করতে একটি বড় ভূমিকা পালন করেছিলেন। ঈশ্বর তাঁকে আপনার চরণে স্থান দিন। ওম শান্তি।”

শোকবিহ্বল উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। টুইটারে এক শোকবার্তায় তিনি লিখেছেন, “অখিল ভারতীয় আখড়া পরিষদের সভাপতি মহন্ত নরেন্দ্র গিরির মৃত্যু আধ্যাত্মিক জগতের জন্য অপূরণীয় ক্ষতি। আমি ভগবান রামের কাছে প্রার্থনা করি যেন তাঁর আত্মাকে তাঁর চরণে স্থান দেন। এই কঠিন সময়ে নরেন্দ্র গিরির শিষ্য ও অনুগামীদের আরও শক্তি দিক। ”

টুইটারে শোক প্রকাশ করেছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব, বিজেপি সভাপতি জে পি নাড্ডা সহ আরও একাধিক রাজনৈতিক নেতা।

আরও পড়ুন : Shashi Tharoor: ব্রিটেনের বিতর্ক অনুষ্ঠান থেকে বের করে দেওয়া হল শশী থারুরকে